Connect with us

দঃ ২৪ পরগনা

সুন্দরবনের রেলপথ সম্প্রসারণের কাজ থমকে, কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ সাংসদ থেকে সাধারণ মানুষের

রেললাইন নির্মাণের ব্যাপারে কেন্দ্রের সরকারের নজর নেই। একাধিক বার আন্দোলনেও কাজ হয়নি।

Published

on

এতটাই এগিয়েছে রেলপথ সম্প্রসারণ। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: রাত পোহালেই কেন্দ্রের সাধারণ বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। প্রাক্তন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে শিলান্যাস হওয়া সুন্দরবনের রেল প্রকল্পের একাধিক কাজ এখনও থমকে। কেন্দ্রের বিরুদ্ধেই এ বার গাফিলতির অভিযোগ সাংসদ-সহ সুন্দরবনের মানুষের।

স্থানীয় সূত্রে জানা গেল, সুন্দরবনের রেলপথ সম্প্রসারণের শিলান্যাস হয়ে যাওয়ার পরও কোথাও শুধু সমীক্ষা হয়েছে। আবার কোথাও কয়েক কোটি টাকা ব্যয়ে পিলার তৈরি হলেও সেতু নির্মাণ থমকে। ফলে রেললাইন পৌঁছোয়নি সুন্দরবনের প্রত্যন্ত এলাকাগুলিতেতে। কলকাতার সঙ্গে যোগাযোগ গিয়েছে থমকে। অথচ সুন্দরবনের গেটওয়ে ক্যানিং। শুধু সড়ক পথ ও শিয়ালদহ-ক্যানিং রেল লাইনের উপর দাঁড়িয়ে মানুষের জীবনযাত্রা। এর জেরে কেন্দ্রের সরকারের চরম গাফিলতিকেই কাঠগড়ায় তুলেছেন সুন্দরবনের আপামর মানুষজন থেকে স্থানীয় সাংসদ।

Loading videos...

অভিযোগ, এর ফলে সুন্দরবনের পর্যটন ও মানুষের আর্থিক পরিকাঠামো অনেক পিছিয়ে রয়েছে। মমতা বন্দোপাধ্যায় রেলমন্ত্রী থাকার সময় রাজ্যের বিভিন্ন অংশের মতো দক্ষিণ ২৪ পরগনা জেলাতে নতুন লাইন তৈরি ও তার সম্প্রসারণের জন্য শিলান্যাস করেছিলেন। শুধু তাই নয়,ওই সব প্রকল্পের সমীক্ষার জন্য টাকাও বরাদ্দ করে গিয়েছিলেন। সবই হয়েছিল ২০১১ সালের আগে।

[চলছে প্রতিবাদ]

এর পর একের পর এক লোকসভা ,বিধানসভা নির্বাচন হয়েছে। কিন্তু বাস্তবে সেই সব প্রকল্প থমকে রয়েছে। ক্যানিং থেকে মাতলা নদীর উপর দিয়ে ভাঙনখালি ৪.৮৪ কিলোমিটার, বাসন্তী থেকে সুন্দরবনের পর্যটন কেন্দ্র ঝড়খালি ২৩কিলোমিটার নতুন রেললাইন হওয়ার জন্য সরকারি বিজ্ঞপ্তি জারি হয়েছিল। তার পর ক্যানিং থেকে ভাঙনখালি কাজও শুরু হয়।

জানা গিয়েছে,মাতলা নদীর উপর সেতু তৈরির কাজের ২০০৯ সালে উদ্বোধনও করে ছিলেন তৎকালীন রেলমন্ত্রী মমতাবন্দোপাধ্যায়। এর পর ক্যানিং থেকে ডকঘাট পর্যন্ত ৫০ কোটি টাকা ব্যয়ে ২১টি বড়ো বড়ও কংক্রিটের পিলার তৈরি হলেও মাঝপথে তা বন্ধ হয়ে যায়। ভাঙন খালি থেকে বাসন্তী ১৪.৩কিলোমিটার এবং বাসন্তী থেকে ঝড়খালি ২৩ কিলোমিটার রেল লাইনের কাজ সমীক্ষার পর আর এগোয়নি। একই অবস্থা জয়নগর রায়দিঘি ও নামখানা বকখালি রেলপথ সম্প্রসারণ নিয়ে। সমীক্ষার পর আর এগোয়নি। এই নিয়েই দীর্ঘ কয়েক বছর ধরেই রেলমন্ত্রক থেকে শুরু করে প্রধানমন্ত্রীর কাছে দৌড়ঝাঁপ করেছিলেন সুন্দরবন বিষয়ক দফতরের প্রাক্তন সদস্য লোকমান মোল্লা।

তিনি বলেন, ২০০৮ সালের ৩০ ডিসেম্বর সুন্দরবন কৃষ্টি মেলায় তদানীন্তন লোকসভার অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায় এসেছিলেন। সুন্দরবনের রেললাইন স্থাপনের জন্য ২ লক্ষ মানুষের সই-সহ দাবিপত্র তাঁর হাতে তুলে দেওয়া হয়। এরপর অনেক জায়গায় জানিয়েছি এই বিষয়ে। কেন্দ্রের সরকার রাজ্য সরকারের উপর দায়ভার চাপিয়ে এই কাজের উপর আর নজর দেয়নি। বিশ্বের ইতিহ্য সুন্দরবনের বাসন্তী ,গোসাবা,ক্যানিং এর মানুষজনকে দুর্ভোগ নিয়ে ক্যানিংয়ে এসে ট্রেন ধরে কলকাতায় যাতায়াত করতে হয়। যাত্রাপথেই সময় পেরিয়ে যায় কয়েক ঘণ্টা। অটো,বেসরকারি বাস, ট্রেকার ,ম্যাজিক গাড়িতে লক্ষাধিক মানুষের সড়কপথে ভরসা।

[পড়েছে পোস্টার]

স্থানীয় বাসিন্দারা বলেন, রেললাইন নির্মাণের ব্যাপারে কেন্দ্রের সরকারের নজর নেই। একাধিক বার আন্দোলনেও কাজ হয়নি। সাধারণ দরিদ্র মানুষকে গাঁটের কড়ি খরচ করে কষ্টের যাতায়াত করতে হয়। সুন্দরবনের প্রত্যন্ত এলাকায় রেললাইন এলে অর্থনৈতিক পরিবেশ পালটে যাবে সমগ্র সুন্দরবনের।

এ ব্যাপারে জয়নগরের সাংসদ প্রতিমা মণ্ডল বলেন, সংসদে রেলবাজেটের অধিবেশনে বারংবার জানানো হয়েছে এই বিষয়ে। কোনো কাজ হয়নি। সুন্দরবনের মানুষকে বঞ্চিত করেছে কেন্দ্রের সরকার। সুন্দরবনের মানুষের স্বপ্নকে নিয়ে খেলা করছে কেন্দ্রের মোদী সরকার।

আরও পড়তে পারেন: স্বাস্থ্যসাথী প্রকল্প কেন্দ্রের ঘুম কেড়ে নিয়েছে, পরিসংখ্যান পেশ করে দাবি তৃণমূলের

দঃ ২৪ পরগনা

সুন্দরবনের লোকালয়ে ঢুকে পড়ল বাঘ, এলাকায় আতঙ্ক

চৈত্রের প্রখর রোদে শুক্রবার সকালে সুন্দরবন কোস্টাল থানা এলাকায় রয়্যাল বেঙ্গল টাইগার দেখতে পেয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েলেন স্থানীয় গ্রামবাসীরা।

Published

on

সুন্দরবনে বাঘের পায়ের ছাপ। প্রতীকী ছবি

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: লোকালয়ে ঢুকে পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার, এলাকায় আতঙ্ক। চৈত্রের প্রখর রোদে শুক্রবার সকালে সুন্দরবন কোস্টাল থানা এলাকায় রয়্যাল বেঙ্গল টাইগার দেখতে পেয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েলেন স্থানীয় গ্রামবাসীরা।

ঘটনাটি ঘটেছে সুন্দরবন কোস্টাল থানার অন্তর্গত লাহিড়িপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরি গ্রামে। স্থানীয় সুত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে  চরঘেরি গ্রাম সংলগ্ন গোমর নদীতে একদল মৎস্যজীবী মাছ ধরছিল। এমন সময় একটি পুর্ণাঙ্গ বয়সের বাঘ ঝিলা ৪ জঙ্গল থেকে নদী পার হয়ে লোকালয়ের দিকে পা বাড়ায়। তখনই মৎস্যজীবীরা চিৎকার করে গ্রামের লোকদের জড়ো করে।

Loading videos...

মুহূর্তের মধ্যে খবর চাউর হয়ে যায় গ্রামের ভিতর। খবর পৌঁছে যায় সজনেখালি রেঞ্জ অফিসে। সঙ্গে সঙ্গে বন বিভাগের কর্মীরা এসে জাল দিয়ে এলাকা ঘিরে ফেলেন। আর এমন খবরে উৎসুক জনতার ভিড় জমে যায়। গ্রামবাসীদের ভিড় দেখে ও চিৎকার শুনে বাঘটি আশ্রয় নেয় গ্রাম লাগোয়া ম্যানগ্রোভ অরণ্যের ভিতরে।

বনবিভাগের কর্মী ও গ্রামবাসীরা একত্রিত হয়ে বাজি পটকা ফাটিয়ে আওয়াজ করেন। ভয় দেখানোর চেষ্টা করেন। বেলা ১১টা নাগাদ বাঘটিকে আবার সুন্দরবনের জঙ্গলে ফেরাতে সক্ষম হন তাঁরা। লোকালয়ে বাঘ আসাকে কেন্দ্র করে চরঘেরি গ্রামের মানুষরা  যথেষ্ট আতঙ্কে রয়েছেন।

সুজিত গায়েন ,মধু মণ্ডল,অপু সরদার-সহ একাধিক গ্রামবাসী জানিয়েছেন, “ওই বাঘ আবারও আসতে পারে লোকালয়ে। সে কারণে পরিবার-পরিজনদের নিয়ে আতঙ্কের মধ্যে রয়েছি। তবে এলাকায় বন দফতরের কর্মীরা আছেন”।

আরও পড়তে পারেন: পানীয় জলের কলে বিষ, হাসপাতালে অনেকে, চাঞ্চল্য দক্ষিণ ২৪ পরগনায়

Continue Reading

দঃ ২৪ পরগনা

পানীয় জলের কলে বিষ, হাসপাতালে অনেকে, চাঞ্চল্য দক্ষিণ ২৪ পরগনায়

বর্তমানে অনেকেই মথরাপুর গ্রামীণ হাসপাতাল এবং জয়নগর রামকৃষ্ণ গ্রামীণ হাসপাতালে ভরতি রয়েছেন।

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: দক্ষিণ ২৪ পরগনার লালপুর গ্রামে জলের কলের মধ্যে বিষ মিশিয়ে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বৃহস্পতিবার। স্থানীয় সূত্রে জানা গেল, লালপুর গ্রামে রাতের অন্ধকারে প্রতিটি কলের মধ্যে বিষ দিয়ে দেওয়া হয়।

জানা গিয়েছে, লালপুর গ্রামের অধিকাংশ বাসিন্দা ওই জল খেয়ে অসুস্থ হয়ে পড়েন। বর্তমানে অনেকেই মথরাপুর গ্রামীণ হাসপাতাল এবং জয়নগর রামকৃষ্ণ গ্রামীণ হাসপাতালে ভরতি রয়েছেন।

Loading videos...

ঘটনায় প্রকাশ ,লালপুর গ্রামের প্রতিটি কলে দেওয়া হয় বিষ। কিছু না বুঝে ওঠার আগে বৃহস্পতিবার সকালে অনেকেই জল নিয়ে বাড়ি ফিরে যায়। ওই জল খেয়ে অনেকে কিছুটা গন্ধ পেলেও সেই জল তারা খেয়ে ফেলে। কিছুক্ষণ পর শুরু হয়ে যায় বমি। ওই গ্রামের অধিকাংশ বাসিন্দারাই এখন হাসপাতালে ভরতি বলে জানা গিয়েছে।

অবস্থা খারাপ দেখে গ্রামের বাসিন্দারা লালপুর মসজিদের সামনে বিক্ষোভ দেখান। রাস্তার উপর বাঁশ এবং খুঁটি ফেলে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান তাঁরা। ঘণ্টা খানেক পর স্থানীয় থানার ভারপ্রাপ্ত আধিকারিকরা এসে উপস্থিত হন। তার আগে লালপুর গ্রামে এসে উপস্থিত হন স্থানীয় বিধানসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী অলক জলদাতা।

অলকবাবু বলেন, এটা সম্পূর্ণ পরিকল্পিতভাবে করা হয়েছে কোনো ব্যক্তি বদমায়েশি করে এই অপকর্ম করেছে। এখন জনগণ তৃণমূল কংগ্রেসের ওপর দোষারোপ করছেন।

সমস্ত কলগুলির এই অবস্থা দেখে প্রশাসন জলের গাড়ির ব্যবস্থা করে দেয়। যতক্ষণ না সমস্ত কল পরিষ্কার করা হচ্ছে তত দিন পর্যন্ত প্রশাসনের জলের গাড়ির ব্যবস্থা থাকবে। এলাকায় পুলিশ পিকেটের ব্যবস্থা করা হয়েছে। প্রশাসনের আশ্বাসের পরে বিক্ষোভ তুলে নেন গ্রামবাসীরা।

প্রসঙ্গত, লালপুর এলাকাটি রায়দিঘি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত।

আরও পড়তে পারেন: তিন দফার ভোটেই ফলাফল বোঝা যাচ্ছে, বেহালার ধন্ধুমার কাণ্ডের পর টালিগঞ্জে বললেন মিঠুন চক্রবর্তী

Continue Reading

দঃ ২৪ পরগনা

Bengal Polls 2021: মগরাহাটে আক্রান্ত মন্ত্রী গিয়াসউদ্দিন মোল্লা, অভিযুক্ত বিজেপি

গিয়াসউদ্দিনের উপর হামলার অভিযোগ উঠছে বরজাহান শেখ নামে এক বিজেপি নেতার অনুগামীদের বিরুদ্ধে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ ২৪ পরগণার মগরাহাট। রাজ্যের মন্ত্রী তথা মগরাহাট পশ্চিম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী গিয়াসউদ্দিন মোল্লাকে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ তৃণমূলের। অভিযোগের তীর বিজেপির দিকে। যদিও তা অস্বীকার করেছে গেরুয়া শিবির। তবে গোটা ঘটনার জেরে উত্তপ্ত এলাকার পরিস্থিতি। মঙ্গলবারই ভোট মিটেছে মগরাহাট পশ্চিম বিধানসভা কেন্দ্রে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। বিজেপির অভিযোগ, উস্তি থানার দিয়ারক এলাকায় আইএসএফ কর্মী সুভান শেখ এবং এক বিজেপি কর্মীর বাড়িতে হামলা চালায় তৃণমূল কর্মীরা। বুধবার সকালে আক্রান্ত কর্মীর বাড়িতে যান বিজেপি নেতারা। অভিযোগ, ফেরার পথে তাঁদের লক্ষ্য করে বোমা ছোড়ে তৃণমূল কর্মীরা। গিয়াসউদ্দিনের ছেলের নেতৃত্বে ওই হামলা হয় বলে বিজেপি-র অভিযোগ।

Loading videos...

এর পর বুধবার সন্ধ্যায় রাজারহাট এলাকায় গিয়াসউদ্দিনকে ঘিরে ধরে বিজেপি কর্মীরা। তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে তুমুল বাদানুবাদ শুরু হয়। যা সংঘর্ষের চেহারা নেয়। অভিযোগ, তার মধ্যেই আচমকা গিয়াসউদ্দিনের মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়। আরও ৫ তৃণমূল কর্মী জখম বলে তৃণমূল শিবিরের দাবি।

গিয়াসউদ্দিনকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অভিযোগ, ‘‘বিজেপি এবং আইএসএফ এলাকায় ক্রমাগত সন্ত্রাস ছড়াচ্ছে। আমাদের কর্মীদের উপর আক্রমণ করছে। এই গুন্ডাবাজি কে বা কারা করছে তা জানতে এলাকায় গিয়েছিলাম। আচমকাই আমার উপর লাঠি নিয়ে হামলা চালানো হয়।’’

গিয়াসউদ্দিন আক্রান্ত হতেই ঘটনার প্রতিবাদে ১১৭ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা। রাস্তায় দাঁড়িয়ে থাকা আগুন ধরিয়ে দেওয়া হয়। নিমেষেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। খবর পেয়ে উস্তি থানা থেকে আসে পুলিশ বাহিনী। আসে দমকলের একটি ইঞ্জিনও।

গিয়াসউদ্দিনের উপর হামলার অভিযোগ উঠছে বরজাহান শেখ নামে এক বিজেপি নেতার অনুগামীদের বিরুদ্ধে। যদিও সব অভিযোগ খারিজ করে দিয়েছেন বরজাহান।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

‘সাম্প্রদায়িক লাইনে ভোট’ চাওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ নির্বাচন কমিশনের

Continue Reading
Advertisement
Advertisement
দেশ4 mins ago

Kumbh Mela 2021: করোনাবিধিকে শিকেয় তুলে এক লক্ষ মানুষের সমাগম, আজ কুম্ভের প্রথম সাহি স্নান হরিদ্বারে

দেশ42 mins ago

Coronavirus Second Wave: স্বস্তির খবর এল পঞ্জাব থেকে, নতুন সংক্রমণকে ছাড়াল সুস্থতা, কমল সক্রিয় রোগী

দেশ1 hour ago

Coronavirus Second Wave: মহারাষ্ট্র লকডাউনের পথে গেলেও সংক্রমণের দাপট কিছুটা থিতু হওয়ার ইঙ্গিত দিচ্ছে

ক্রিকেট10 hours ago

IPL 2021: নীতীশ-রাহুলের ব্যাটে ভর করে হায়দরাবাদকে হারাল কেকেআর

ভিডিও12 hours ago

Bengal Polls 2021: বিধাননগরে মুখোমুখি টক্কর সুজিত বসু-সব্যসাচী দত্তর, ময়দানে জোট প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়

বাংলাদেশ12 hours ago

পশ্চিমবঙ্গের কোচবিহারে গুলিবিদ্ধ মিলন বাংলাদেশের কুড়িগ্রাম হাসপাতালে ভর্তি

ধর্মকর্ম12 hours ago

অন্নপূর্ণাপুজো: উত্তর কলকাতার পালবাড়ি ও বালিগঞ্জের ঘোষবাড়িতে চলছে জোর প্রস্তুতি

রাজ্য13 hours ago

Bengal Corona Update: নমুনা পরীক্ষার সঙ্গেই তাল মিলিয়ে বাড়ল বাংলার দৈনিক করোনা সংক্রমণ

রাজ্য2 days ago

Bengal Polls Live: সাড়ে ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭৫ শতাংশের বেশি

ক্রিকেট2 days ago

IPL 2021: বলে ভেলকি হর্শল পটেলের, ব্যাটে জ্বলে উঠলেন ডেভিলিয়ার্স, বেঙ্গালুরুর কষ্টার্জিত জয়

দেশ2 days ago

Corona Update: রেকর্ড তৈরি করে দেড় লক্ষের দিকে এগিয়ে গেল দৈনিক সংক্রমণ, তবুও কম মৃত্যুহারে কিছুটা স্বস্তি

বিদেশ2 days ago

Coronavirus Infection: কোনো বস্তু থেকে করোনায় সংক্রমিত হওয়ার সম্ভাবনা ১০ হাজারে মাত্র ১, জানাল মার্কিন সিডিসি

রাজ্য2 days ago

Bengal Polls 2021: বাহিনীর গুলিতে হত ৪, শীতলকুচি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য1 day ago

Bengal Polls 2021: কোচবিহারে ৩ দিনের জন্য রাজনীতিবিদদের প্রবেশ নিষিদ্ধ করল নির্বাচন কমিশন

রাজ্য2 days ago

বিজেপি ‘গোপন’ অডিয়ো টেপ নিয়ে হইচই করলেও প্রশান্ত কিশোর অনড় নিজের মন্তব্যেই

প্রবন্ধ3 days ago

Bengal Polls 2021: কোচবিহার জেলার ন’টি বিধানসভা কেন্দ্রে লড়াইয়ে কে কোথায়

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে