পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায়। প্রতীকী ছবি

কলকাতা: শুক্রবার সকালে আচমকা পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-এর তদন্তকারীরা। সঙ্গে কেন্দ্রীয় বাহিনী। ইডি-র প্রায় সাত-আট জন আধিকারিক মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালাচ্ছেন বলে জানা যায়।

ধারণা করা হচ্ছে, এসএসসি দুর্নীতি মামলাতেই তৎকালীন শিক্ষামন্ত্রীর বাড়িতে এই অভিযান। এর আগে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। দুর্নীতি মামলায় আর্থিক লেনদেন নিয়ে এই অভিযান বলে ইডি সূত্রে খবর।

সূত্র মারফত জানা গিয়েছে, রাজ্যের ১৩টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও ইডি হানা দিয়েছে বলে খবর। মেখলিগঞ্জে পরেশের বাড়িতেও শুক্রবার সকালে তদন্ত অভিযানে নেমেছে ইডি। প্রায় ৫ জনের প্রতিনিধি দল গিয়েছে তাঁর বাড়িতে। একই সঙ্গে বাগদায় চন্দন মণ্ডলের বাড়িতেও ইডির দল পৌঁছেছে বলে খবর।

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলা চলছে কলকাতা হাইকোর্টে। বেশ কিছু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। অতীতে নিজাম প্যালেসে অনেককেই জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। পার্থ, পরেশকেও এই মামলায় তলব করা হয়েছিল। উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহাকেও জিজ্ঞাসাবাদ করা হয়। এমনকী এসএসসিতে নিয়োগ দুর্নীতির অভিযোগে পরেশের মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরিও চলে যায়।

আরও পড়তে পারেন:

দূরের জেলায় সংক্রমণ এখনও ঊর্ধ্বগামী হলেও কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে ক্রমশ কমছে করোনা

৮ হাজার কোটি টাকার বুন্দেলখন্দ এক্সপ্রেসওয়েতে ধস, গত সপ্তাহেই উদ্বোধন করেন মোদী

আচমকা থেকে আচমকা সরে গিয়েছিল তৃণমূলই, পাল্টা অভিযোগ কংগ্রেস-সহ বিরোধীদের

পশ্চিমবঙ্গে বিজেপির বিধায়ক ৭০ কিন্তু দ্রৌপদী পেয়েছেন ৭১ জনের ভোট, ক্রস ভোটিং করল কে?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন