উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: ফেসবুকে আলাপ। অজ্ঞাত ‘বান্ধবী’কে খুঁজতে বাড়ি থেকে পালিয়ে ভিন রাজ্যে পাড়ি দেয় এক কিশোর। ৪৮ ঘণ্টার মধ্যে বিহারের ভাগলপুর এলাকা থেকে তাকে উদ্ধার করল জয়নগর থানার পুলিশ।

ঘটনায় প্রকাশ, এক অজ্ঞাত ফেসবুক বান্ধবীর আহ্বানে সিনেমায় অভিনয়ের লক্ষ্যে বাড়ি থেকে পালিয়ে ভিন রাজ্যে পাড়ি দেয় ওই কিশোর। বারুইপুর পুলিশ জেলার জয়নগর থানার পুলিশের তৎপরতায় ৪৮ ঘণ্টার মধ্যে তাঁকে উদ্ধার করা হল বিহারের ভাগলপুর এলাকা থেকে।

পুলিশ সূত্রে জানা গেল, গত ২৬ অক্টোবরের দুপুরে বারুইপুরে মাসিরবাড়ি যাবে বলে বাড়ি থেকে একলা রওনা দেয় জয়নগর থানার জাঙ্গালিয়া গ্রাম পঞ্চায়েতের পুনপুয়া গ্রামের বছর পনেরোর তুহিন মণ্ডল। কিন্তু নির্দিষ্ট সময়ের পরেও মাসিরবাড়ি না পৌঁছালে এবং ফোনে তার সঙ্গে যোগাযোগ করা না গেলে বাড়ির লোক জয়নগর থানায় যোগাযোগ করেন।
জয়নগর থানার পুলিশের তৎপরতার ছেলেটির ছবি পশ্চিমবঙ্গ ও অন্যান্য রাজ্যের বিভিন্ন থানা-সহ জেনারেল রেল পুলিশ ও আরপিএফ-কে পাঠানো হয়। পাশাপাশি শিশুপাচার ও শিশুসুরক্ষা সম্বন্ধীয় কাজে যুক্ত বিভিন্ন স্বেচছাসেবী সংস্থার সঙ্গেও যোগাযোগ করা হয়।

বিশেষ সূত্র মারফত খবর পেয়ে জয়নগর থানার এসআই দিগন্ত মণ্ডলের নেতৃত্বে বিশেষ পুলিশ টিম রওনা দেয় বিহারে। এর পর পুলিশ ও রেলওয়ে চাইল্ড লাইন যৌথ অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে বিহারের ভাগলপুর রেল জংশন সংলগ্ন স্থান থেকে কিশোরটিকে উদ্ধার করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই ফেসবুক বান্ধবীর খোঁজে সে বিহারের ভাগলপুরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিল কিন্তু বান্ধবীর নাগাল কিছুতেই পাচ্ছিল না। ফেক প্রোফাইলের মাধ্যমে কোনো দুষ্টচক্র এ ভাবে ভিন রাজ্যের শিশুদের পাচারের চেষ্টায় সোশ্যাল মিডিয়ায় টোপ দিয়েছিল কি না, সেটাও তদন্তকারীরা খতিয়ে দেখছেন। শনিবার ওই কিশোরকে নিয়ে জয়নগরে ফিরছে পুলিশের বিশেষ টিম।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে:

ইতালিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনে সংস্কৃত মন্ত্র পাঠ, ‘জয় শ্রীরাম’ স্লোগান সমবেত জনতার, দেখুন ভিডিও

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত রাজ্যে বহাল রাত্রিকালীন বিধিনিষেধ, ছাড় উৎসবের দিনগুলিতে

চালু হচ্ছে লোকাল ট্রেন, সবুজ সংকেত নবান্নর

হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৬ বছর বয়সে প্রয়াত কন্নড় ছবির সুপারস্টার পুনীত রাজকুমার

ক্যাট-এর শুনানি স্থানান্তর মামলায় হাইকোর্টে জয় আলাপন বন্দ্যোপাধ্যায়ের

মুখ্যমন্ত্রী হতে এখানে আসিনি, তবে কেন্দ্রের দাদাগিরি সহ্য করব না: গোয়াতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

১৬ নভেম্বর খুলছে স্কুল, নয়া নির্দেশিকা জারি করল পর্ষদ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন