উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, বারুইপুর: করোনার দাপট কাটিয়ে আবার ছন্দে ফিরছে বাংলা। আর তাই পুজো, উৎসব কাটিয়ে মেলামুখর হচ্ছে মানুষ।

ইতিমধ্যে গত বছর বন্ধ থাকা কলকাতা বইমেলা দিন ঘোষণা হয়েছে। শীতের শুরুতেই বসেছে বিভিন্ন মেলা। দক্ষিণ ২৪ পরগনায় এ বছরের প্রথম মেলা শুরু হল শুক্রবার সন্ধ্যায় বারুইপুর নিউ ইন্ডিয়ান মাঠে ১২তম মিলন মেলা দিয়ে। চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত।

প্রদীপ জ্বেলে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, বারুইপুর পুরসভার প্রশাসনিক চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী, উপ-পুর প্রশাসক স্বপন মণ্ডল, প্রাক্তন ভাইস চেয়ারম্যান গৌতম দাস, মোজাফ্‌ফর আহমেদ, জেলা পরিষদের উপাধ্যক্ষ জয়ন্ত ভদ্র-সহ আরও অনেকে।

মেলা কমিটির আহ্বায়ক সঞ্জীব সরকার বলেন, “সরকারি নিয়ম মেনে এই মেলা হচ্ছে। করোনার কারণে বহুদিন আমরা মেলা, উৎসব থেকে হারিয়ে ফেলতে বসেছিলাম। তাই অন্য বছরের মতো এ বছরও দেশবিদেশের রকমারি পণ্য সম্ভার, ক্ষুদ্র হস্ত শিল্প, বস্ত্র, চর্ম, কুটির শিল্প প্রদর্শনী, মনমাতানো ডিজনিল্যান্ড-সহ বিভিন্ন রাইড ও হরেক রকমের খাবারের স্টল থাকছে”।

জানা গেল, মোট ৬৫টি স্টল এ বারের মেলায় অংশ নিয়েছে। মেলার উদ্বোধক বিমান বন্দোপাধ্যায় বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বহু মানুষের রুটি-রুজি বাঁচানোর জন্য বিভিন্ন মেলার ব্যবস্থা করেন। করোনার দাপটে মেলা-সহ অন্যান্য কাজ বন্ধ থাকায় বহু মানুষ কষ্টের সম্মুখীন। এখন আস্তে আস্তে সব কিছু স্বাভাবিক হচ্ছে। বারুইপুর-সহ আশেপাশের এলাকার মানুষ এই মেলার জন্য উদগ্রীব থাকেন। এই মেলার সাফল্য কামনা করি”।

আরও পড়তে পারেন:

গ্রামীণ আবাস যোজনা: রবিবার ১.৪৭ লক্ষ অ্যাকাউন্টে প্রথম কিস্তি ট্রান্সফার করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সতর্কতা! হোয়াটসঅ্যাপে ‘ফ্রেন্ড ইন নিড’ কেলেঙ্কারি, বন্ধুর নামে প্রতারণার জাল বিছোচ্ছে হ্যাকাররা

স্বাস্থ্য খাতে ৮,৪৫৪ কোটির টাকার কেন্দ্রীয় অনুদান, পাচ্ছে ১৯টি রাজ্য

গোয়া ইউনিট সামলাতে মহুয়া মৈত্রকে দায়িত্ব দিল তৃণমূল

রাজ্যসভার আসনে তৃণমূল প্রার্থী গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, ‘বহিরাগত’ খোঁচা শুভেন্দু অধিকারীর

‘স্বাধীনতা’ মন্তব্যে বিতর্কের ঝড়! পদ্মশ্রী ফিরিয়ে দেবেন কঙ্গনা রনাউত, তবে…

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন