কলকাতা: মন্ত্রীসভা থেকে অপসারণের পর দল থেকেও সাসপেন্ড করল তৃণমূল। তাঁকে সাসপেন্ড করার সিদ্ধান্ত ঘোষণা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এসএসসি নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠর বাড়ি থেকে উদ্ধার প্রায় ৫০ কোটি টাকা, পাঁচ কেজি সোনা। এহেন পরিস্থিতিতে পার্থর দায় ঝেড়ে ফেলল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার দলের মহাসচিব, দলীয় মুখপত্রের সম্পাদক-সহ পাঁচ পদ থেকে অপসারণ করা হল তাঁকে।

বৃহস্পতিবার বিকেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে পার্থকে দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত ঘোষণা করতে গিয়ে অভিষেক বলেন, “দলের মহাসচিব, জাতীয় কার্যকরী সমিতির সদস্য, জাগো বাংলার সম্পাদক, শৃঙ্খলারক্ষা কমিটি এবং জাতীয় সহ-সভাপতি ছিলেন পার্থ। যতদিন এই তদন্ত চলবে, তত দিন তিনি সাসপেন্ডেড থাকবেন। বিচার ব্যবস্থার দরজা তাঁর জন্য খোলা। যদি কেউ কিছু করে না থাকে তা হলে বিচার ব্যবস্থার মাধ্যমে সেটা প্রমাণ করে আসতে হবে। নির্দোষ প্রমাণিত হলে সসম্মানে দলে ফিরবেন। কিন্তু যতদিন প্রক্রিয়া জারি থাকবে, তত দিন সাসপেন্ড রাখা হবে”।

পাশাপাশি তিনি বলেন, “কী ভাবে কলকাতা পর্যন্ত এসে পৌঁছল এত টাকা? পার্থকে নিজেকে নির্দোষ প্রমাণ করতে হবে। কেউ অন্যায় করলে তৃণমূল রেয়াত করবে না, মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারব না। কার কার সঙ্গে আঁতাঁত, দুর্নীতিগ্রস্তদের শাস্তি হোক। দ্রুত তদন্ত শেষ করুক কেন্দ্রীয় সংস্থা। এত কালো টাকা কোথা থেকে এল, তা বের করুক ইডি”।

পার্থের বিরুদ্ধে যে দল শাস্তিমূলক ব্যবস্থা নিতে চলেছে, তার ইঙ্গিত মিলেছিল এ দিন সকালে দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের টুইটে। বিকেলে মন্ত্রীসভা থেকে পার্থকে সরিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যেয় দলের যাবতীয় পদ থেকে অপসারণ!

আরও পড়তে পারেন:

এ বার চিনার পার্কে অর্পিতার ফ্ল্যাটের হদিশ, পড়ন্ত বিকেলে ইডি’র হানা

মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়, আরও সুর চড়ালেন বিকাশরঞ্জন ভট্টাচার্য

‘কারেন্সি চেস্ট’ স্থাপন করল বন্ধন ব্যাঙ্ক, সাক্ষী রইলেন আরবিআই-এর আঞ্চলিক অধিকর্তা

মন্ত্রীকন্যাকে বেতনের টাকা ফেরানোর নির্দেশ হাইকোর্টের, প্রথম কিস্তি পেলেন ববিতা

নামল শাস্তির খাঁড়া, পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রীত্ব কেড়ে নেওয়া হল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন