উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: আবার পুলিশের তৎপরতায় চোরাই রান্নার গ্যাস চক্রের পর্দা ফাঁস হল জয়নগরে। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে বারুইপুর পুলিশ জেলার এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ও জয়নগর থানার পুলিশ যৌথ উদ্যোগে হানা দিল জয়নগরে। উদ্ধার হল ৪২টি রান্নার গ্যাসের  সিলিন্ডার।

এই ঘটনায় ধৃত দুই দোকানদার। পুলিশ সূত্রে জানা গেল, বেশ কিছু দিন ধরে জয়নগর থানা এলাকায় রান্নার গ্যাসের সিলিন্ডার থেকে কাটা গ্যাস অটোয় ভরার অভিযোগ আসছিল পুলিশের কাছে। আর এ দিন সেই সূত্রের খবরের ভিত্তিতে বারুইপুর পুলিশের ডিইবি ও জয়নগর থানার পুলিশ জয়নগর থানার তিলিপাড়া এলাকার দু’টি দোকানে হানা দেয়।

সেখান থেকে উদ্ধার হয় তিনটি রাষ্ট্রায়ত্ত গ্যাস কোম্পানির সিলিন্ডার ও গ্যাস মাপার মেশিন। এই ঘটনায় পুলিশ দু’জন দোকানদারকে বেআইনি ভাবে গ্যাস মজুত ও অটোয় বেআইনি ভাবে গ্যাস ভরার কাজে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করে। ধৃত দু’জন দোকানদার হলেন, স্বপন কুমার হালদার (৫০), বাড়ি জয়নগর তিলিপাড়া কানেয়া রোড এবং এনামুল আলি মোল্লা (৩৬), বাড়ি জয়নগর মজিলপুর পুরসভার হাসানপুর এলাকায়।

ধৃতদের শুক্রবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এই ভাবে বেআইনি ভাবে গ্যাস মজুত, কাটা গ্যাস বিক্রির উপর পুলিশের অভিযান চলবে বলেও জানা গিয়েছে।

গত মে মাসেও লকডাউনের মাঝেই বেআইনি গ্যাস সিলিন্ডার আটক হয়। প্রায় ৩০টি বেআইনি গ্যাস সিলিন্ডার-সহ এক ব্যক্তিকে আটক করে ক্যানিং থানার পুলিশ। আরও পড়তে পারেন: লকডাউনের মধ্যেই বেআইনি গ্যাস সিলিন্ডারের রমরমা, ধৃত ব্যবসায়ী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন