Connect with us

দঃ ২৪ পরগনা

পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত গঙ্গাসাগর মেলার আয়োজনে রাজ্য প্রশাসন

মেলার মাঠ ও সাগর সৈকত পরিষ্কার করলেন প্রায় তিনশো সাফাইকর্মী।

Published

on

চলছে সাফাই কর্মসূচি। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, গঙ্গাসাগর: দোরগোড়ায় গঙ্গাসাগর মেলা। এ বারের গঙ্গাসাগর মেলাকে পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত করে তুলতে বদ্ধ পরিকর দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। এই লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার গঙ্গাসাগর মেলার মাঠ ও সাগর সৈকত পরিষ্কার করলেন প্রায় তিনশো সাফাইকর্মী।

মূলত সাগর ব্লক প্রশাসন ও সাগর পঞ্চায়েত সমিতির উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়। এ দিন থেকে মেলা শেষ না হওয়া পর্যন্ত এই সাফাই কর্মসূচি লাগাতার চলবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

Loading videos...

এ দিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলার অতিরিক্ত জেলা শাসক (সাধারণ), অতিরিক্ত জেলা শাসক ( ভূমি অধিগ্রহণ), জেলা পরিষদের ডেপুটি সেক্রেটারি, ওসি পরিবেশ, সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি, সাগরের বিডিও-সহ অন্যান্য আধিকারিকরা।

কপিল মুনি মন্দির চত্বরের সাধুসন্তরাও এই কর্মসূচিতে সামিল হয়েছিলেন। সকলেই অঙ্গীকারবদ্ধ হন এ বারের সাগর মেলাকে প্লাস্টিক বর্জিত, পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত মেলা করে তুলতে।

এই অনুষ্ঠানে গঙ্গাসাগর মেলায় উল্লেখযোগ্য অবদানের জন্য সাগরের স্বনির্ভর দলের ৮টি মহাসংঘকে সাগর ব্লক প্রশাসনের পক্ষ থেকে শংসাপত্র এবং উপহার সামগ্রী প্রদান করাও হয়।

করোনা আবহেই এ বারের গঙ্গাসাগর মেলা শুরু হবে আর কয়েক দিন পরেই। অন্যা বছরের তুলনায় এ বারের গঙ্গা সাগর মেলা কিছুটা আলাদা। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই একাধিক নতুন উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। বিস্তারিত পড়ুন নীচের লিঙ্কে ক্লিক করে-

করোনাকালে গঙ্গাসাগরের পুণ্যার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা রাজ্য সরকারের

দঃ ২৪ পরগনা

পানীয় জলের দাবিতে পথ অবরোধ, ভোট বয়কটের ডাক

ভোটের দিন ঘোষণা হয়েছে। পর দিন পানীয় জলের দাবিতে পথ অবরোধ!

Published

on

জল নেই, ভোট নেই। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। এ বার পানীয় জলের দাবিতে ভোট বয়কটের পথে গ্রামবাসী।

ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রের মাতলা-১ ও ২, দিঘিরপাড়, গোপালপুর, ইটখোলা-সহ বিভিন্ন গ্রাম পঞ্চায়েতগুলিতে দীর্ঘ এক মাস ধরে পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে। গরম পড়ার আগে থেকেই সুন্দরবনের ভূগর্ভস্থ জলের স্তর নীচে নেমে যাওয়ার ফলে গভীর পানীয় জলের নলকূপগুলিতে জল ওঠা বন্ধ হয়ে গিয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। পানীয় জলের নলকূপ আছে, কিন্তু সেই নলকূপে পানীয় জল উঠছে না বলে অভিযোগ।

Loading videos...

পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি,জেলা পরিষদ স্তরের ব্যর্থতার অভিযোগ তুলে শনিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই পানীয় জলের দাবিতে কয়েকশো গ্রামবাসী ক্যানিং হেড়োভাঙা সড়ক পথের যামিনীর মোড়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন। যার জেরে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসে বিশাল পুলিশ বাহিনী। পুলিশ বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে বিক্ষোভ তুলে দেয়। বিক্ষোভকারীরা জানান, বার বার বলা হলেও আজ পর্যন্ত পাইপ লাইনের মাধ্যমে ঘরে ঘরে পানীয় জলের সরবরাহ গড়ে ওঠেনি এখানে। নলকূপের পানীয় জলের উপর আমরা নির্ভরশীল। আর সেই পানীয় জলের নলকূপে প্রায় এক মাস ধরে জল উঠছে না। যাঁদের টাকা আছে তারা জল কিনে খাচ্ছেন। আর গরিব মানুষ পানীয় জলের জন্য হাহাকার করছে। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি,জেলা পরিষদের ব্যর্থতায় আজ পর্যাপ্ত পরিমাণে পানীয় জলের সাপ্লাই গড়ে ওঠেনি।

এ দিকে মাতলা-১ গ্রাম পঞ্চায়েতের মানুষ ক্ষোভের সঙ্গে অভিযোগ করে বলেন, প্রায় এক মাস ধরে নলকূপে পানীয় জল নেই। গ্রাম পঞ্চায়েত নীরব দর্শক হয়ে বসে আছে সব কিছু জেনেশুনে।

ক্যানিং-১ ব্লকের বিজেপির নেতা মৃণাল মণ্ডল বলেন, “গ্রাম পঞ্চায়েত গুলির প্রধান, উপ প্রধান,পঞ্চায়েত সদস্যরা অপদার্থ। তাঁরা কাটমানি নিয়ে ব্যস্ত। তাই আজ পানীয় জলের সমস্যা নিয়ে তাঁদের চিন্তা নেই”।

মাতলা-২ গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান উত্তম দাস বলেন, “পৃথিবী জুড়ে পানীয় জলের সমস্যা আছে। তবে পাইপ লাইনের মাধ্যমে ঘরে ঘরে জল পৌঁছে দেওয়ার জন্য সরকার সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। ভোট ঘোষণা হয়ে গেলেও পানীয় জলের সমস্যা সমাধানের জন্য সব ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে”।

এ দিকে ক্যানিং পশ্চিম, বাসন্তী বিধানসভা কেন্দ্রেও পানীয় জল নিয়ে সমস্যা দেখা দিয়েছে বলে অভিযোগ গ্রামবাসীদের।

আরও পড়তে পারেন: বিধানসভা নির্বাচন ২০২১: জানুন আপনার কেন্দ্রে কবে ভোট

Continue Reading

দঃ ২৪ পরগনা

‘ভূমিপুত্র’ প্রার্থী চাই, প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই বারুইপুর, সোনারপুর, ক্যানিংয়েরর পর এ বার কুলতলিতে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলে এল।

Published

on

পড়েছে ব্যানার। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব এ বার প্রকাশ্যে। কুলতলিতে ‘ভূমিপুত্র’কে প্রার্থী দাবি করে পড়ল ব্যানার। আর এই নিয়েই রাজনৈতিক তরজা তুঙ্গে।

বিধানসভা ভোট দোরগোড়ায়। তার আগেই দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর, সোনারপুর, ক্যানিংয়েরর পর এ বার কুলতলিতে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলে এল। কুলতলির জামতলা, মৈপীঠ, বৈকুণ্ঠপুর, জালাবেড়িয়া-সহ গোপালগঞ্জের বিভিন্ন এলাকায় ব্যানার ঝুলিয়ে দাবি করা হয়েছে কুলতলি বিধানসভায় ভূমিপুত্রকে যেন প্রার্থী করা হয়।

Loading videos...

ব্যানারে ‘কুলতলি বিজেপি পরিবারের সদস্য’দের থেকে এই কথা জানানো হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে । এর জেরে নিজেদের ঘর গোছানোর আগে কার্যত অস্বস্তিতে পড়ে গিয়েছে  দক্ষিণ ২৪ পরগনা জেলা পূর্বের বিজেপি নেতৃত্ব।

এ ব্যাপারে স্থানীয় বিজেপি কর্মীরা বলেন, কুলতলিতে পুরানো বিজেপি কর্মী উত্তম হালদার নয়তো জয়নগর লোকসভার প্রাক্তন বিজেপি প্রার্থী ডা. অশোক কাণ্ডারিকে যেন প্রার্থী করা হয়। দলবদলুদের প্রার্থী করা হলে অনেকেই বঞ্চিত হবেন।

কী বলছে রাজনৈতিক দলগুলি

যদিও নিজেদের গোষ্ঠীদন্ধের কথা অস্বীকার করেই জেলা বিজেপি সভাপতি সুনীপ দাস বলেন, “দলে কোনো গোষ্ঠীদ্বন্দ্ব নেই। ভুল প্রচার করে বিভ্রান্ত করা হচ্ছে”।

এই প্রসঙ্গে কুলতলি যুব তৃণমূলের সভাপতি গণেশ মণ্ডল বলেন, নিজেদের মধ্যেই এত গোষ্ঠীদ্বন্দ্ব যে প্রার্থীপদ নিয়েই নির্বাচনের আগে কোন্দল শুরু হয়ে গেছে বিজেপিতে।

মঙ্গলবার কুলতলির জালাবেড়িয়ার শুভেন্দু অধিকারীর জনসভাতে বাইরের জায়গা থেকে লোক এনে জমায়েতের চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ কুলতলি যুব তৃণমূল সভাপতির।

আরও পড়তে পারেন: বিজেপিতে যোগ দিলেন টলিউড অভিনেত্রী পায়েল সরকার

Continue Reading

দঃ ২৪ পরগনা

তোলাবাজ ভাইপোর নয়, মোদীজির পুলিশ ডান্ডা নিয়ে ভোটে নামবে: শুভেন্দু অধিকারী

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই, চাঁচাছোলা ভাষায় আক্রমণ শুভেন্দু অধিকারীর!

Published

on

কুলতলিতে শুভেন্দু অধিকারী। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: “এখন দুয়ারে সিবিআই,কৃষ্ণ কৃষ্ণ হরে হরে, ভাইপো যাবে শ্রীঘরে”। মঙ্গলবার দুপুরে কুলতলির জালাবেড়িয়ার এক জনসভায় এমনই স্লোগান শোনা গেল রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মুখে। তিনি বলেন, “দুয়ারে সরকার নয়, দুয়ারে সিবিআই। সিবিআইকে ধন্যবাদ। ওই বাড়িতে নোটিশ না দিলে বাংলার মানুষ ওই ১০০ কোটির প্রাসাদ দেখতে পেতেন না। কত বড়ো প্রাসাদ কেউ দেখতে পেতেন না”।

এ দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। ওই বাড়িতে সিবিআই আধিকারিকরা ঢোকার কিছুক্ষণ আগেই সেখান থেকে বেরিয়ে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ প্রসঙ্গে শুভেন্দু বলেন, “মাননীয়া এ দিন সিবিআই ঢোকার আগে বউমাকে বলতে গিয়েছিলেন কীর্তিমান ভাইপোর নাম না বলার জন্য। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে কয়লা চোর ডাকাত বিনোদ মিশ্রের মাধ্যমে টাকা জমা দেওয়া হয়েছে ম্যাডাম নারুলার অ্যাকাউন্টে। বিদেশে টাকা পাচার হলে তবে তো তাঁকে টানবেই। ভারতের বিচারব্যবস্থার উপরে তিনি তো নন। কৃষ্ণ কৃষ্ণ হরে হরে, ভাইপো যাবে শ্রীঘরে”।

Loading videos...

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের উদ্দেশে তোপ দেগে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, “এই জেলায় তথাকথিত মুখ্যমন্ত্রীর তোলাবাজ ভাইপোর নেতৃত্বে পাড়ায় পাড়ায়, মোড়ে মোড়ে ছোটো ছোটো তোলাবাজরা অত্যাচার চালাচ্ছে। যাদের পুলিশ স্য়ালুট করে। তোলাবাজ ভাইপো ২০১৪ সালে জেতার পর পঞ্চায়েত ,পঞ্চায়েত সমিতি, পুরসভা, জেলা পরিষদে আইনে চলে না। জেলা পরিষদে কাজ নিতে হলে ২০ শতাংশ দিতে হয়”।

তিনি আরও বলেন, “বেকারদের বাঁচাবে ডবল ইঞ্জিন সরকার। ডবল ইঞ্জিন সরকার ছাড়া বাংলাকে কেউ বাঁচাতে পারবে না। দু’কোটি বেকার তৈরি হয়েছে। নীল-সাদা রং ছাড়া কিছুই হয়নি রাজ্যে। তৃণমূল এখন প্রাইভেট লিমিটেড কোম্পানি। কেন্দ্রের টাকা, ১০০ দিনের কাজে লুঠ হয়েছে। উম্পুন, লকডাউনে চাল চোর, ত্রিপল চোর এই সরকার। এখন করোনা ভ্যাকসিন চোর হয়েছে। গোরুর ,পানের বরজের নামে টাকা নিয়েছে চোরের দল”।

এ বারের ভোট প্রসঙ্গে তিনি বলেন, “পঞ্চায়েতে ভোট হয়নি। লোকসভা ভোটে এই রাজ্যের পুলিশ, ভিন রাজ্যের পুলিশকে ধমকে চমকে খাইয়ে ঘরে শুইয়ে দিয়েছিলেন। তলে তলে জোটবদ্ধ হন। ১৮, ১৯-এ ভোট দিতে দাওনি। এ বারের ভোট হবেই। তোলাবাজ ভাইপোর পুলিশ নয়, মোদীজির পুলিশ ডান্ডা নিয়ে ভোটে নামবে। নিজের ভোট নিজে দেবেন। এ বার নির্বাচন কমিশনকে বাধ্য করাব ভোট করাতে”।

এ দিন সকালে মগরাহাট থেকে বিজেপির পরিবর্তন যাত্রার রথ এসে পৌছায় দক্ষিণ বারাসাতে। সেখান থেকে গোড়েরহাট হয়ে বেলে দুর্গানগরে একটি দলীয় অফিস উদ্বোধন করা হয়। এর পরে রথ কুলতলির জনসভায় চলে যায়। রথযাত্রাকে ঘিরে বারুইপুর পুলিশ জেলার প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল। ছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবিশ,কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, জেলা সভাপতি সুনীপ দাস, অমৃতা বন্দ্যোপাধ্যায়-সহ আরও অনেকে।

আরও পড়তে পারেন: ‘প্রধানমন্ত্রী যোজনা লোন’-এর আওতায় কি সরকার ২ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দিচ্ছে? সত্য জানুন এখানে

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য3 hours ago

‘ময়দানে মিটিং চলছে আর আমি গৃহবন্দি’, তীব্র আক্ষেপ বুদ্ধদেব ভট্টাচার্যের

Covid situation kolkata
রাজ্য5 hours ago

কলকাতা-সহ গোটা রাজ্যেই কমল সংক্রমণ, চার জেলা নতুন সংক্রমণহীন

রাজ্য5 hours ago

ভোটের দিন ঘোষণা হতেই এডিজি আইনশৃঙ্খলাপদ থেকে অপসারিত জাভেদ শামিম

রাজ্য6 hours ago

বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে এক দফায় ভোট: দিলীপ ঘোষ

রাজ্য6 hours ago

দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে গরম, কলকাতায় তাপমাত্রা ছুঁল ৩৬ ডিগ্রি

দেশ7 hours ago

বেসরকারি হাসপাতালে কোভিড ভ্যাকসিনের দাম বেঁধে দিল কেন্দ্র

দঃ ২৪ পরগনা7 hours ago

পানীয় জলের দাবিতে পথ অবরোধ, ভোট বয়কটের ডাক

দেশ8 hours ago

নয়া প্রজাতি নয়, দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী ‘সুপার স্প্রেডাররা’, দাবি বিশেষজ্ঞদের

দেশ1 day ago

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, কলকাতায় ভোট ২৬ ও ২৯ এপ্রিল

ম্যানহোলে শ্রমিকের মৃত্যু
কলকাতা2 days ago

শুধু দড়ি বেঁধে ম্যানহোলের কাজ করতে নেমে কুঁদঘাটে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ৪ শ্রমিক

প্রযুক্তি2 days ago

সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

প্রযুক্তি2 days ago

আরবিআই-এর নতুন নির্দেশিকা, ঝক্কি বাড়বে ডেবিট, ক্রেডিট কার্ড লেনদেনে!

election commission of india
দেশ2 days ago

শুক্রবার পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ করবে নির্বাচন কমিশন

দঃ ২৪ পরগনা2 days ago

‘ভূমিপুত্র’ প্রার্থী চাই, প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

দেশ3 days ago

বাড়ছে উদ্বেগ! করোনায় নতুন করে আক্রান্ত ১৬ হাজারের বেশি

বিদেশ2 days ago

নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের পথ পরিষ্কার করে দিল লন্ডনের আদালত

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে