Sovon Chatterjee

কলকাতা: সমস্ত জল্পনার অবসান হল মঙ্গলবার সন্ধ্যায়। মন্ত্রিত্বপদ থেকে ইস্তফা দিলেন শোভন চট্টোপাধ্যায়। তাঁর ইস্তফাপত্র রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্নে গৃহীত হওয়ার পর তা রাজ্যপালের অনুমোদনের জন্য পাঠানো হয়েছে।

নবান্ন সূত্রে খবর, এ দিন নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন শোভনবাবু। সেখানে এ দিন ছিল দমকল বিভাগের একটি অনুষ্ঠান। ওই অনুষ্ঠানের শেষে তাঁকে মমতার সঙ্গে কথা বলতে দেখা যায়। শোনা যায়, মমতা তাঁর উপর ক্ষুব্ধ। এমনকী তিনি শোভনবাবুকে বেশ কিছু কড়া কথা শোনান। তাঁদের মধ্যে ইষৎ বচসার কথাও শোনা যায়।

তার পরেই খবর রটে যায়, শোভনবাবু মন্ত্রিত্বপদ থেকে ইস্তফা দিচ্ছেন। অবশ্য সরকারি ভাবে ওই ইস্তফা সম্পর্কে কোনো তথ্য প্রকাশ না করা পর্যন্ত তিনি ইস্তফার প্রসঙ্গটিকে জল্পনা বলেই উড়িয়ে দেন। পরে জানা যায়, তাঁর ইস্তফাপত্র গৃহীত হয়েছে নবান্নে। সেখান থেকে পরবর্তী পদক্ষেপের পর তা পাঠানো হয়েছে রাজ্যপালের কাছে।

আরও পড়ুন: দূষণ নিয়ন্ত্রণের জন্য এই সপ্তাহেই দিল্লিতে কৃত্রিম ভাবে বৃষ্টি নামানো হতে পারে

বেশ কয়েক মাস আগেই শোনা গিয়েছিল কলকাতার মেয়রপদ থেকে সরানো হতে পারে। তবে সেই ধরনের কোনো পদক্ষেপ দলীয় তরফে না নেওয়া হলেও দল এবং রাজ্য প্রশাসনের বেশ কয়েকটি থেকে তাঁকে অপসারণ করা হয়েছিল। এ বার তিনি সরলেন মন্ত্রিত্ব থেকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here