কলকাতা: পুলিশ সুপারের আপত্তি রয়েছে, সে কারণেই কোচবিহারে রথযাত্রার অনুমতি দিচ্ছে না রাজ্য সরকার। রথযাত্রা মামলার শুনানিতে বৃহস্পতিবার এ কথাই বললেন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত।

এজির এই বক্তব্যের প্রেক্ষিতে বিজেপির কী মত, বেলা ১২টার সময় তা শুনবে আদালত। উভয়পক্ষকেই বেলা ১২টার সময় ফের আদালতে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি। তবে রাজ্যের এই আপত্তিকে কার্যত হেলায় উড়িয়ে দিয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “অনুমতি দিক না দিক, রথযাত্রা হবেই।”

রাজ্যে রথযাত্রা হবে কি হবে না, বুধবার হাইকোর্টে সে প্রশ্নের মীমাংসা হয়নি। বৃহস্পতিবারই সেই মামলার মীমাংসা হওয়ার কথা। উল্লেখ্য, গত ২৯ অক্টোবর থেকে লাগাতার রাজ্য প্রশাসনের কাছে রথযাত্রা কর্মসূচির অনুমোদন চেয়ে আবেদন জানিয়ে আসছে বিজেপি। এ ব্যাপারে রাজ্যের ডিজি, স্বরাষ্ট্রসচিব, মুখ্যসচিবের কাছে আবেদন জানানো হয়েছে। এমনকি বিষয়টি তাঁরা জানান রাজ্যপালকেও। বিজেপির আইনজীবীর দাবি, রাজ্যপালও সরকারকে বিষয়টি বিবেচনা করে দেখার কথা জানান। কিন্তু তার পরেও অনুমোদন তো মেলেইনি, উলটে ঠিক কী কারণে অনুমোদন আটকে রয়েছে, সে ব্যাপারেও কোনো প্রত্যুত্তর দেওয়া হয়নি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here