প্রবল আর্থিক অনটনে কাটছিল জীবন, লটারির টাকায় রাতারাতি কোটিপতি জয়নগরের এক ছাপোষা ব্যক্তি

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: রাতারাতি কোটিপতি হয়ে গেলেন জয়নগরের এক ছাপোষা ব্যক্তি। লটারির টিকিট কেটে এক কোটি টাকার প্রথম পুরস্কার ঘরে তুললেন জয়নগর- মজিলপুর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাঁসারি পাড়ার ৬১ বছরের প্রবীরকুমার প্রামানিক।

এলাকায় বাপী মাস্টার নামে পরিচিত প্রবীরবাবু ১৯৮৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত জয়নগর শ্রীকৃষ্ণ এফপি স্কুলে বিনা বেতনে শিক্ষকতা করেছেন। তাঁর পর থেকে ওই স্কুলে স্থায়ী চাকরি না পেয়ে জয়নগর কুলতলি বাস, ট্রেকার, ম্যাজিক ইউনিয়নের স্টাটার হিসাবে বর্তমানে কাজ করেন।

জানালেন, গত দু’বছর ধরে তিনি ভাগ্য ফেরানোর নেশায় নিয়মিত লটারির টিকিট কাটতেন। গত বুধবার সন্ধ্যা ৬টার ডিয়ার বাম্পার লটারির টিকিটে তিনি প্রথম পুরস্কার পেয়ে যান এক কোটি টাকা। আর এই খবর জানাজানি হতেই তাঁর বাড়িতে বুধবার রাত থেকে বহু মানুষ ভিড় করেন কোটিপতি মানুষটিকে একবার দেখার জন্য।
বৃহস্পতিবার দুপুরে টিনের চালার ঘরের উঠোনে দাঁড়িয়ে তিনি বলেন, “আমি খুব আর্থিক অনটনের মধ্যে দিয়ে জীবনযাপন করি। তবু্ও ভাগ্য বদলানোর নেশায় গত দু’বছর ধরে লটারির টিকিট কাটছি। মাঝে মধ্যে ছোটোখাটো টাকাও পেয়েছি এই লটারিতে। কিন্তু এক সঙ্গে এত টাকা পাব কোনো দিন কল্পনাও করিনি। তবে আমি এই টাকা দিয়ে প্রধানমন্ত্রী আবাস যোজনায় অসম্পূর্ণ থাকা বাড়িটি আগে করব। তার পরে বাড়ির ও পরিবারের সমস্ত ইচ্ছে পূরণ করে সামাজিক কাজে বাকি টাকাটা খরচ করব”।

জয়নগর কুলতলি বাস, ট্রেকার, ম্যাজিক ইউনিয়নের পরিবহণ ব্যবস্থায় ও পুরবাসীর স্বাস্থ্য পরিষেবার কাজে ব্যবহার করার জন্য একটা অ্যাম্বুলেন্স কেনার ইচ্ছে আছে তাঁর। বাড়িতে তাঁর পরিবার বলতে ৮০ বছরের বৃদ্ধা মা, স্ত্রী, দুই ভাই ও একটি আটমাসের ভাইপো আছে। একটি মাত্র মেয়ে, বিবাহিত।

৩১ বছরের দাম্পত্য জীবনের সঙ্গী তাঁর স্ত্রী আরতি প্রামানিক বলেন, “এ বার আমাদের স্বপ্ন পূরণ হবে। আমি খুব আনন্দিত। ও এই টাকায় সাধারণ মানুষের পাশে থেকে যে কাজ করবে আমি সবসময় ওর পাশে আছি”।

তবে প্রবীরবাবুর নিরাপত্তার কথা ভেবে জয়নগর থানার আইসি অতনু সাঁতরা এ দিন তাঁকে নিরাপত্তার কথা বললেও তিনি এ ধরনের কোনো নিরাপত্তা নিতে চান না। ইতিমধ্যেই পুরস্কারের জন্য বিবেচিত টিকিটটি লটারির দোকানে জমা করেছেন। আর এখন শুধু অপেক্ষায় আছেন, পুরস্কারের টাকা নিয়ে নিজের স্বপ্ন পূরণ করার।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ: আরও ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

সব পুরসভার ভোট ৩০ এপ্রিলের মধ্যে, হাইকোর্টে জানাল রাজ্য

ভোট চলাকালীন ত্রিপুরা নিয়ে বেনজির নির্দেশ সুপ্রিম কোর্টের

কলকাতা পুরনির্বাচনের বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন

কুড়ির নীচে কলকাতা, পুরুলিয়ায় পারদ চোদ্দোর ঘরে, ফের শীত শীত ভাব ফিরছে দক্ষিণবঙ্গে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন