পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত গঙ্গাসাগর মেলার আয়োজনে রাজ্য প্রশাসন

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, গঙ্গাসাগর: দোরগোড়ায় গঙ্গাসাগর মেলা। এ বারের গঙ্গাসাগর মেলাকে পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত করে তুলতে বদ্ধ পরিকর দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। এই লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার গঙ্গাসাগর মেলার মাঠ ও সাগর সৈকত পরিষ্কার করলেন প্রায় তিনশো সাফাইকর্মী।

মূলত সাগর ব্লক প্রশাসন ও সাগর পঞ্চায়েত সমিতির উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়। এ দিন থেকে মেলা শেষ না হওয়া পর্যন্ত এই সাফাই কর্মসূচি লাগাতার চলবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

Loading videos...

এ দিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলার অতিরিক্ত জেলা শাসক (সাধারণ), অতিরিক্ত জেলা শাসক ( ভূমি অধিগ্রহণ), জেলা পরিষদের ডেপুটি সেক্রেটারি, ওসি পরিবেশ, সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি, সাগরের বিডিও-সহ অন্যান্য আধিকারিকরা।

কপিল মুনি মন্দির চত্বরের সাধুসন্তরাও এই কর্মসূচিতে সামিল হয়েছিলেন। সকলেই অঙ্গীকারবদ্ধ হন এ বারের সাগর মেলাকে প্লাস্টিক বর্জিত, পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত মেলা করে তুলতে।

এই অনুষ্ঠানে গঙ্গাসাগর মেলায় উল্লেখযোগ্য অবদানের জন্য সাগরের স্বনির্ভর দলের ৮টি মহাসংঘকে সাগর ব্লক প্রশাসনের পক্ষ থেকে শংসাপত্র এবং উপহার সামগ্রী প্রদান করাও হয়।

করোনা আবহেই এ বারের গঙ্গাসাগর মেলা শুরু হবে আর কয়েক দিন পরেই। অন্যা বছরের তুলনায় এ বারের গঙ্গা সাগর মেলা কিছুটা আলাদা। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই একাধিক নতুন উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। বিস্তারিত পড়ুন নীচের লিঙ্কে ক্লিক করে-

করোনাকালে গঙ্গাসাগরের পুণ্যার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা রাজ্য সরকারের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.