নবান্নে শোভন-বৈশাখী, তৃণমূলে প্রত্যাবর্তন ঘিরে তুঙ্গে জল্পনা

0
Baishakhi Banerjee and Sovan Chatterjee
শোভন ও বৈশাখী। ফাইল ছবি

কলকাতা: মুকুল রায় (?) থেকে শুরু করে রাজীব বন্দ্যোপাধ্যায়, অর্জুন সিংহ এবং সব্যসাচী দত্তের মতো অনেকেই বিজেপির পাট চুকিয়ে ফিরেছেন তৃণমূলে। এ বার সে পথেই শোভন চট্টোপাধ্যায়!

বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে তিনি গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন শোভন। গেরুয়া শিবিরের সঙ্গে বরাবরই মনোমালিন্য লেগেই রয়েছে। তাঁরা যেন বিজেপি-তে থেকেও নেই। এমন পরিস্থিতিতে বিজেপির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা তুঙ্গে।

বুধবার কার্যত আচমকাই নবান্নে উপস্থিত হন কলকাতার প্রাক্তন মেয়র শোভন এবং তাঁর বান্ধবী বৈশাখী। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁদের সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। তাঁরা সোজা নবান্নের ১৪ তলায় গিয়ে উপস্থিত হন। ওই তলেই বসেন মুখ্যমন্ত্রী। স্বাভাবিক ভাবেই তৃণমূল থেকে বিজেপি হয়ে তাঁদের ফের তৃণমূলে ফেরার জল্পনা আরও জোরালো।

দলীয় সূত্রে খবর, সবকিছু পরিকল্পনা মাফিক চললে তৃণমূলে ফিরছেন শোভন। এ দিন তৃণমূলে ফেরার ব্যাপারে মমতার সঙ্গে শোভনের আলোচনা হচ্ছে। তৃণমূল সুপ্রিমো ছাড়পত্র দিলেই তৃণমূলে যোগদান করবেন তিনি।

তৃণমূলের একাংশের বক্তব্য উদ্ধৃত করে মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, শোভন তৃণমূলে ফিরলেও মমতা এখনই তাঁকে বিধায়ক বা ওই ধরনের কোনো জনপ্রতিনিধিত্ব মূলক পরিসরে না-ও জায়গা দিতে পারেন। আপাতত তাঁকে দলে কোনো পদ দেওয়া হতে পারে। পরে ভবিষ্যতে শোভনকে পুরসভা, বিধানসভায় দাঁড় করানোর কথা ভাবতে পারেন মমতা। তবে তৃণমূলের সংখ্যাগরিষ্ঠ অংশ একটি বিষয়ে নিশ্চিত, শোভনকে রাজ্যের রাজনীতিতেই রাখতে চান মমতা। জাতীয় রাজনীতিতে নয়।

আরও পড়তে পারেন:

নবম-দশমে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলা, এসএসসি-র চেয়ারম্যানকে সশরীরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

চার বছরেও নেওয়া হয়নি পদক্ষেপ, স্কুলের মামলায় রাজ্য পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

পদত্যাগ করছেন উদ্ধব ঠাকরে? শিবসেনা নেতার ইঙ্গিতপূর্ণ মন্তব্য

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ জোটের প্রার্থী দ্রৌপদী মুর্মু, ঘোষণা জেপি নড্ডার

রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে যশবন্ত সিনহা, অভিনন্দন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন