ফোন করে বিধানসভায় ডেকেছিলেন অধ্যক্ষ, ইস্তফা দিলেন শোভন!

0
Sovan Chatterjee
ফাইল ছবি

ওয়েবডেস্ক: গত সপ্তাহে তাঁকে ফোন করেছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভার মৎস্য ও প্রাণীসম্পদ বিভাগের স্থায়ী কমিটির চেয়ারম্যান শোভন চট্টোপাধ্যায় তাঁর ডাকে সাড়া দিয়ে জানিয়েছিলেন, তিনি যাচ্ছেন। কিন্তু মঙ্গলবার তিনি না গেলেও বিধানসভায় পৌঁছে গেল তাঁর ইস্তফাপত্র।

মৎস্য ও প্রাণীসম্পদ বিভাগের স্থায়ী কমিটির বৈঠকে বেশ কয়েক দিন ধরেই হচ্ছে না অভিযোগ করছিলেন কমিটির অন্যান্য সদস্যরা। গত শনিবার শোভনকে ফোন করে সে কথাই জানান বিমান। কিন্তু এরই ফাঁকে চাউর হয়, তৃণমূলে ফেরার আহ্বানও জানিয়েছেন বিধানসভার অধ্যক্ষ।

কয়েক দিন আগেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় শোভনের ফ্ল্যাটে গিয়ে গভীর রাত পর্যন্ত বৈঠকের পরও চিড়ে ভেজেনি। স্বাভাবিক ভাবেই বিমানের আহ্বান নিয়ে নতুন করে জল্পনা ছড়ায়। তবে কমিটির পদ থেকে তাঁর এ ভাবে ইস্তফা দেওয়ায় দলের সঙ্গে সম্পর্ক আরও শীতলতার দিকে যাচ্ছে বলেই রাজনীতির কারবারিদের ধারণা।

প্রসঙ্গত, গত বছরের ২০ নভেম্বর রাজ্যের মন্ত্রিত্ব ছেড়ে দেন শোভন। ছাড়েন কলকাতার মেয়রপদও। তার পর থেকে তাঁকে আর বিধানসভায় দেখা যায়নি। তবে খবরের শিরোনামে উঠে এসেছেন তাঁর ‘অসময়ের বন্ধু’ হিসেবে পরিচিত বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের একাধিক ঘটনাক্রমে।

বিমানের আহ্বানের জবাবে চলতি সপ্তাহেই বিধানসভায় যাওয়ার কথা ছিল বেহালা পূর্ব-র বিধায়ক শোভনের। কিন্তু তিনি নিজে না-গিয়ে দূত মারফত ইস্তফাপত্র পাঠিয়ে ফের নতুন জল্পনার সৃষ্টি করলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here