Connect with us

দঃ ২৪ পরগনা

অপরাধ রুখতে সিসিটিভি-তে মুড়ছে জয়নগর!

সাংসদ তহবিলের ৯০ লক্ষ টাকা ব্যয়ে ১০০ জোড়া ক্যামেরা বসানোর কাজ চলছে জয়নগর থানা এলাকায়।

Published

on

চলছে ক্যামেরা লাগানোর কাজ। নিজস্ব ছবি

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়: জয়নগর থানা এলাকায় অপরাধ কমাতে এ বার মুড়ে ফেলা হচ্ছে কম্প্রিহেনসিভ সি সি ক্যামেরা সিস্টেমে। এলাকায় অপরাধ কমাতে ও নজরদারি বাড়াতে বারুইপুর পুলিশ জেলার জয়নগর থানা এলাকায় কিছু দিনের মধ্যেই চালু হয়ে যাবে এই সব ক্যামেরা।

পুলিশ সূত্রে খবর, জয়নগর থানা ভবনের মধ্যে এর জন্য কন্টোল রুম খুলে মহড়া চলছে। এই প্রযুক্তি ব্যবহারের প্রশিক্ষণও চলছে পুলিশ কর্মীদের। গাড়ি সিগন্যালিং ভাঙা থেকে শুরু করে, রাস্তায় ঘটে যাওয়া যে কোনো ধরনের অপরাধকে চিহ্নিত করতে সাহায্যে করবে এই সব ক্যামেরা। জয়নগর লোকসভা কেন্দ্রের সাংসদ প্রতিমা মণ্ডলের সাংসদ তহবিলের ৯০ লক্ষ টাকা ব্যয়ে ১০০ জোড়া ক্যামেরা বসানোর কাজ চলছে জয়নগর থানা এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে।

Loading videos...

জয়নগর মজিলপুর পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের তিলিপাড়ার শেষ প্রান্ত থেকে শুরু করে পুরসভার মজিলপুর বুড়োরঘাট, জয়নগর থানার গৌড়ের হাট, উওর দুর্গাপুর, বহড়ু ক্ষেত্র, দক্ষিন বারাসত গ্রাম পঞ্চায়েতের বাংলার মোড় পর্যন্ত এই ক্যামেরা লাগানোর কাজ চলছে।

এ ব্যাপারে জয়নগর লোকসভা কেন্দ্রের সাংসদ প্রতিমা মণ্ডল বলেন, “আমার লোকসভা কেন্দ্রের অন্তর্গত জয়নগর মজিলপুর পুরসভা ১৫০ বছর অতিক্রম করে ফেলেছে। তা ছাড়া বহু কৃষ্টি, সাহিত্য, সংস্কৃতির পীঠস্থান এই জয়নগর। বহু বিপ্লবী, মহান শিল্পীর জন্মস্থান এই জয়নগরে। কিছু দিন আগে জয়নগরের বহড়ুর প্রাচীন ভঞ্জ বাড়ির অষ্ট ধাতুর মূর্তি চুরি হয়ে যায়,তা ছাড়া বহু স্কুলে চুরির ঘটনা ঘটে চলেছে। তাই এলাকার বহু মন্দিরের চুরি আটকাতে এবং এলাকার অপরাধ আটকাতে আমি আমার সাংসদ তহবিলের অর্থে এই ক্যামেরা বসানোর পরিকল্পনা নিই”।

এই উদ্যোগের বিষয়ে সাংসদ বলেন, “আমার এই কাজে এগিয়ে আসেন জয়নগর থানার আইসি অতনু সাঁতরা ও জয়নগর ১ নম্বর ব্লকের তৎকালীন বিডিও নৃপেন বিশ্বাস। জয়নগর থানা ভবনে এর জন্য কন্টোল রুম তৈরি করা হয়েছে। দক্ষ পুলিশ কর্মীরাই এই ক্যামেরাগুলো মনিটরিং করবেন। রাজ্য এই প্রথম সাংসদ তহবিলের অর্থে এই ক্যামেরা লাগানো হচ্ছে। করোনাপরিস্থিতিতে দুবছর আমাদের সাংসদ তহবিল বন্ধ। তাই ২০২২ সালে সাংসদ তহবিল পেলে আরও কিছু ক্যামেরা বাড়ানো যেতে পারে”।

জয়নগর ১ নম্বর ব্লকের তৎকালীন বিডিও নৃপেন বিশ্বাস বলেন, “জয়নগর এলাকায় কাজের সুবাদে গিয়ে এলাকাকে ভালোবেসে ফেলেছিলাম। তাই সাংসদ ম্যাডামের এই ক্যামেরা লাগানো কাজে যতখানি পারা যায় সহায়তা করেছি। এই এলাকায় অপরাধ কমুক, জয়নগরের মানুষ ভালো থাকুক এই আশাই করব”।

জয়নগর থানার আইসি অতনু সাঁতরা বলেন, “থানা ভবনে এর কন্টোল রুম খুলে এখন মহড়ার কাজ চলছে। এলাকায় কোনো কিছু অপরাধ ঘটলে সঙ্গে সঙ্গে তাঁর ফুটেজ আমাদের কাছে চলে আসবে। এবং উন্নত প্রযুক্তি সিস্টেমে সেই ফুটেজ চলে যাবে সেই এলাকায় কর্তব্যরত পুলিশের কাছে। এলাকায় যে কোনো অপরাধমূলক কাজ আটকাতে সাহায্য করবে এই বিশেষ ক্যামেরা। খুব শীঘ্রই সাংসদ এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন”।

এই ক্যামেরা লাগানো হচ্ছে দেখে খুশি জয়নগর এলাকার কলেজ পড়ুয়া, ব্যবসায়ী,গাড়ি চালক, প্রবীণ মানুষ থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। তাঁরা সবাই চান, জয়নগর অপরাধ মুক্ত শহর হিসাবে চিহ্নিত হোক।

আরও পড়তে পারেন: ‘মুখ্যমন্ত্রী তাড়াননি, আমিও দল ছাড়িনি’, রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী

দঃ ২৪ পরগনা

প্রার্থীর নাম ঘোষণার আগেই বিদায়ী বিধায়কের নামে দেওয়াল লিখন ঘিরে চাঞ্চল্য জয়নগরে

কর্মীরা উৎসাহে লিখে ফেলেছেন, মুখে ফেলতে বললেন বিধায়ক!

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: ভোট ঘোষণা হয়ে গেলেও মঙ্গলবার পর্যন্ত প্রার্থীর নাম ঘোষণা করেনি তৃণমূল। আর তারই মাঝে জয়নগরের বিভিন্ন এলাকায় তৃনমূল প্রার্থী হিসেবে বিদায়ী বিধায়ক বিশ্বনাথ দাসের নামে দেওয়াল লিখন শুরু করে দিলেন তৃণমূলকর্মীরা।

মঙ্গলবার সকালে জয়নগর বিধানসভার ময়দা, চণ্ডীপুর, মনিরতট, মায়াহাউড়ি, গড়দেওয়ানি-সহ বহু এলাকার দেওয়ালে তৃণমূল প্রার্থী হিসেবে বিদায়ী বিধায়ক বিশ্বনাথ দাসের নাম জ্বল জ্বল করছে। আর তাই নিয়েই চরম অস্বস্থিতে পড়েছে জয়নগরের বিদায়ী বিধায়ক।

Loading videos...

তিনি এ ব্যাপারে বলেন, “প্রার্থী ঘোষণার আগে এ ভাবে কখনো দেওয়াল লিখন করা যায় না। তবে কিছু উৎসাহী কর্মীরা অতি উৎসাহে এ সব কাজ করেছে। আমি তাদেরকে বলেছি আমার নাম লেখা দেওয়ালগুলো এখন মুছে ফেলতে। প্রার্থী ঘোষণার পরে দেওয়াল লিখন করতে বলেছি”।

আরও পড়তে পারেন: বামেদের প্রার্থী তালিকায় থাকতে পারে একাধিক চমক

Continue Reading

দঃ ২৪ পরগনা

বালি দিয়ে তৈরি ভাস্কর্যে রাজ্য সরকারের এক গুচ্ছ প্রকল্প, আগে দেখেছেন?

স্বাস্থ্যসাথী, রূপশ্রী, সবুজ সাথী, কন্যাশ্রী ও অন্যান্য কর্মসূচিকে সামনে রেখে বালি দিয়ে তৈরি করা হয় একটি ভাস্কর্য।

Published

on

শিল্পীকে পুরস্কৃত করেন বিধায়ক। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, গঙ্গাসাগর: ভোট ঘোষণা হয়ে গিয়েছে। চলছে প্রার্থী তালিকা ঘোষণার শেষ মুহূর্তের প্রস্তুতি। গঙ্গাসাগরের বেলা ভূমিতে এরই মাঝে ফুটে উঠল রাজ্যের সরকারের বিভিন্ন প্রকল্পের ভাস্কর্য-রূপ।

মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বারের জন্য পেতে গঙ্গাসাগরে ইতিমধ্যে যজ্ঞ করেছেন সাগরের বিধায়ক। আর এ বার গঙ্গাসাগরের বেলা ভূমিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন কর্মসূচি যেমন স্বাস্থ্যসাথী, রূপশ্রী, সবুজ সাথী, কন্যাশ্রী ও অন্যান্য কর্মসূচিকে সামনে রেখে বালি দিয়ে তৈরি করা হয় একটি ভাস্কর্য।

Loading videos...
[ভাস্কর্যের সামনে বিধায়ক এবং পুরোহিতরা]

শিল্পী দেবতোষ দাস এই ভাস্কর্যটি তৈরি করেন। তিনি বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুনরায় যাতে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হন, সোমবার তাই সকাল ৬টা থেকে বালি দিয়ে এই কাজ শুরু করি এবং তা শেষ করি দুপুর ২টোয়”।

সাগরের বিধায়ক বঙ্কিমচন্দ্র হাজরা এক হাজার টাকা দিয়ে পুরস্কৃত করেন শিল্পীকে।

[সাগরের যজ্ঞ]

এর আগে গত ৯ ফেব্রুয়ারি ১২৫ জন ব্রাহ্মণ ও ২৫ জন বৈষ্ণব নিয়ে যজ্ঞ হয় সাগরে। মা মাটি মানুষের সরকারের মঙ্গল কামনায় এবং নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পুনরায় মুখ্যমন্ত্রীপদে নির্বাচিত করার লক্ষ্যেই ওই যজ্ঞ বলে জানান বিধায়ক।

আরও পড়তে পারেন: মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী চেয়ে সাগরে মহাযজ্ঞ করলেন বিধায়ক

Continue Reading

দঃ ২৪ পরগনা

প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখে চমক এসইউসি-র

ভোটের দিনক্ষণ ঘোষিত হয়েছে শুক্রবার। এখনও পর্যন্ত তৃণমূল, বিজেপি, সিপিএম, কংগ্রেস কেউ-ই প্রার্থীর নাম ঘোষণা করেনি।

Published

on

এসইউসি-র দেওয়াল লিখন। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: প্রার্থীর নাম লিখে দেওয়াল লিখনের মধ্যে দিয়ে এগিয়ে গেল এসইউসি। জয়নগর ও কুলতলিতে দেওয়াল লিখন শুরু করে দিল এসইউসি।

ভোট ঘোষণার সঙ্গে সঙ্গেই কুলতলি ও জয়নগর এলাকায় এসইউসির প্রার্থীর দেওয়াল লিখন শুরু হয়ে গেল। ভোট ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত তৃণমূল, বিজেপি, সিপিএম, কংগ্রেস কেউ-ই প্রার্থীর নাম ঘোষণা করেনি। এসইউসি সবার আগে প্রার্থীর নাম লেখা দেওয়াল লিখে এগিয়ে গেলো জয়নগর ও কুলতলিতে।

Loading videos...

জয়নগর ও কুলতলি দীর্ঘ দিন এসইউসির দখলে ছিল। বর্তমানে জয়নগর তৃণমূলের হাতে ও কুলতলিতে সিপিএম বিধায়ক। কুলতলির বিভিন্ন এলাকায় রবিবার ঘুরে এসইউসির দেওয়াল লিখন চোখে পড়ল। প্রার্থী ঘোষণার আগে এ ভাবে কেন দেওয়াল লিখন হল সে ব্যাপারে দলের তরফে কোনো মন্তব্য করা হয়নি।

এ দিকে তৃণমূল সূত্রের খবর, আগামী সোমবার প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে রাজ্যের শাসক দল। শোনা যাচ্ছে, তালিকায় বেশ কিছু তারকার পাশাপাশি নাম থাকতে পারে প্রাক্তন কয়েক জন আমলার। আবার কলকাতা পুরসভার কয়েক জন বিদায়ী কাউন্সিলারের নাম থাকারও সম্ভাবনা রয়েছে।

আরও পড়তে পারেন: বেহাল রাস্তা দ্রুত মেরামতের দাবিতে এসইউসির বিক্ষোভ জয়নগরে

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য15 mins ago

আজ ব্রিগেডে নরেন্দ্র মোদী, সকাল হতেই ভিড় বিজেপি কর্মী-সমর্থকদের

Congress
রাজ্য40 mins ago

বামফ্রন্টের পর প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের

ফুটবল11 hours ago

শেষ মুহূর্তের গোল নর্থইস্টের, এগিয়ে থেকেও প্রথম সেমিফাইনাল ড্র এটিকে মোহনবাগানের

দেশ12 hours ago

স্বামী থাকতেও প্রেমিক খুঁজছেন ভারতের বিবাহিত মহিলারা! এটা কি খারাপ খবর?

রাজ্য12 hours ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

রাজ্য14 hours ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

দেশ15 hours ago

ফের বাড়ছে উদ্বেগ! ৮টি রাজ্যেকে বিশেষ করোনা-পরামর্শ কেন্দ্রের

রাজ্য16 hours ago

আজই প্রার্থী তালিকা বিজেপির! নন্দীগ্রামে শুভেন্দু, খড়গপুরে দিলীপ, জোর জল্পনা

রাজ্য2 days ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

গাড়ি ও বাইক2 days ago

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

ভ্রমণের খবর3 days ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

রাজ্য2 days ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

কলকাতা3 days ago

মোদীর ব্রিগেডের দিন কলকাতাকে ‘মমতাময়’ করতে ওয়ার্ড-প্রশাসকদের বিশেষ নির্দেশ তৃণমূলের

ক্রিকেট3 days ago

টসে জিতে ইংল্যান্ডের ব্যাটিং, সিরাজকে ফেরাল ভারত

দেশ2 days ago

দেশের পরিস্থিতি একটু ভালো হলেও পঞ্জাবে মারাত্মক ভাবে বাড়ল দৈনিক সংক্রমণ

বেশন কার্ড
দেশ3 days ago

রেশন কার্ড সম্পর্কিত সমস্যায় অভিযোগ জানান এই নম্বরগুলিতে, দেখে নিন সম্পূর্ণ তালিকা

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে