শান্তিপ্রসাদ সিন্‌হা। প্রতীকী ছবি

কলকাতা: স্কুল সার্ভিস কমিশন (SSC) নিয়োগ দুর্নীতিতে দুই প্রাক্তন উপদেষ্টাকে গ্রেফতার। জানা গিয়েছে, এসএসসি উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিন্হাকে গ্রেফতার করা হয়েছে বুধবার। গ্রেফতার করা হয়েছে প্রাক্তন চেয়ারম্যান অশোক সাহাকেও।

সিবিআই সূত্রে খবর, সিবিআইয়ের এফআইআরে এক নম্বরে নাম রয়েছে শান্তিপ্রসাদ সিন্হার। চার নম্বরে অশোক সাহা। দফায় দফায় জিজ্ঞাসাবাদের পরে গ্রেফতার করা হয় দু’জনকে। এ বার নিজেদের হেফাজতে নিয়ে তাঁদের আরও জিজ্ঞাসাবাদ করবেন সিবিআই গোয়েন্দারা।

হাইকোর্ট নিযুক্ত বাগ কমিটির রিপোর্টে নাম ছিল এই দুই প্রাক্তন কর্তার। অভিযোগ, মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিযুক্ত করা হয়েছিল। উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে দুই কর্তারও ভূমিকা ছিল এর পিছনে। তাঁদের বাড়িতে গিয়ে একাধিক বার তল্লাশি চালায় সিবিআই। তাঁদের আয়-ব্যয়ের হিসেব থেকে শুরু করে আরও বিভিন্ন নথি হাতে এসেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের হাতে। জানা গিয়েছে, তদন্তে বিভ্রান্ত করার অভিযোগ উঠেছে এসএসসির দুই প্রাক্তন উপদেষ্টার বিরুদ্ধে। জিজ্ঞাসাবাদে মিলেছে অসঙ্গতি। তথ্য গোপন করছিলেন তাঁরা। যে কারণে তাঁদের গ্রেফতার করেছে সিবিআই।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ হিসেবে পরিচিক অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। এই মামলার তদন্তে প্রথম শান্তিপ্রসাদ-অশোককে গ্রেফতার করল সিবিআই।

আরও পড়তে পারেন:

২০২৪-এ প্রধানমন্ত্রী পদপ্রার্থী? লোকসভা ভোট নিয়ে কী বললেন নীতীশ কুমার

সুপ্রিম কোর্টে বড়ো স্বস্তি নূপুর শর্মার, সমস্ত মামলা স্থানান্তরিত হল দিল্লিতে

‘সম্পত্তি নিয়ে কিছু লুকোইনি’, মুখ খুললেন ফিরহাদ-ব্রাত্যরা

‘তৃণমূল মানেই চোর নয়’, সাংবাদিক বৈঠক করে বললেন ফিরহাদ-ব্রাত্যরা

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক অংশ, যেখানে খুন করেও দোষী সাব্যস্ত হওয়ার ভয় নেই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন