arpita mukherjee

কলকাতা: বেলঘরিয়ার একটি আবাসনেই বিলাসবহুল দু’টি ফ্ল্যাট রয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের। বুধবার বেলা ১২টা নাগাদ সেখানে অভিযান চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। একই সঙ্গে তল্লাশি চলছে আরও কিছু জায়গায়।

এ দিন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে বেলঘরিয়ার ওই আবাসন পৌঁছোন ইডি-র আধিকারিকরা। তবে ফ্ল্যাটের দরজা বন্ধ থাকায় শুরু হয় চাবির খোঁজ। ডুপ্লিকেট চাবি দিয়ে ফ্ল্যাট খোলার পরিকল্পনাও করা হয়। কিন্তু তা সম্ভব না হওয়ায় তালা ভেঙে ফ্ল্যাটের ভিতরে ঢোকেন ইডি কর্তারা।

পাশাপাশি, কসবার রাজডাঙায় অর্পিতার সংস্থা ইচ্ছে এন্টারটেনমেন্টের অফিসেও তল্লাশি চালাচ্ছেন ইডিকর্তারা। তাঁদের সঙ্গেও রয়েছে কেন্দ্রীয় বাহিনী। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, এ দিনই আরও কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হতে পারে।

উল্লেখ্য, গত শুক্রবার টালিগঞ্জে অর্পিতার একটি ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লক্ষ টাকা নগদ উদ্ধার করে ইডি। তদন্তে জানা যায়, আরও একাধিক ফ্ল্যাট রয়েছে অর্পিতার নামে। এরই মধ্যেই একটি ফ্ল্যাটে এ দিন হানা দিল ইডি।

বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন অর্পিতা। আপাতত সিজিও কমপ্লেক্সে রাখা হয়েছে তাঁকে। সেখানে রয়েছেন পার্থও। শোনা যাচ্ছে, দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি।

আরও পড়তে পারেন:

ফের বঙ্গ রাজনীতিতে সক্রিয় মিঠুন চক্রবর্তী, কলকাতায় এসে মুখ খুললেন পার্থ-কাণ্ডে

এক মাসে বিদ্যুতের বিল ৩,৪১৯ কোটি টাকা! দেখে হাসপাতালে ভরতি বাড়ির কর্তা

ছয় মাসের মধ্যে ১৫ বছরের পুরনো গাড়ি বাতিল করতে হবে, পশ্চিমবঙ্গ সরকারকে নির্দেশ পরিবেশ আদালতের

আগস্টে একান্ত বৈঠকে মুখোমুখি মমতা-মোদী?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন