সজাগ থাকুন! ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে হাতে সূচ বিঁধিয়ে ছিনতাই

0
খোয়া ব্যাগ থানায় এসে ফেরত নিলেন মহিলা

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: ভিসে ঠাসা লোকাল ট্রেনে এক নতুন পদ্ধতিতে হাতসাফাইয়ের পথ ধরেছে একদল ছিনতাইকারী।এরা মূলত ভিড়ে ঠাসা ট্রেনের গেটে দাঁড়িয়ে গেটের মুখটা অবরুদ্ধ করে দেয়। তাঁর পরে মহিলাদের হাতে সূচ ফুটিয়ে হাতটা অবশ করে দিয়ে ব্যাগ ছিনতাই করছে। কয়েক সেকেন্ডের মধ্যে ছিনতাইকারীরা এই কাজটা হাসিল করে ফেলছে বলে অভিযোগ।

সেরকমই এক ঘটনার সাক্ষী থাকল শিয়ালদহ দক্ষিণ শাখার লক্ষ্মীকান্তপুর-নামখানা লোকালের পূর্ণিমা মণ্ডল নামে মথুরাপুর থানার লক্ষ্মী নারায়ণপুরের এক যাত্রী। তাঁর অভিযোগ, সোমবার সন্ধ্যা ৬টা নাগাদ ভিড়ে ঠাসা ডাউন নামখানা লোকালে দক্ষিণ বারাসত থেকে ওঠেন তিনি। মথুরাপুর রোড স্টেশনে নামার কথা ছিল তাঁর। ট্রেনটি বহড়ু স্টেশন ছাড়ার পরেই গেটে থাকা অবস্থায় তাঁর হাতে সূচ ফুটিয়ে হাতে থাকা ব্যাগটি ছিনতাই করে ছিনতাইকারীরা। তিনি চিৎকার করে উঠলে কিছু বোঝার আগেই ছিনতাইকারীরা সুবিধা না দেখে ট্রেন থেকে ছিনতাই করা ব্যাগটি ফেলে দেয়।

এর পর সোমবার রাতে কাকাপাড়া রেল গেট থেকে স্থানীয় মোবা লস্কর নামে এক ব্যক্তি ব্যাগটি হাতে পেয়ে তাঁর ভেতর থাকা সোনার গয়না, নগদ কয়েক হাজার টাকা, ওষুধ ও একটি মোবাইল দেখতে পান। তিনি তৎক্ষণাৎ ব্যাগটি নিয়ে জয়নগর থানায় চলে আসেন এবং জয়নগর থানার আইসি অতনু সাঁতরার হাতে তুলে দেন।

সোমবার রাতেই জয়নগর থানার পুলিশ অনুসন্ধানে নেমে ব্যাগের মালিকের খোঁজ পান। তাঁকে মঙ্গলবার জয়নগর থানায় আসতে বলা হয়। সেই মতো এ দিন বেলার দিকে পূর্ণিমা জয়নগর থানায় এসে তাঁর ছিনতাই হওয়া ব্যাগটি ফিরে পান।

পূর্ণিমা এ দিন বলেন, আমি সোমবার দক্ষিণ বারাসতে ডাক্তার দেখিয়ে ফিরছিলাম। আর ট্রেনের ভেতর এই ঘটনা ঘটেছে। একজন ভালো মানুষের জন্য আমার সব কিছু এত সহজে পেয়ে গেলাম। ব্যাগের ভেতর আমার সোনার গয়না, নগদ কয়েক হাজার টাকা, ওষুধ, মোবাইল ও কিছু কাগজপত্র ছিল। তবে সব কিছু ঠিক আছে। এর জন্য উদ্ধারকারী ব্যক্তি ও জয়নগর থানার পুলিশকে ধন্যবাদ জানাই।

লোকাল ট্রেনে এই অভিনব কৌশলে ছিনতাইকারীদের খুব শীঘ্রই শনাক্ত করার আশ্বাস দিয়েছেন বারুইপুর জিআরপি-র ওসি অর্ণব দত্ত। তবে ট্রেনের যাত্রীদের এই ছিনতাইকারীদের থেকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি।

আরও পড়তে পারেন:

হলদিয়ার তেল শোধনাগারে ভয়াবহ আগুন, ঝলসে মৃত কমপক্ষে ৩

কথা রাখলের কাজরী বন্দ্যোপাধ্যায়, টপকালেন মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের ব্যবধান

‘বামেরা বিরোধী জায়গায় থাকাটা শুভ’, কেন বললেন ফিরহাদ হাকিম

গেরুয়া থেকে লালে ফেরার শুরু! ৮ শতাংশ ভোট বাড়ল বামেদের, কাটা গেল বিজেপি-র

জয় দুটো ওয়ার্ডে, ভোটপ্রাপ্তির হারেও দ্বিতীয় স্থানে, কলকাতা পুরভোটে কিছুটা হলেও ঘুরে দাঁড়াল বামেরা

রেকর্ড! গণতন্ত্রের শ্মশানযাত্রা ঘটিয়ে জয়ী দিদিতন্ত্র আর ছাপ্পাতন্ত্র, বলছে বামেরা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন