আবারও বাঘের পায়ের ছাপ সুন্দরবনের মৈপীঠে, এলাকায় আতঙ্ক

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: আবার সুন্দরবনের লোকালয়ে বাঘের পায়ের ছাপ ঘিরে আতঙ্ক ছড়াল। আতঙ্ক ছড়িয়েছে সুন্দরবনের কুলতলি বিধানসভার মৈপীঠ উপকূল থানা এলাকায়।

রবিবার সকালে গুড়গুড়িয়া-ভুবনেশ্বরী গ্রাম পঞ্চায়েতের পূর্ব দেবীপুর গ্রামে ঠাকুরান নদীর চরে বাঘের পায়ের ছাপ দেখতে পান স্থানীয় কিছু মৎস্যজীবী বাসিন্দারা। খবর দেওয়া হয় বনদফতর ও মৈপীঠ উপকূল থানার পুলিশকে। বন দফতরের রায়দিঘির রেঞ্জার, কুলতলির চিতুরি বিট অফিসার-সহ বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে এলাকা ঘুরে দেখেন। বাঘের পায়ের ছাপ পরীক্ষাও করেন তাঁরা।

এ ব্যাপারে দক্ষিণ ২৪ পরগনার বনবিভাগের এক আধিকারিক বলেন, খবর পাওয়ার পরেই এলাকায় গিয়ে জোরদার তল্লাশি চালানো হয়েছে। কিন্তু বাঘ বেরিয়ে থাকলেও আজমলমারি ১ নম্বর জঙ্গলে ঢুকে গিয়েছে। গ্রামবাসীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবুও নজরদারি চালাচ্ছেন বনদফতরের কর্মীরা।

গত ৩০ নভেম্বর এই পঞ্চায়েত এলাকার মনসাতলা গ্রামে বাঘের পায়ের ছাপ দেখতে পেয়েছিলেন স্থানীয় মৎস্যজীবীরা। পর পর এই ঘটনায় এলাকায় ব্যপক আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দারা বলেন, এ দিন তন্ময় মহাপাত্র নামে এক বাসিন্দার ঘরের পাশেই কাদা উপর বাঘের পায়ের ছাপ দেখা গিয়েছে। সকালে পায়ের ছাপ দেখে মনে হয়েছে ‘সুন্দরবনের রাজা’ আশপাশেই কোথাও ঘাঁটি মেরে রয়ে গিয়েছে।

তবে বনদফতর থেকে আশ্বাস দিলেও আতঙ্ক পিছু ছাড়ছে না তাদের। তাঁরা বলেন, জঙ্গল থেকে বেরিয়ে নদী সাঁতরে বাঘের লোকালয়ে চলে আসার ঘটনা নতুন নয়। শীতের এই সময়েই বাঘের উপদ্রব বৃদ্ধি পায়। সব সময়েই আতঙ্কে থাকতে হয়। তাঁদের অভিযোগ, গ্রাম নদীর পাড়েই। গ্রামে বৈদ্যুতিক পোস্ট রয়েছে। কিন্তু এখনও পোস্টে আলো দেওয়া হয়নি। তাই বাঘের ভয়কে সঙ্গে নিয়েই রাতে অন্ধকারে থাকতে হয়। বারংবার বাঘের লোকালয়ে ঢুকে পড়ার ঘটনা নিয়ে চিন্তিত ও ভীত সুন্দরবনের মানুষ।

আরও পড়তে পারেন:

নাগাল্যান্ডে গুলি চালানোর ঘটনায় পুঙ্খানুপুঙ্খ তদন্ত চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

চোর সন্দেহে ক্লাবে আটক ৬, পুলিশ এবং সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে মারধরের অভিযোগে শুরু বিভাগীয় তদন্ত

জওয়াদ-এর জেরে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের যাত্রাপথ বদল

কংগ্রেসকে বাদ দিয়েই জোটের কথা ভাবছেন মমতা বন্দ্যোপাধ্যায়, দাবি সঞ্জয় রাউতের

ডাইন অপবাদে মহিলাকে বেধড়ক মার পশ্চিম মেদিনীপুরে, হাসপাতালে ধুঁকছেন আক্রান্ত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন