ছিল দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রশাসনিক বৈঠক। বৈঠকের শেষে সাংবাদিক বৈঠকটিকে রাজনৈতিক বক্তব্য পেশের মঞ্চে পরিণত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ  একের পর এক টাকা কর হিসেবে কেটে নিয়ে যাচ্ছে কেন্দ্র। ১০০ দিনের কাজের ১৭০০ কোটি টাকা এখনও কেন্দ্র আটকে রেখেছে,  কেন্দ্রের ৩৯ টি স্কিম বন্ধ করে দেওয়া হয়েছে ও ৫৮ টি স্কিমে কেন্দ্রের বরাদ্দ কমিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগও তোলেন তিনি।

এদিন দক্ষিণ চব্বিশ পরগনার সোনারপুরের জয় হিন্দ অডিটোরিয়ামে আয়োজিত প্রশাসনিক বৈঠক থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়,পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়,দমকল মন্ত্রী তথা কলকাতা মেয়র শোভন চট্টোপাধ্যায়  সহ অন্যান্য মন্ত্রীরা, ছিলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়,স্বরাষ্ট্র সচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়,রাজ্য পুলিশের ডি জি সুরজিৎ কর পুরকায়স্থ ।

বৈঠক শেষে  সাংবাদিক সন্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যেই অনেক কাজ হয়েছে এই জেলায় । বর্ষাকালে প্রবল বৃষ্টিতে যেন কোনরকম বন্যা পরিস্থিতি না হয় তা নজর রাখছে রাজ্য সরকার । আয়লায় ক্ষতিগ্রস্থ  এলাকার উন্নয়ন নিয়ে তিনি বলেন ,ওইসব এলাকায় এখনও কিছু কাজ বাকি আছে । সেই কাজ যত তাড়াতাড়ি সম্ভব শেষ করা যায় চেষ্টা করা হচ্ছে । এছাড়া অন্যান্য জেলার মত একটি জন্ম একটি গাছ প্রকল্প চালু করার কথাও তিনি বলেন । প্রায় তিন হাজার কবর স্থান এবং শশ্মান ঘাটে প্রাচীর দেওয়া হয়েছে এবং সংস্কার করা হচ্ছে যার নাম দেওয়া হয়েছে বৈতরণী । এই জেলায় বিদ্যুৎ এর কিছু সমস্যা আছে সেইসব সমস্যা মেটানোর কাজ চলছে ।

জেলায় বিভিন্ন প্রকল্পের কাজ কতদূর হয়েছে এবং কী কী কাজ বাকি আছে, তা নিয়ে বিস্তৃত আলোচনা হয় এদিনের বৈঠকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here