ব্রাত্য বসু
ব্রাত্য বসু। ফাইল ছবি

কলকাতা: শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের বৈঠক ‘সদর্থক’ হয়েছে। সোমবার বিকাশ ভবনে বৈঠক শেষে এ কথা জানালেন এসএসসি চাকরিপ্রার্থী শহীদুল্লাহ্‌‌। তবে তাঁর দাবি যতদিন না নিয়োগপত্র হাতে পাওয়া যাচ্ছে ততদিন এই আন্দোলন চলবে।

সোমবার বৈঠক শেষে সাংবাদিকদের শহীদুল্লাহ্‌‌ বলেন, ‘‘আলোচনা সদর্থক হয়েছে। ২১৭৯টি আসন তৈরি হয়ে রয়েছে। এটা বাদে বাকি সকলের চাকরির দাবি জানিয়েছি। প্রায় ছ’হাজার মেধাতালিকা রয়েছে। তাঁদের সকলের নিয়োগের দাবি জানিয়েছি। শিক্ষামন্ত্রী অতি দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।’’

শিক্ষক নিয়োগের দাবিতে ২০১৯ সাল থেকে ৫০০ দিনেরও বেশি সময় ধরে শহরের নানা জায়গায় অবস্থান বিক্ষোভ করেছেন ২০১৬ সালের এসএসসিতে মেধাতালিকায় থাকা প্রার্থীরা। ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান করছেন তাঁরা। এই প্রসঙ্গে শহীদুল্লাহ্‌ বলেন, ‘‘নিয়োগপত্র হাতে পেলে আন্দোলন শেষ করব। তার আগে পর্যন্ত শান্তিপূর্ণ অবস্থান চলবে।”

এর আগে, গত ২৯ জুলাই আন্দোলনরত নবম থেকে দ্বাদশ শ্রেণিতে শিক্ষকতার জন্য মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে তাঁদের দাবিদাওয়া শুনেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। ওই বৈঠক থেকেও চাকরিপ্রার্থীদের দাবি পূরণে আশ্বাস দেওয়া হয়েছিল।

আরও পড়তে পারেন

ভরতি নিল না এসএসকেএম, অনুব্রত গেলেন না নিজাম প্যালেসেও

গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, আশায় বুক বাঁধছে দক্ষিণবঙ্গের কৃষককুল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন