ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল সিপিএম

0

খবরঅনলাইন ডেস্ক: ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বামেদের প্রার্থী হচ্ছেন সিপিএমের শ্রীজীব বিশ্বাস। বুধবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে তাঁর নাম চূড়ান্ত হয়। এর পর দলের তরফে শ্রীজীবের নাম ঘোষণা করা হয়েছে।

সিপিএমের একটি সূত্র জানাচ্ছে, শ্রীজীবের পাশাপাশি ভবানীপুর উপনির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে দলের যুবনেতা কলতান দাশগুপ্ত এবং রাজেন্দ্র প্রসাদের নাম নিয়েও আলোচনা হয় সম্পাদকমণ্ডীলর বৈঠকে। শেষ পর্যন্ত সিপিএম প্রার্থী হিসেবে শ্রীজীবের নাম চূড়ান্ত হয়।

৩১ বছরের শ্রীজীব পেশায় আইনজীবী। ছাত্রাবস্থা থেকেই বাম রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি ভবানীপুর বিধানসভা কেন্দ্রেরই বাসিন্দা। ২০১৩ সালে হাজরা ল’ কলেজ থেকে আইন পাশ করে বর্তমানে আলিপুর জজ কোর্টে আইনজীবী হিসেবে প্র্যাকটিস করেন।

উল্লেখ্য, চার মাসের বিধানসভা নির্বাচনের লড়াইয়ে জোটের প্রার্থী হিসেবে ভবানীপুরে লড়েছিল কংগ্রেস। উপনির্বাচনেও ওই কেন্দ্রটি কংগ্রেসকে ছাড়ার কথা জানিয়েছিল বামেরা। কিন্তু ওই আসনে এ বার প্রার্থী দেয়নি কংগ্রেস।

সোমবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর উপস্থিতিতে বিধান ভবনে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়, ভবানীপুরে বামেদের সমর্থনে ভোটে লড়াই করা হবে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের ভার কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী দেওয়া হয়েছিল। কিন্তু মঙ্গলবার এআইসিসি-র তরফে অধীরকে জানানো হয়, ভবানীপুরে কংগ্রেস প্রার্থী দেবে না। কোনো প্রচারও করবে না।

এর পরই রাতে সিপিএম নেতা সুজন চক্রবর্তী ভবানীপুর কেন্দ্রে বামেরা লড়বে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে বুধবার চূড়ান্ত হল শ্রীজীবের নাম।

সামসেরগঞ্জ এবং জঙ্গিপুর

একই সঙ্গে মুর্শিদাবাদের সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরের প্রার্থীর নাম ঘোষণা করল বামফ্রন্ট। এই দুই কেন্দ্রের প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট স্থগিত হয়েছিল। আগামী ৩০ সেপ্টেম্বরের ভোটে সামসেরগঞ্জে প্রতিদ্বন্দ্বিতা করবেন সিপিএম প্রার্থী মহম্মদ মোদাসসার হোসেন। অন্য দিকে, জঙ্গিপুরে লড়বেন আরএসপি প্রার্থী জানে আলম মিয়াঁ। যা আগেই ঘোষণা করা হয়েছিল।

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে

আফগানিস্তানে সরকার ঘোষণা হতেই দিল্লিতে সিআইএ প্রধানের সঙ্গে বৈঠক করলেন অজিত ডোভাল

বিশ্বভারতীর তিন ছাত্রের বহিষ্কারে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট

হাজিরার ৪৮ ঘণ্টার মধ্যেই ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি

অসুস্থ মুকুল রায়, আর্জি রাখতে পিএসি মামলায় ২ দিন বাড়তি সময় দিল হাইকোর্ট

শরিয়তি আইন প্রতিষ্ঠাই মূল লক্ষ্য, জানিয়ে দিল তালিবান

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন