উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: হদিশ মিলল বড়োসড়ো অস্ত্র কারখানার। ধৃত এক। কামারশালার কাজের আড়ালে চলত এই অস্ত্র তৈরির কাজ, জীবনতলায় সেই অস্ত্র কারখানার হদিশ পেল পুলিশ।

জয়নগর লোকসভার অধীন জীবনতলার একটি কামারশালার কাজের আড়ালেই চলত অস্ত্র তৈরির রমরমা কারবার। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ ও জীবনতলা থানার পুলিশ যৌথ ভাবে তল্লাশি চালিয়ে দক্ষিণ হোমরা এলাকায় একটি অস্ত্র কারখানার হদিশ পায়।

বারুইপুর পুলিশ জেলার সুপার বৈভব তিওয়ারি বলেন, উদ্ধার হয়েছে ৬টি ছোটো একনলা বন্দুক, ৩টি একনলা বড়ো বন্দুক, ১৫টি অসম্পূর্ণ ছোটো একনলা পাইপগান, ৫টি লং ব্যারেল, ১৫টি ছোটো বন্দুক ,৩টি ড্রিল মেশিন-সহ অস্ত্র তৈরির নানা রকমের সরঞ্জাম। এই কাজে যুক্ত থাকার অভিযোগে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম তারক কর্মকার। বাড়ি ভাঙড়ের গরাণবেড়িয়ায়। আর এক অভিযুক্ত শরৎ সরদার পলাতক। তাঁর সন্ধানে পুলিশ তল্লাশি চালাচ্ছে।

ধৃতকে শুক্রবার আলিপুর সদর আদালতে তোলা হলে বিচারক পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার রাতে জীবনতলা থানার ওসি সমরেশ ঘোষ ও স্পেশাল অপারেশন গ্রুপের ওসি লক্ষ্মীকান্ত বিশ্বাসের নেতৃত্বে পুলিশ অভিযান চালায় জীবনতলার দক্ষিণ হোমরা এলাকায়। ৬২ বছরের শরৎ সরদারের ঘরে ঢুকেই তাজ্জব বনে যায় পুলিশ। চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে আছে নানা অস্ত্র। আর সেখানেই কাজ করছিল অভিযুক্ত তারক কর্মকার।

পুলিশ জানিয়েছে, এই তারক ও শরৎ সরদার দুই বন্ধু। মিলনবাজার এলাকায় রয়েছে কামারশালার দোকান। এখানে দিনে কামারের কাজ করত আর রাতে দু’জনে মিলে অস্ত্র তৈরি করত। বেশ কয়েকমাস ধরেই চলছিল এই বেআইনি কারবার। বাসন্তী, ভাঙড়, ক্যানিং, জীবনতলা এলাকায় এই অস্ত্র বিক্রি করা হতো।

পুলিশ আরও জানায়, কলকাতার এক ব্যক্তির কাছেও অস্ত্র বিক্রির পরিকল্পনা ছিল। যে কারণে এক সঙ্গে এত অস্ত্র তৈরি করা হচ্ছিল ওখানে।

আরও পড়তে পারেন:

পুরভোট মামলা: শুনানি শেষ, রায় স্থগিত রাখল হাইকোর্ট

সঞ্জয় গান্ধী থেকে বিপিন রাওয়ত, যে সব বিশিষ্ট ব্যক্তিত্বের মৃত্যু বিমান দুর্ঘটনায়

১৭ তোপধ্বনিতে শেষকৃত্য, বিপিন রাওয়তকে শেষ শ্রদ্ধা জানাতে ভাঙল রাজনীতির জাল

‘আমরা কী খাব সেটাও পুরসভা ঠিক করে দেবে?’ আমিষ-নিরামিষ বিতর্কে অমদাবাদ পুরনিগমকে ভর্ৎসনা গুজরাত হাইকোর্টের

কেরলে বার্ড ফ্লু’র সংক্রমণ, আক্রান্ত ২৬

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন