Connect with us

দঃ ২৪ পরগনা

যাত্রী সংখ্যা একই, লাগামহীন ভাড়া অটো রিকশায়

প্রায় সময় তর্কাতর্কি থেকে শুরু করে হাতাহাতির ঘটনাও ঘটছে।

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বেলাগাম হারে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন অটো চালকেরা। অটো ইউনিয়ন নির্বাক দর্শকের ভূমিকায়। আর এই নিয়ে প্রায় সময় তর্কাতর্কি থেকে শুরু করে হাতাহাতির ঘটনাও ঘটছে। এ রকম ঘটনাই ঘটে চলেছে জয়নগর -সাউথ বিষ্ণুপুর রুটে।

আইএনটিটিইউসি পরিচালিত প্রায় আড়াই হাজারের উপর অটো চলাচল করে এই রুটে। অভিযোগ, লকডাউন ও খারাপ রাস্তার অজুহাতে এই রুটের অটো চালকেরা দ্বিগুণ-তিনগুণ হারে ভাড়া বেশি নিচ্ছেন যাত্রীদের কাছ থেকে। যেখানে জয়নগর থেকে গোচরণ অবধি লকডাউনের আগে ভাড়া ছিল ২০ টাকা এখন সেখানে নেওয়া হচ্ছে ৫০ টাকা, তাও আবার সন্ধ্যার পরে ৭০ থেকে ১০০ টাকা হয়ে যাচ্ছে।

Loading videos...

একই ভাবে জয়নগর থেকে দক্ষিণ বারাশত লকডাউনের আগে ভাড়া ছিল ১৫ টাকা এখন সেটা নেওয়া হচ্ছে ৩০ টাকা। আগে ন্যূনতম ভাড়া যেটা ছিল ৭ টাকা এখন সেটা নেওয়া হচ্ছে ১০ টাকা করে। আগে এই রুটে যাএী নেওয়া হতো ৬ জন করে আর এখন সেখানে যাত্রী সংখ্যা সেই একই আছে, অথচ ভাড়া দ্বিগুণ থেকে তিনগুণ করা হয়েছে।

এ ব্যাপারে জয়নগরে কয়েকজন নিত্যযাত্রী বলেন, লকডাউনের দীর্ঘ সময় ধরে এখানে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ আছে,কাজের তাগিদে আমাদের কলকাতায় যেতে হচ্ছে অথচ প্রতিদিন দ্বিগুণ থেকে তিনগুণ ভাড়া দিয়ে আমাদেরকে যেতে হচ্ছে কলকাতায়। জয়নগর থেকে গোচরন আবার গোচরন থেকে বারুইপুর এই ভাবেই বেশি ভাড়া দিয়ে আমাদের কাজ করতে যেতে হচ্ছে। প্রতিদিন ১০০ টাকা করে বাড়তি ভাড়া দেওয়া আমাদের পক্ষে সম্ভব হচ্ছে না। যেখানে রাজ্য সরকার লকডাউনের এই কঠিন সময়ে কোনো ভাড়া বাড়ানো যাবে না বলে ঘোষণা করেছে, সেখানে তৃণমূল শ্রমিক ইউনিয়ন পরিচালিত অটো ইউনিয়নের চালকেরা কী করে এত বেশি ভাড়া নিচ্ছেন, এর জবাব কে দেবে।

অটো ইউনিয়নকে বারবার বলা সত্বেও কোনো কাজ হচ্ছে না। এ ব্যাপারে জয়নগর ট্রাফিক সার্জেন্ট সুভাষ পাল বলেন, “আমরা প্রশাসনের পক্ষ থেকে অটো ইউনিয়নকে জানিয়ে দিয়েছি যে পিছনে তিন জন ও সামনের বাঁ দিকের দুইজন চালকের পাশে বসে চলাচল করতে পারবে এবং সে ক্ষেত্রে দ্বিগুণ -তিনগুণ হারে কোনো ভাড়া নেওয়া যাবে না এবং ডান দিকে কোনো যাত্রী তোলা যাবে না। এর অন্যথা হলে সেই গাড়ির বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। এর জন্য ইতিমধ্যে ধর পাকড়ও শুরু হয়ে গিয়েছে”।

এই রুটের বেশ কয়েক জন অটো চালক বলেন, “রাস্তা খারাপ হওয়ার কারনে প্রতি দিন গাড়ির যন্ত্রাংশের ক্ষয়ক্ষতি হচ্ছে। তাই আমাদের বেশি পয়সা নেওয়া ছাড়া কোনো উপায় নেই, সেখানে ইউনিয়ন কী করছে না করছে আমাদের জানার প্রয়োজন নেই। আমাদের গাড়িতে উঠতে গেলে দ্বিগুণ ভাড়া গুণতে হবে”।

এ প্রসঙ্গে সাউথ বিষ্ণুপুর -গোচরণ অটো ইউনিয়নের সম্পাদক মান্নান সরদার বলেন, এই ভাবে বেশি হারে ভাড়া নেওয়া যাবে না তা সত্ত্বেও যে সব গাড়ি এই ধরনের ভাড়া নিচ্ছে এবং যাত্রীদের সঙ্গে বাজে ব্যবহার করছে যাত্রীদের কাছে অনুরোধ তাঁরা যেন সেই গাড়ির নম্বর সহ ইউনিয়ন অফিসে বা থানায় জানাতে পারেন। তা হলে সেই গাড়ির বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা সহ আঞ্চলিক পরিবহণ আধিকারিক (বারুইপুর) প্রবীর চক্রবর্তী বলেন, “সরকারি নির্দেশ অনুযায়ী কোনো যাত্রী বহনকারী গাড়ি বেশি হারে ভাড়া নিতে পারবে না। আর ওই রুটে কী হচ্ছে আমি জেনে দেখছি”।

আরও পড়তে পারেন: বিধানননগরে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১০ হাজার পার!

দঃ ২৪ পরগনা

প্রার্থীর নাম ঘোষণার আগেই বিদায়ী বিধায়কের নামে দেওয়াল লিখন ঘিরে চাঞ্চল্য জয়নগরে

কর্মীরা উৎসাহে লিখে ফেলেছেন, মুখে ফেলতে বললেন বিধায়ক!

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: ভোট ঘোষণা হয়ে গেলেও মঙ্গলবার পর্যন্ত প্রার্থীর নাম ঘোষণা করেনি তৃণমূল। আর তারই মাঝে জয়নগরের বিভিন্ন এলাকায় তৃনমূল প্রার্থী হিসেবে বিদায়ী বিধায়ক বিশ্বনাথ দাসের নামে দেওয়াল লিখন শুরু করে দিলেন তৃণমূলকর্মীরা।

মঙ্গলবার সকালে জয়নগর বিধানসভার ময়দা, চণ্ডীপুর, মনিরতট, মায়াহাউড়ি, গড়দেওয়ানি-সহ বহু এলাকার দেওয়ালে তৃণমূল প্রার্থী হিসেবে বিদায়ী বিধায়ক বিশ্বনাথ দাসের নাম জ্বল জ্বল করছে। আর তাই নিয়েই চরম অস্বস্থিতে পড়েছে জয়নগরের বিদায়ী বিধায়ক।

Loading videos...

তিনি এ ব্যাপারে বলেন, “প্রার্থী ঘোষণার আগে এ ভাবে কখনো দেওয়াল লিখন করা যায় না। তবে কিছু উৎসাহী কর্মীরা অতি উৎসাহে এ সব কাজ করেছে। আমি তাদেরকে বলেছি আমার নাম লেখা দেওয়ালগুলো এখন মুছে ফেলতে। প্রার্থী ঘোষণার পরে দেওয়াল লিখন করতে বলেছি”।

আরও পড়তে পারেন: বামেদের প্রার্থী তালিকায় থাকতে পারে একাধিক চমক

Continue Reading

দঃ ২৪ পরগনা

বালি দিয়ে তৈরি ভাস্কর্যে রাজ্য সরকারের এক গুচ্ছ প্রকল্প, আগে দেখেছেন?

স্বাস্থ্যসাথী, রূপশ্রী, সবুজ সাথী, কন্যাশ্রী ও অন্যান্য কর্মসূচিকে সামনে রেখে বালি দিয়ে তৈরি করা হয় একটি ভাস্কর্য।

Published

on

শিল্পীকে পুরস্কৃত করেন বিধায়ক। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, গঙ্গাসাগর: ভোট ঘোষণা হয়ে গিয়েছে। চলছে প্রার্থী তালিকা ঘোষণার শেষ মুহূর্তের প্রস্তুতি। গঙ্গাসাগরের বেলা ভূমিতে এরই মাঝে ফুটে উঠল রাজ্যের সরকারের বিভিন্ন প্রকল্পের ভাস্কর্য-রূপ।

মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বারের জন্য পেতে গঙ্গাসাগরে ইতিমধ্যে যজ্ঞ করেছেন সাগরের বিধায়ক। আর এ বার গঙ্গাসাগরের বেলা ভূমিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন কর্মসূচি যেমন স্বাস্থ্যসাথী, রূপশ্রী, সবুজ সাথী, কন্যাশ্রী ও অন্যান্য কর্মসূচিকে সামনে রেখে বালি দিয়ে তৈরি করা হয় একটি ভাস্কর্য।

Loading videos...
[ভাস্কর্যের সামনে বিধায়ক এবং পুরোহিতরা]

শিল্পী দেবতোষ দাস এই ভাস্কর্যটি তৈরি করেন। তিনি বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুনরায় যাতে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হন, সোমবার তাই সকাল ৬টা থেকে বালি দিয়ে এই কাজ শুরু করি এবং তা শেষ করি দুপুর ২টোয়”।

সাগরের বিধায়ক বঙ্কিমচন্দ্র হাজরা এক হাজার টাকা দিয়ে পুরস্কৃত করেন শিল্পীকে।

[সাগরের যজ্ঞ]

এর আগে গত ৯ ফেব্রুয়ারি ১২৫ জন ব্রাহ্মণ ও ২৫ জন বৈষ্ণব নিয়ে যজ্ঞ হয় সাগরে। মা মাটি মানুষের সরকারের মঙ্গল কামনায় এবং নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পুনরায় মুখ্যমন্ত্রীপদে নির্বাচিত করার লক্ষ্যেই ওই যজ্ঞ বলে জানান বিধায়ক।

আরও পড়তে পারেন: মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী চেয়ে সাগরে মহাযজ্ঞ করলেন বিধায়ক

Continue Reading

দঃ ২৪ পরগনা

প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখে চমক এসইউসি-র

ভোটের দিনক্ষণ ঘোষিত হয়েছে শুক্রবার। এখনও পর্যন্ত তৃণমূল, বিজেপি, সিপিএম, কংগ্রেস কেউ-ই প্রার্থীর নাম ঘোষণা করেনি।

Published

on

এসইউসি-র দেওয়াল লিখন। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: প্রার্থীর নাম লিখে দেওয়াল লিখনের মধ্যে দিয়ে এগিয়ে গেল এসইউসি। জয়নগর ও কুলতলিতে দেওয়াল লিখন শুরু করে দিল এসইউসি।

ভোট ঘোষণার সঙ্গে সঙ্গেই কুলতলি ও জয়নগর এলাকায় এসইউসির প্রার্থীর দেওয়াল লিখন শুরু হয়ে গেল। ভোট ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত তৃণমূল, বিজেপি, সিপিএম, কংগ্রেস কেউ-ই প্রার্থীর নাম ঘোষণা করেনি। এসইউসি সবার আগে প্রার্থীর নাম লেখা দেওয়াল লিখে এগিয়ে গেলো জয়নগর ও কুলতলিতে।

Loading videos...

জয়নগর ও কুলতলি দীর্ঘ দিন এসইউসির দখলে ছিল। বর্তমানে জয়নগর তৃণমূলের হাতে ও কুলতলিতে সিপিএম বিধায়ক। কুলতলির বিভিন্ন এলাকায় রবিবার ঘুরে এসইউসির দেওয়াল লিখন চোখে পড়ল। প্রার্থী ঘোষণার আগে এ ভাবে কেন দেওয়াল লিখন হল সে ব্যাপারে দলের তরফে কোনো মন্তব্য করা হয়নি।

এ দিকে তৃণমূল সূত্রের খবর, আগামী সোমবার প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে রাজ্যের শাসক দল। শোনা যাচ্ছে, তালিকায় বেশ কিছু তারকার পাশাপাশি নাম থাকতে পারে প্রাক্তন কয়েক জন আমলার। আবার কলকাতা পুরসভার কয়েক জন বিদায়ী কাউন্সিলারের নাম থাকারও সম্ভাবনা রয়েছে।

আরও পড়তে পারেন: বেহাল রাস্তা দ্রুত মেরামতের দাবিতে এসইউসির বিক্ষোভ জয়নগরে

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য20 mins ago

কলকাতা পুরসভার প্রশাসকের পদ ছাড়ছেন ফিরহাদ হাকিম

দেশ1 hour ago

মহারাষ্ট্র ১১ হাজারি, বাকি দেশে আক্রান্ত ৭,৪৫৮

রাজ্য2 hours ago

ফসল বাঁচানোর জন্য বৃষ্টির দিকে তাকিয়ে দক্ষিণবঙ্গ, যদিও সম্ভাবনা খুবই ক্ষীণ

ইতিহাস2 hours ago

চল্লিশের দশকে বাংলার এক গণ্ডগ্রামে নারী শিক্ষার আলো দেখিয়েছিলেন তিনি, নারী দিবসে স্মরণ করি সেই বীরাঙ্গনাকে

দেশ2 hours ago

১০০ মাস লাগলেও কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন চলবে: প্রিয়ঙ্কা গান্ধী

রাজ্য3 hours ago

রাজ্যের পাঁচ জেলায় সক্রিয় কোভিড রোগীর সংখ্যা দশের কম

শিলিগুড়ি12 hours ago

বিজেপি টাকা দিতে চাইলে নিয়ে নিন, কিন্তু ভোট দিন তৃণমূলকে, বললেন মমতা

দেশ12 hours ago

‘দলে থেকে কাজ করতে পারতাম না’, বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন অসমের মন্ত্রী

রাজ্য3 days ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

রাজ্য3 days ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

রাজ্য2 days ago

কেন তড়িঘড়ি প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, সরব পশ্চিমবঙ্গে বিজেপির সহ-পর্যবেক্ষক অমিত মালব্য

রাজ্য2 days ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

রাজ্য2 days ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

রাজ্য3 days ago

বাম-কংগ্রেস-আইএসএফ জোটের প্রার্থী তালিকা ঘোষণা

রাজ্য22 hours ago

বিজেপির ব্রিগেড: বাংলা চায় প্রগতিশীল বাংলা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দেশ3 days ago

অপ্রয়োজনীয় ভিড় এড়াতে ব্যবস্থা, প্ল্যাটফর্ম টিকিটের দাম তিনগুণ বাড়াল রেল

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা2 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা2 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা2 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে