বয়স্কদের জন্য ভ্রাম্যমাণ ‘ভ্যাকসিন অন হুইলস’ পরিষেবা চালু হল দক্ষিণ ২৪ পরগনায়

    আরও পড়ুন

    উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: এ বার কোভিড ভ্যাকসিন নিতে বয়স্কদের আর হাসপাতালে যেতে হবে না। দিতে হবে না লাইন। ‘ভ্যাকসিন অন হুইলস’ পরিষেবা চালু হল দক্ষিণ ২৪ পরগনায়। শুক্রবার এই পরিষেবার উদ্বোধন হল বারুইপুরে

    ভ্যাকসিনের জন্য বয়স্কদের সাতসকালে হাসপাতালে গিয়ে লাইন দিতে হবে না আর, গাড়ি করে ভ্যাকসিন পৌঁছে যাবে বাড়ির কাছেই। শুক্রবার বারুইপুরে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের উদ্যোগে ভ্যাকসিন অন হুইলস পরিষেবার উদ্বোধন করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায়। ছিলেন বারুইপুর পূর্বের বিধায়ক বিভাস সরদার, অতিরিক্ত জেলাশাসক, জেলার মুখ্যস্বাস্থ্য আধিকারিক সহ-আরও অনেকে।

    Loading videos...
    [ভ্রাম্যমাণ টিকাকরণ]

    এই পরিষেবায় গাড়িতেই রাখা থাকছে কোভিড ভ্যাকসিনের সরঞ্জাম। বারুইপুরের শংকরপুর-২ পঞ্চায়েতে এ দিন এই পরিষেবা চালু হল। মূলত, চলাফেরা করতে অক্ষম, বয়স্ক-সহ বিশেষ চাহিদা সম্পন্নদের টিকা দিতেই এই ব্যবস্থা করা হয়েছে। এ দিন ৬০ জনকে এই টিকা দেওয়া হয়।

    - Advertisement -

    বারুইপুরের পাশাপাশি ডায়মন্ড হারবারেও এই পরিষেবা এ দিন চালু হল। বিকালে ডায়মন্ড হারবার পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের কালীবাজারে যৌন কর্মীদের ভ্যাকসিন দেওয়ার মাধ্যমে এই পরিষেবার শুভ সূচনা হয়। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (ভূমি সংস্কার), মহকুমাশাসক সুকান্ত সাহা, মহকুমা উপশাসক, প্রাক্তন পুরপ্রধান-সহ আরও অনেকে।

    [ভ্রাম্যমাণ টিকাকরণ]

    প্রতিটা মহকুমার বিভিন্ন ব্লকে ও পুরসভা এলাকায় এই বিশেষ ভ্রাম্যমাণ ভ্যাকসিন পরিষেবা প্রদান কর্মসূচি চলবে বলে জানা গিয়েছে।

    আরও পড়তে পারেন: উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে পালিয়ে গেলেন মিউকরমাইকোসিসে আক্রান্ত এক রোগী

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর