30 C
Kolkata
Friday, June 18, 2021

মুড়িগঙ্গা নদীতে কুড়ি ফুট জলস্তম্ভ, আতঙ্কে সাগরদ্বীপ

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: এ যেন টর্নেডো (Tornado)। কিন্তু শুধুমাত্র নদীতেই দেখা দিয়েছে বলে আদতে টর্নেডো নয়। এ হল জলস্তম্ভ বা ‘ওয়াটার স্পাউট’ (Water Spout)।

বৃহস্পতিবার সকালে সাগরদ্বীপের বাসিন্দারা এই জলস্তম্ভ দেখেই আতঙ্কিত হয়ে পড়েন। নদীর জল ২০ ফুট উপর পর্যন্ত উঠে যায়। প্রায় আধ ঘণ্টা স্থায়ী ছিল ওই জলস্তম্ভ। যদিও স্থলভাগে ঢোকার আগেই তা মিলিয়ে যায়।

Loading videos...
- Advertisement -

ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর সময়কালে ব্যান্ডেল, হালিশহর এবং গুমায় টর্নাডো হয়েছিল। মুহূর্তের ওই ঝড় রীতিমত লণ্ডভণ্ড করে দিয়েছিল গোটা এলাকাকে। তাই স্বাভাবিক ভাবেই টর্নাডোসুলভ এমন জলস্তম্ভ দেখে আতঙ্ক বেড়ে যায় মানুষের মধ্যে। তবে স্থলভাগে ঢোকার আগে এই জলস্তম্ভ মিলিয়ে যাওয়ার ফলেই আতঙ্ক দূর হয়।

তৈরি হচ্ছে নিম্নচাপ

এ দিন সকাল থেকেই রাজ্যের উপকূলবর্তী এলাকার আবহাওয়া খারাপ। হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে মাঝেমধ্যেই। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

এই নিম্নচাপের প্রভাবে আগামী তিন চার দিন দক্ষিণবঙ্গে দফায় দফায় ভারী বৃষ্টি হতে পারে। ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই বর্ষাও ঢুকে পড়বে।

নিম্নচাপের কারণে রাজ্যের উপকূলবর্তী এলাকায় প্রশাসনের তরফে প্রচার করা হচ্ছে। জলোচ্ছ্বাসের সম্ভাবনা থাকায় মাইকে প্রচার করে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হয়েছে। মৎসজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়তে পারেন সন্দেহভাজন চিনা নাগরিক আটক মালদহে, চলছে জেরা

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

গোটা জুন মাসের মোট বৃষ্টির ৮৫ শতাংশই পড়ল তিন দিনে, নাজেহাল কলকাতা

খবরঅনলাইন ডেস্ক: মাসের তিরিশ দিন ধরে যা বৃষ্টি হওয়ার কথা, তার ৮৫ শতাংশ বৃষ্টিই পড়েছে তিন দিনে। ফলে, যা...

পড়তে পারেন