কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট। প্রতীকী ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে

অঙ্কিতা যে দিন কাজে যোগ দিয়েছিলেন, সেই দিন থেকে প্রাপ্য সব সুবিধা দিতে হবে ববিতাকে, নির্দেশ আদালতের।

কলকাতা: পরীক্ষা না দিয়েই চাকরি পেয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। এমন অভিযোগ নিয়েই আদালতের দ্বারস্থ হয়েছিলেন চাকরি প্রার্থী ববিতা সরকার। সেই মামলাতেই শিলিগুড়ির এসএসসি পরীক্ষার্থী ববিতাকে ২৭ জুনের মধ্যে চাকরির সুপারিশপত্র দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি অঙ্কিতার বেতনের টাকাও দিতে হবে তাঁকে।

শুক্রবার হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, মন্ত্রী পরেশ-কন্যা অঙ্কিতার শূন্য পদে চাকরি দিতে হবে মামলাকারী ববিতাকে। ২৭ জুনের মধ্যে ববিতাকে সুপারিশপত্র দিতে হবে। ২৮ জুনের মধ্যে মধ্যশিক্ষা পর্ষদের কাছে সুপারিশপত্র পাঠাতে হবে। ৩০ জুনের মধ্যে পর্ষদকে নিয়োগপত্র দিতে হবে।

অঙ্কিতা এত দিন ধরে পাওয়া বেতনের টাকা ফেরত দিচ্ছেন। ১০ দিনের মধ্যে সেই টাকাও ববিতাকে দেওয়া নির্দেশ দিয়েছেন বিচারপতি। তিনি বলেন, ওই স্কুলে অঙ্কিতার জায়গায় চাকরি পাওয়ার কথা ছিল ববিতারই। কিন্তু ‘লজ্জাজনক ভাবে’ অঙ্কিতাকে ওই তালিকায় এক নম্বরে এনে চাকরি দেওয়া হয়েছিল। অঙ্কিতাকে চাকরি দেওয়া না হলে ববিতা পেতেন। ফলে ৪১ মাস ধরে অঙ্কিতা যে টাকা পেয়েছেন, তা ববিতারই পাওয়ার কথা।

হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে বিচারপতির নির্দেশ, ১০ দিনের সুদ সমেত মন্ত্রীকন্যার টাকা ববিতাকে দিতে হবে। তাঁর নির্দেশ অনুযায়ী, অঙ্কিতার জমা দেওয়া ৭ লক্ষ ৯৪ হাজার টাকা ১০ দিনের মধ্যে পাবেন ববিতা।

প্রসঙ্গত, কম নম্বর পেয়েও, তৃণমূল নেতা পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা চাকরি পেয়ে যান বলে অভিযোগ। জানা যায়, তালিকায় ২০ নম্বরে নাম ছিল ববিতার। অঙ্কিতা ঢুকে পড়ার পর যখন নতুন করে মেধাতালিকা প্রকাশ করা হয়, তাতে ২১ নম্বরে চলে যান ববিতা। চাকরি পেয়ে যান অঙ্কিতা। তার পর থেকেই শুরু ববিতার লড়াই। যে চাকরি ২০১৮ সালে তাঁর পাওয়ার কথা ছিল, আজ সেটাই পাচ্ছেন তিনি!

আরও পড়তে পারেন:

বেতন এবং কাজের সময়ে উল্লেখযোগ্য পরিবর্তন, ১ জুলাই থেকেই চালু হতে পারে নয়া আইন

মাসে দেড় হাজার টাকায় শিক্ষক! তাও আবার অনার্স এবং বিএড-সহ, বিজ্ঞপ্তি ঘিরে বিতর্ক

সোমবার থেকেই খুলছে সরকারি স্কুল, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

সনিয়া, মমতা এবং শরদ পওয়ারকে ফোন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর

মহারাষ্ট্রে বিসর্জনের বাজনা, শিন্ডেকে নেতা নির্বাচিত করে চিঠি ৩৭ বিধায়কের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন