চোরা পথে বাংলাদেশে পাচারের আগেই দুই ট্রলার ভরতি পোশাক আটক পাথরপ্রতিমায়

0
উদ্ধার হওয়া পোশাক। ছবি: প্রতিবেদক

পুলিশি অভিযানে মিলল বিভিন্ন ধরনের প্রায় ৩২ হাজার পোশাক!

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: চোরা পথে বাংলাদেশ থেকে পোশাক পাচারের আগেই গ্রেফতার করা হল পাচারকারীকে। আটক করা হয়েছে কাপড় ভরতি দু’টি ট্রলার।

Shyamsundar

পাথরপ্রতিমা থানার থানার ঘটনা। ধৃতের নাম সুদর্শন ওঝা। বাড়ি রামগঙ্গা এলাকায়। প্রায় ৩২ হাজার বিভিন্ন ধরনের কাপড় পাওয়া গিয়েছে তাঁর বুক করা দু’টি ট্রলার থেকে।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে পাথরপ্রতিমা থানার পুলিশ মঙ্গলবার গোবোদিয়া নদীর শিবের ঘাট এলাকায় দু’টি ট্রলারে অভিযান চালায়। সেখানেই কাপড় ভরতি দু’টি ট্রলার আটক করা হয়েছে।

গত দু’দিন ধরে ওই ট্রলারে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণ কাপড় উদ্ধার করা হয়েছে। ধৃত সুদর্শন ওঝা ওই কাপড়ের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তাই অনুমান করা হচ্ছে, পোশাকগুলো নদী পথে বাংলাদেশে পাচার করা হচ্ছিল।

ধৃতের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। মঙ্গলবার অভিযুক্তকে কাকদ্বীপ মহকুমা আদালতে পাঠানো হলে বিচারক ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

পুলিশ ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে এই চক্রের সঙ্গে আর কারা জড়িত তা জানার চেষ্টা করছে। তবে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। স্থানীয় মানুষ জানান, নদী পথে পাচার চক্র কতটা সক্রিয়, তার প্রমাণ পাওয়া গেল এই ঘটনায়। পুলিশ প্রশাসনকে আরও কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি তুলেছেন তাঁরা। তবে পুলিশের এই কাজে খুশিও সাধারণ মানুষ।

আজকের উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল হলেন গোপাল মুখোপাধ্যায়

‘ষাঁড়, মোষ, মহিলা, সবাই নিরাপদ উত্তরপ্রদেশে’, বক্তা যোগী আদিত্যনাথ

আজেবাজে জনস্বার্থ মামলা দায়ের করা থেকে দূরে থাকুন, আইনজীবীদের সতর্ক করল সুপ্রিম কোর্ট

নন্দীগ্রামের পর ভবানীপুর! মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনে বিজেপি

ইস্তফা দিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন