করোনা পরিস্থিতি এবং বৃষ্টির ভ্রূকুটি, গঙ্গাসাগরে নেই সংক্রান্তির চেনা ছবি

0

গঙ্গাসাগর: উদ্বেগজনক করোনা পরিস্থিতির সঙ্গে দোসর দুর্যোগপূর্ণ আবহাওয়া। এই দুইয়ের জেরে সংক্রান্তির দিন গঙ্গাসাগরের চেনা ছবি উধাও। টুকটাক বিধিভঙ্গের ছবি ধরা পড়লেও সে অর্থে কোনো ভিড়ই নেই এ বারের পুণ্যস্নানের দিনে।

এ দিন ভোর থেকে সাগরে পুণ্যস্নান শুরু হয়। কিন্তু অন্য বার যে গিজগিজে ভিড় দেখা যায়, এ বার তা নেই। যাঁরা সাগরে স্নান করেছেন, তাঁরা দ্রুত স্নানের পর রওনা দিয়েছেন ঘরের পথে। সব মিলিয়ে একলপ্তে সাগরমেলা এলাকায় হাজার খানেকের বেশি মানুষের সমাগম নেই, তা স্পষ্ট।

যে নাগা সন্ন্যাসীরা প্রতি বার আসেন, তাঁরা এ বারের মেলা চত্বর দেখে খানিকটা অবাক। করোনা আবহে মানুষ যে ভিড়ের পথে পা বাড়াচ্ছেন না সেই ছবিটা স্পষ্ট। অন্য দিকে, প্রশাসনিক উদ্যোগও চোখে পড়ার মতো। মেলায় আসা মানুষদের কোভিড বিধি পালন মেনে চলার ব্যাপারে সচেষ্ট প্রশাসন। কোথাও জটলা হতে দেখলেই তা সঙ্গে সঙ্গে ছত্রভঙ্গ করে দিতেও দেখা যাচ্ছে পুলিশকে।

তবে কিছু কিছু ক্ষেত্রে বিধিভঙ্গের ছবিও দেখা যাচ্ছে। মাস্ক পরার ব্যাপারে অনীহা রয়েছে মানুষের মধ্যে। তবুও ভিড় যে হেতু খুব বেশি নেই, তাই এই মেলা সুপারস্প্রেডারের কাজ করবে না বলেই আশাবাদী প্রশাসন।

উল্লেখ্য, গত দু’বছর দুর্গাপুজোকেও এক শ্রেণির মানুষ ‘সুপারস্প্রেডার’-এর তকমা দিতে সচেষ্ট ছিলেন। দাবি ছিল, পুজোর পরেই না করোনার বিস্ফোরণ হবে। কিন্তু সেটা হয়নি। গঙ্গাসাগরেও তেমনটা হবে না বলেই ধরে নেওয়া হচ্ছে।

আরও পড়তে পারেন

মৃতের সংখ্যা বেড়ে হল ৯, ময়নাগুড়ি পৌঁছোলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো

উপকূলে বৃষ্টি, কলকাতার আকাশ মেঘলা, শনিবার থেকে ফিরবে কনকনে শীত

ভুটানের জমি দখল করে গ্রাম বানাচ্ছে চিন, ধরা পড়ল উপগ্রহচিত্রে

কলকাতা, মুম্বইয়ের পর এ বার করোনাকালের দৈনিক সর্বোচ্চ সংক্রমণ রেকর্ড করল দিল্লিও

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন