স্নেক কার: বাইকের ইঞ্জিনে আস্ত গাড়ি বানিয়ে হইচই ফেলে দিয়েছেন জয়নগরের যুবক

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: ইচ্ছা থাকলে সব কিছুই সম্ভব তা বারবার প্রমাণিত। এ বার জয়নগর-মজিলপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের মতিলাল পাড়ার পেশায় থার্মোকল শিল্পী ৩০ বছরের সুজয় মণ্ডল নামে এক যুবক মাত্র দেড় মাসের অক্লান্ত চেষ্টায় বানিয়ে ফেললেন ‘স্নেক কার’ নামে একটি গাড়ি।

১৫০ সিসি ডিসকভার মোটর বাইককে বানিয়ে ফেললেন এক আস্ত স্নেক কারে। দু’আসন  বিশিষ্ট এই গাড়ি বানিয়ে তিনি চমকে দিলেন এলাকার মানুষকে।

সুজয় জানালেন, “নতুন নতুন সৃষ্টির খোঁজে আমি সব সময় চেষ্টা করি। দু’বছর আগে  রিমোট সিস্টেমে সাইকেল তৈরি করেছি। রিমোট জাহাজ তৈরি করেছি। আগামী দিনে রোবট রিকশা তৈরির কাজ চলছে। বর্তমানে এই মোটর বাইক থেকে কার গাড়ি তৈরি করতে প্রায় দেড় লক্ষ টাকা খরচ হয়েছে”।

তবে তাঁর এই গাড়ি পেট্রোলে চলে।এই গাড়ি এক লিটার পেট্রোলে চলবে ৪০ কিমি। সুজয় জানালেন, পেশায় এক জন থার্মোকলের শিল্পী হিসাবে তিনি চান এই ধরনের নতুন নতুন কিছু সৃষ্টি করতে। ইতিমধ্যে জয়নগর-সহ আশেপাশের বিভিন্ন এলাকায় এই গাড়ি নিয়ে ঘুরে বেড়িয়েছেন। সোমবার তাঁর এই গাড়িতে তাঁর সফর সঙ্গী ছিলেন  জয়নগর-মজিলপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সুজিত সরখেল।

অভিনব এই গাড়িতে সওয়ার হওয়ার অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, “সুজয়ের এই প্রতিভার বিকাশ ঘটুক, সে যাতে বড়ো কোনো কোম্পানিতে তাঁর এই কাজের স্বীকৃতি পায়”। আর সুজয়ের এই শিল্প প্রতিভায় খুশি তাঁর আশেপাশের মানুষ জন। অন্য দিকে সুজয় বলেন, “বাড়িতে একটা বাইক ছিল। অনেকের বাইকে অ্যাক্সিডেন্ট হয়। তাই ভাবলাম ব্যালান্স সহজ করার জন্য যদি কম খরচে সেই মোটর বাইককে একটা গাড়ি তৈরি করা যায়। সেই মতো থার্মোকল দিয়ে এই গাড়িটা বানালাম”।

আজকের আরও কিছু উল্লেখ্যযোগ্য খবর পড়তে পারেন এখানে:

সিঙ্গুরের মতো নয়, দেউচা-পাচামিতে জমি অধিগ্রহণের নয়া মডেল ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

১৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে দুয়ারে রেশন প্রকল্প, বিধানসভায় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

জগদ্ধাত্রী পুজোয় রাত্রিকালীন বিধিনিষেধ শিথিল দুই জেলায়

চার বিধায়কের শপথ, বিজেপির অনুপস্থিতিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অসন্তুষ্ট সুপ্রিম কোর্ট চায় হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির তত্ত্বাবধানে লখিমপুর খেরি ঘটনার তদন্ত হোক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন