নারদকাণ্ডে সিবিআই দফতরে শোভন, সঙ্গে বৈশাখী

0

ওয়েবডেস্ক: নারদকাণ্ডের সিবিআই তদন্তে কণ্ঠস্বরের নমুনা রেকর্ড করাতে বুধবার নিজাম প্যালেসে গেলেন কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। এ দিন সিবিআই দফতরে তাঁর সঙ্গে যান বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

এর আগেও শোভনকে তলব করেছিল সিবিআই। কিন্তু সে দিন বিবাহবিচ্ছেদ সম্পর্কির মামলার শুনানি থাকায় তিনি হাজির হতে পারেননি। তবে একই সঙ্গে তিনি চিঠি দিয়ে সিবিআই-কে জানিয়েছিলেন, পরে কোনো দিন তিনি হাজিরা দেবেন। এর পরই দ্বিতীয় দফায় তাঁকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ দিন সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছান শোভন-বেশাখী।

বৃষ্টির মধ্যেই গাড়ি থেকে নামতে দেখা যায় শোভন-বৈশাখীকে। নিরাপত্তা কর্মীরা দু’জনের মাথায় ছাতা ধরলে তাঁরা নিজাম প্যালেসে প্রবেশ করেন। প্রায় এক ঘণ্টা তাঁদের সিবিআই দফতরে থাকতে দেখা যায়। সেখানে শোভনের ‘ভয়েস ম্যাচিং’ বা কণ্ঠস্বর মিলিয়ে দেখার পরীক্ষা হয়েছে বলে জানা যায়।

সিবিআই সূত্রে খবর, কণ্ঠস্বরের নমুনা রেকর্ড করানোর পাশাপাশি শোভনকে বেশ কিছু প্রশ্নও করা হয়। নারদ স্ট্রিং অপারেশনের মূল কারিগর ম্যাথিউ স্যামুয়েলকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীদের হাতে উঠে আসা বেশ কয়েকটি বিষয় নিয়েও শোভনকে প্রশ্ন করা হয় বলে জানা গিয়েছে।

এ দিনই নারদকাণ্ডে ডেকে পাঠানো হয় তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকেও। এর আগে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, প্রাক্তন মন্ত্রী মদন মিত্র, পুলিশকর্তা এস এম এইচ মির্জা, সাংসদ সৌগত রায়ের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করেছে সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here