ভারত-বাংলাদেশ সীমানার কাছে বঙ্গোপসাগরে ট্রলারডুবি, উদ্ধার ১৫ মৎস্যজীবী

0
উদ্ধার হওয়া মৎস্যজীবীরা।

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: আবার ট্রলারডুবির ঘটনা সুন্দরবনে। তবে এই ঘটনায় জীবিত অবস্থায় সব মৎস্যজীবীকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার সকালে কুলতলির গোপালগঞ্জ গ্রাম পঞ্চায়েতের সানকিজাহান কলোনির ১৫ জন মৎস্যজীবী গোপালগঞ্জের পার্থসারথি দাসের ‘এফবি টুয়া’ নামের একটি মাছ ধরার ট্রলার নিয়ে গভীর সমুদ্রে যায়।

Shyamsundar

মাছ ধরে ফেরার পথে ভারত-বাংলাদেশ আন্ত:জল সীমাানার কাছে বঙ্গোপসাগরে মঙ্গলবার প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়েন ওই মৎস্যজীবীরা। আর তাতেই ট্রলারটি ফুটো হয়ে জল ঢুকে ডুবে যায়। আর তখনই ট্রলারে থাকা ১৫ জন মৎস্যজীবী জলে ঝাঁপ দেন।

সে সময়ে দূরে থাকা কাকদ্বীপের একটি ট্রলার তাঁদেরকে উদ্ধার করে। বুধবার সন্ধ্যা পর্যন্ত তাঁদেরকে কুলতলির সানকিজাহান ঘাটে ফিরিয়ে আনা হয়।

এর আগে গত ১৮ জুন বকখালিতে ট্রলারডুবির ঘটনা ঘটে। কলস দ্বীপের কাছাকাছি এফবি তারামা ট্রলার ডুবে যায়। প্রায় সঙ্গে সঙ্গেই উদ্ধার করা হয় ট্রলারে থাকা ১৪ জন মৎসজীবীকে। চলতি জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে ফের বকখালিতে ট্রলারডুবির দুর্ঘটনা। রক্তেশ্বরী চরের কাছে ঘটে ওই দুর্ঘটনা। নিখোঁজ ১০ মত্‍স্যজীবীর দেহ উদ্ধার করে প্রশাসন।

আরও পড়তে পারেন: আবার বকখালিতে ট্রলারডুবি, এখনও নিখোঁজ ১০

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন