বিজেপির পঞ্চায়েত প্রধানকে সরিয়ে তৃণমূলের নতুন প্রধান নির্বাচিত হলেন জয়নগরে

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বিজেপি পরিচালিত পঞ্চায়েতের দখল নিল তৃণমূল। বৃহস্পতিবার প্রধান নির্বাচন ছিল এই পঞ্চায়েতের। অনেক টালবাহানা কাটিয়ে এ দিন প্রধান নির্বাচিত হলেন রীতা নস্কর। প্রথম দিকে এই প্রধান হিসাবে মাধবী মণ্ডল এগিয়ে থাকলেও পরে তাঁর নামের বদলে রীতা নস্করকেই এই পদে আনল তৃণমূল।

ঘটনাটি ঘটেছে জয়নগর বিধানসভার জয়নগর-২ ব্লকের বেলে দুর্গানগর গ্রাম পঞ্চায়েতে। গত ১৭ নভেম্বর বিজেপির প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছিল বিরোধী তৃণমূল। বিজেপির প্রধান মানু মণ্ডলের বিরুদ্ধে উন্নয়নের কাজে বাধা দেওয়া, এলাকায় উন্নয়ন না হওয়ার অভিযোগ এনে অনাস্থা আনা হয়েছিল। ওই দিন বিশাল পুলিশি পাহারার মধ্যে দিয়ে জয়নগর দু’নম্বর বিডিওর উপস্থিতিতে এই অনাস্থা প্রস্তাব গৃহীত হয়।

উল্লেখ্য ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ১৮ জন সদস্য বিশিষ্ট এই পঞ্চায়েতে বিজেপি ৬টি, সিপিএম ৩টি, তৃণমূল ৬টি এবং নির্দল ৩টি আসন পায়। বিজেপির ৬ জন, সিপিএমের ৩ জন ও ১ জন নির্দল মিলে বোর্ড গঠন করেন। প্রধান নির্বাচিত হন বিজেপির মানু মণ্ডল ও উপপ্রধান নির্বাচিত হন সিপিএমের নাসিরউদ্দিন মণ্ডল।

জয়নগর বিধানসভার ভোটে তৃণমূল দ্বিতীয় বার বিপুল ভোটে ক্ষমতায় আসার পরে দ্রুত ক্ষমতা বদল হতে শুরু করে। আর সেই মতো এই পঞ্চায়েতে ও ক্ষমতায় থাকা সিপিএমের উপপ্রধান-সহ তাঁর দলের ৩ জন ও ১ জন নির্দল সদস্য তৃণমূলে যোগ দেন। ওই দিন ভোটাভুটিতে তৃণমূল ১৩ – ০ ভোটে জয়ী হয়। ভোটাভুটিতে বিজেপির প্রধান মানু মণ্ডল-সহ ৫ জন সদস্য অনুপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জয়নগর-২ বিডিও মনোজ মল্লিক বলেন, গত ১৭ নভেম্বর প্রধানের বিরুদ্ধে আনা অনাস্থার ভোটাভুটি হয়েছিল। সরকারি নিয়ম মেনে এ দিন নতুন প্রধান হিসাবে তৃণমূলের রীতা নস্কর প্রধান নির্বাচিত হলেন ।

সদ্য প্রধান হওয়া রীতা বলেন, “এই এলাকা এত দিন বিজেপির হাতে থেকে উন্নয়নে পিছিয়ে পড়েছিল। এ বার তৃণমূলের হাত ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্ন বাস্তবায়িত হবে এখানে। এ বার এখানে উন্নয়নের কাজ খুব দ্রুতগতিতে হবে”। বৃহস্পতিবার পঞ্চায়েত অফিসে কড়া পুলিশ পাহারায় প্রধান নির্বাচন করা হয়।

আরও পড়তে পারেন: 

কোভিড ভ্যাকসিন: রাজ্যে আসছে জাইকোভ-ডি, আপাতত পাবেন প্রাপ্তবয়স্করা

নবান্নে গৌতম আদানির সঙ্গে বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায়ের

আরও স্বস্তির পরিসংখ্যান পশ্চিমবঙ্গের কোভিডগ্রাফে, কলকাতায় সংক্রমণ নামল দেড়শোয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন