‘আমার হাতেও আলকাতরা আছে…’, পার্থকে নিয়ে এই প্রথম মুখ খুললেন মমতা

ইডি-র হাতে গ্রেফতার পার্থ এবং অর্পিতাকে নিয়ে স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

0

কলকাতা: নজরুল মঞ্চে বঙ্গ বিভূষণ অনুষ্ঠান ছিল সোমবার। সেখানেই বক্তৃতা করার সময় ইডি-র হাতে গ্রেফতার মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মমতা বলেন, “জীবনটা ভোগ করার জন্য সারা জীবন আমি রাজনীতি করিনি। রাজনীতি মানে ত্যাগ, দেশের সেবা করা, মানুষকে ভালোবাসা, সেই ধারণা নিয়েই ছোটোবেলা থেকে রাজনীতি করি। কিন্তু সব পড়ুয়াই কী এক রকম হয়। পার্থক্য তো থাকবেই। আমি কোনো অন্যায়-দুর্নীতিকে সমর্থন না করেও বলছি, আমি নিজে সারা জীবন সাংসদ, বিধায়ক হিসেবে একটা পয়সাও নিই না। আজ আমি খুবই মর্মাহত কয়েকটা রাজনৈতিক দলের আচরণে। কেউ তো কখনও কখনও ভুল করতেই পারে। অনেক সময় নানা ভাবে ভুল হয়ে যেতে পারে। আমি ভুল করলে ক্ষমা চাই, সংশোধনের সুযোগ করে দেওয়া উচিত। সবাই সাধু, এ কথা বলতে পারব না। সবাই একশো শতাংশ সঠিক কাজ করবে, এটাও বলতে পারি না। কিন্তু জেনেবুঝে আমি কাউকেই ভুল করতে দিই না”।

তিনি আরও বলেন, “এর পরই সাম্প্রতিক ঘটনার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, কেউ কেউ কালকের একটা ঘটনা নিয়ে, কোনো একটা মহিলাঘটিত ব্যাপারে বলছেন। মেয়েদের আমি সম্মান করি, সবাই তো সমান নয়। তাঁর বাড়ি থেকে কিছু টাকা উদ্ধার করেছে, সেটা বিচার বিভাগীয় ব্যাপার। আমি কোনো মন্তব্য করব না। কিন্তু আমি চাই, সত্যের বিচার হোক। সত্যিই যদি কেউ দোষী প্রমাণিত হয়, তা হলে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড। কিন্তু বলতে পারেন, কেন আমার ছবি দিয়ে টাকার পাহাড় দেখিয়ে সারা কলকাতায় প্রচার ছড়াল। তাদের এত বড়ো ঔদ্ধত্য আর অহংকার, আমি যদি রাজনীতি না করতাম, তা হলে জিভটা কেটে ফেলতে পারতাম”।

নিজের কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমি কারও পয়সায় খাই না। যখন রেলমন্ত্রী ছিলাম, তখনও নিজের পয়সায় চা খেতাম। আমি বই লিখি, খেটে আয় করি। আমি যা বইয়ের রয়্যালিটি পাই, অনেকেই তা পান না। যে অন্যায় করেছে, তাকে বলুন, আমার কিছু যায়-আসে না। কিন্তু আমি না জেনে কী করে বলব? বিচারের আগেই সব হয়ে গেল। বেশি ট্যাঁ ফোঁ করবেন না। আমার ছবি নিয়ে কুৎসা করছেন, আমি পুজোয় যাই। অর্গানাইজাররা যদি কাউকে স্টেজে আগে থেকে ডেকে রাখে, তাতে আমি কী করতে পারি। আমি যদি তাকে না চিনি, তা হলে কী করব। কে কোথায় ঘুরে বেড়াচ্ছে, দায়িত্ব কি আমার। তার মানে কি আমি কারও বাড়ি যাব না। তার মানে আমি পুজো প্যান্ডেলে যাব না? যদি কেউ চোর হয়, ডাকাত হয়, তৃণমূল রেয়াত করবে না। আমি মিনিস্টার-এমপিদেরও কেয়ার করি না। কিন্তু অযথা আমার গায়ে কালি ছেটানো হলে আমি ছেড়ে কথা বলব না। আমার হাতেও আলকাতরা রয়েছে”।

একই সঙ্গে তিনি বলেন, “ওয়াশিং মেশিনে জামা-কাপড় পরিষ্কার হতে পারে, আলকাতরা কখনো হয় না”। অর্পিতার নাম উল্লেখ না করেই মমতা বলেন, “হুমকির কাছে মাথা নত করব না। আর যদি কেউ অন্যায় করে থাকে, তার দায়িত্ব সে নিজে নেবে। সরকার এর সঙ্গে যুক্ত নয়। ওই মহিলা দলের কেউ নন। কিছু মিডিয়া নিজের মতো দেখিয়ে যাচ্ছে। পার্থকে কেন ভুবনেশ্বর এমসে নিয়ে যাওয়া হল? আমার লজ্জা লাগছে, বাংলায় এত ভাল ভাল হাসপাতাল থাকতেও পার্থকে ভুবনেশ্বর এমসে নিয়ে যাওয়া হল! কেন ওড়িশায় নিয়ে যাওয়া হল? কেন্দ্রের ছোঁয়া আছে বলে”?

আরও পড়তে পারেন: 

গুরুতর সমস্যা নেই, পার্থকে ভর্তি নিল না ভুবনেশ্বর এমস

স্পেশাল কেবিনে পার্থ, স্বাস্থ্যপরীক্ষার রিপোর্ট দিল ভুবনেশ্বর এমস

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর স্বপ্ন আর বিজেপি সরকারের নীতি একসঙ্গে এগনোর নয়: সিপিআই সাংসদ

বহরমপুর থানায় বিস্ফোরণ, এসআই-সহ গুরুতর জখম ৩ পুলিশকর্মী

রাজ্যসভার একটি আসনের দর ১০০ কোটি! বড়োসড়ো চক্রের পর্দাফাঁস করল সিবিআই

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন