উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়: জয়নগর, কুলতলি-সহ জেলার বিভিন্ন প্রান্তে বিভিন্ন ইস্যুতে আন্দোলন করে চলেছে এসইউসিআই। সোমবার দুপুরে এসইউসিআই (সি)-র দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির উদ্যোগে জয়নগরের বকুলতলা নতুন হাটে শহিদ স্মরণে বিশাল সমাবেশ হয়ে গেল।

নেতৃত্ব জানান, ১৯৯৭ সালের ১১ জানুয়ারি জয়নগরের নতুনহাটে প্রকাশ্যে দলের কৃষক সংগঠন এআইকেকেএমএসের রাজ্য সম্পাদক আমিরালি হালদার খুন হন। তাঁর স্মরণে ও দিল্লির চলমান ঐতিহাসিক কৃষক আন্দোলনের প্রেক্ষাপট, ঐতিহাসিক তেভাগা আন্দোলন ও দক্ষিণ ২৪ পরগণা জেলার গণআন্দোলনের ১৮২ জন শহিদ স্মরণে আমিরালি হালদার শহিদ দিবসে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

Loading videos...

এই দিনে নতুনহাটে ১৮২ জন শহিদকে স্মরণ করা হয়। এ দিন শহিদ পরিবারের লোকজন সমাবেশে উপস্থিত ছিলেন। এসইউসির পক্ষ থেকে শহিদ পরিবারদের সংবর্ধনা দেওয়া হয় এবং স্মারক তুলে দেওয়া হয়।

এ দিনের সভায় সভাপতিত্ব করেন এসইউসির পলিটব্যুরো সদস্য দেবপ্রসাদ সরকার। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পলিটব্যুরো সদস্য সৌমেন বসু, রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য, প্রাক্তন সাংসদ ডা. তরুণ মণ্ডল, প্রাক্তন বিধায়ক প্রবোধ পুরকায়েত, জয়কৃষ্ণ হালদার, তরুণকান্তি নস্কর-সহ আরও অনেকে।

আরও পড়তে পারেন: মা-বোনেরা হাতা-খুন্তি নিয়ে রেডি থাকবেন: মমতা বন্দ্যোপাধ্যায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.