কলকাতা: মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে সাড়ে ২২ কোটি টাকা উদ্ধার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। শনিবার গ্রেফতার করার পর রবিবার বিকেলে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হল তাঁকে।

ব্যাঙ্কশাল আদালতে শুনানির সময় সওয়ালে ইডি-র আইনজীবী বলেন, “ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি ৯০ লক্ষ টাকা। আলিবাবার বাক্সর মতো উদ্ধার হয়েছে ৭৬ লক্ষ টাকার গয়না। কোথায় পেলেন এত টাকা, গয়না”? এ ছাড়া বেনামে সম্পত্তির হদিশ মেলার কথাও জানান তিনি।

সবমিলিয়ে ইডি-র আইনজীবীর দাবি, “যা পাওয়া গিয়েছে, তা পেঁয়াজের মতো, খোসা ছাড়ালেই পাওয়া যাবে নতুন তথ্য”।

আদালতে জামিনের আবেদন করেন অর্পিতার আইনজীবী। বিরোধিতা করেন ইডি-র আইনজীবী। উভয়পক্ষের সওয়াল জবাবের পর শুনানি শেষ হলেও রায় স্থগিত রাখা হয়। প্রায় ঘণ্টাখানেক পর আদালত অর্পিতার জামিন আবেদন খারিজ করে এক দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়, সোমবার অর্পিতাকে বিশেষ আদালতে পেশ করতে হবে।

উল্লেখ্য, শনিবার গ্রেফতার করে অর্পিতাকে সিজিও কমপ্লেক্সে রাখা হয়েছিল। এ দিন তাঁকে ফের নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। সেখানে ঢোকার সময় তিনি বলেন, “আইন আইনের পথে চলবে, এটাই বলব। আইনের উপর আমার পূর্ণ আস্থা আছে”।

শোনা যায়, শারীরিক অসুস্থতার কথা বলে হাসপাতালে ভর্তি হতে চান অর্পিতা। তবে চিকিত্‍সক বলেন, হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই।বেরনোর সময় সাংবাদিকদের উদ্দেশে বলেন, “আমি কোনো পার্টির নই”।

আরও পড়তে পারেন:

মামলার গেরোয় আধার-ভোটার কার্ড লিঙ্ক, সুপ্রিম কোর্টে শুনানি সোমবার

ব্যাঙ্কিং সেক্টরেও জলবায়ু পরিবর্তনের ঝুঁকির প্রভাব, বিশেষ পদক্ষেপ নিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক

শিশির অধিকারীর সাংসদপদ কি তা হলে খারিজ হচ্ছে? ২৮ জুলাই সংসদ ভবনে শুনানি

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ইতিহাস! রুপো জয় নীরজ চোপড়ার

গ্রেফতারের পর এসএসকেএমে প্রথম রাত কাটালেন পার্থ চট্টোপাধ্যায়, রয়েছেন স্থিতিশীল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন