বজবজে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, বার্তা দিতে পারেন দলের ‘বেসুরো’দের

0

খবর অনলাইন ডেস্ক: নিজের কেন্দ্রেই ভোট প্রচারের প্রস্তুতি শুরু করে দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার থেকেই তিনি জনসভা শুরু করতে চলেছেন।

২০২১ বিধানসভা ভোটকে (West Bengal Assembly elections 2021) সামনে রেখে এ দিন বজবজের মুচিশা হাইস্কুলের মাঠে জনসভা করবেন অভিষেক। দুপুর ২টোয় জনসভা শুরু হবে। কোভিড-১৯ মহামারির আবহে শারীরিক দূরত্ব বজায় রেখেই ওই জনসভা আয়োজিত হচ্ছে।

তৃণমূলের তারকা প্রচারক হিসেবে নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা থেকেই ভোটের প্রচার শুরু করছেন সাংসদ। পরে অন্যান্য জেলায় প্রচারে যাবেন তিনি।

তৃণমূল সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই দল একাধিক পরিবর্তনের সাক্ষী হয়েছে। শুভেন্দু মন্ত্রিত্ব ছেড়েছেন, বিধায়ক মিহির গোস্বামী বিজেপিতে যোগ দিয়েছেন। দলের হয়ে নির্বাচনে লড়বেন না বলে জানিয়ে দিয়েছেন বিধায়ক শীলভদ্র দত্ত। আরও বেশ কয়েকজন বিধায়ক বেসুরে গাইছেন। এমন পরিস্থিতিতে গত ১০ বছরে তৃণমূলের কাজে খতিয়ান পাশাপাশি দলের মধ্যে ‘বেসুরো’ নেতাদের লক্ষ্য নিজের বক্তব্য রাখবেন অভিষেক।

এমনিতে রাজ্যের মন্ত্রিসভা থেকে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) পদত্যাগ নিয়ে কিছুটা হলেও অস্বস্তি বেড়েছে তৃণমূলের। তার উপর দলেরই একাংশকে নিশানা করে তিনি যে ভাবে লাগাতার মন্তব্য করে চলেছেন, তাতে উৎসাহিত হয়েছে বিরোধী দল বিজেপি। এমন পরিস্থিতিতে অভিষেকের ময়দানে নেমে পড়ার ঘটনা অন্য মাত্রা যোগ করছে বলেই রাজনৈতিক মহলের অভিমত।

কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় রাজনৈতিক প্রতীক ছাড়াই শুভেন্দুর নামে পোস্টার-ব্যানার নিয়ে ব্যাপক জলঘোলা হচ্ছে। কোথাও কোথাও আবার শুভেন্দুর পোস্টারের আশেপাশেই অভিষেকের নামেও পোস্টার পড়ছে। ফলে পুরো ঘটনা অন্যরকম তাৎপর্য বহন করছে। বিজেপির চ্যালেঞ্জ উপেক্ষা করে বাংলায় হ্যাট্রিকের লক্ষ্যে রাজ্যের শাসক দল কী ভাবে ঘুটি সাজায়, এখন সেটাই দেখার!

আরও পড়তে পারেন: ‘মুখ্যমন্ত্রী তাড়াননি, আমিও দল ছাড়িনি’, রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন