ববিতা সরকার, অঙ্কিতা অধিকারী। প্রতীকী ছবি

কলকাতা: মেখলিগঞ্জের ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে চাকরি পেলেন এসএসসি মামলাকারী ববিতা সরকার। ওই স্কুলেই শিক্ষকতা করতেন মন্ত্রী-কন্যা অঙ্কিতা অধিকারী। আদালতের নির্দেশ মেনে ববিতাকে চাকরির নিয়োগপত্র দিয়েছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। বৃহস্পতিবার চাকরির নিয়োগপত্র হাতে পেলেন তিনি।

পরীক্ষা না দিয়েই চাকরি পেয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। এমন অভিযোগ নিয়েই আদালতের দ্বারস্থ হয়েছিলেন চাকরি প্রার্থী ববিতা। সেই মামলাতেই শিলিগুড়ির ববিতাকে ২৭ জুনের মধ্যে চাকরির সুপারিশপত্র দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

সোমবার নিয়োগের সুপারিশপত্র হাতে পেয়েছিলেন ববিতা। কলকাতার সল্টলেটে স্কুল সার্ভিস কমিশনের দফতরে স্বামীর সঙ্গে এসে সুপারিশপত্র নিয়ে গিয়েছিলেন তিনি। এ দিন চাকরির নিয়োগপত্র হাতে পেলেন। তাঁর বেতন ৪২ হাজার ৬০০ টাকা।

ও দিকে, স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ববিতা যোগ দেবেন বলে তাঁরা জানেন। তবে তিনি কবে থেকে যোগ দেবেন, সেই বিষয়ে কিছু বলতে পারছেন না তাঁরা।

প্রসঙ্গত, কম নম্বর পেয়েও, তৃণমূল নেতা পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা চাকরি পেয়ে যান বলে অভিযোগ। জানা যায়, তালিকায় ২০ নম্বরে নাম ছিল ববিতার। অঙ্কিতা ঢুকে পড়ার পর যখন নতুন করে মেধাতালিকা প্রকাশ করা হয়, তাতে ২১ নম্বরে চলে যান ববিতা। চাকরি পেয়ে যান অঙ্কিতা। তার পর থেকেই শুরু ববিতার লড়াই। যে চাকরি ২০১৮ সালে তাঁর পাওয়ার কথা ছিল, আজ সেটাই পেলেন তিনি! তবে, ৪১ মাস ধরে অঙ্কিতা বেতন বাবদ যে টাকা পেয়েছেন, আদালতের নির্দেশে তা ববিতারই পাওয়ার কথা।

আরও পড়তে পারেন:

ফড়ণবীস নন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন শিন্ডে

তিন বছর পর জনসমাগম, রথযাত্রা উপলক্ষ্যে চূড়ান্ত প্রস্তুতি পুরীতে

স্কুল শিক্ষকরা করতে পারবেন না প্রাইভেট টিউশন, বন্ধ কোচিংয়ে পড়ানোও! কড়া নির্দেশিকা রাজ্যের

‘মমতায় পুনর্জন্ম মা সারদার’, নির্মলের বক্তব্য খণ্ডন করে বিবৃতি বেলুড় মঠের

‘শুধু শুভেন্দু নন, সারদার টাকা নিয়েছেন মুকুল-অধীর’, ফের বিস্ফোরক সুদীপ্ত সেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন