১৪ দিনের জেল হেফাজত, পৃথক জায়গায় রাখা হবে পার্থ-অর্পিতাকে

আপাতত ১৪ দিন! পার্থকে পাঠানো হচ্ছে প্রেসিডেন্সি সংশোধনাগারে। অর্পিতা মুখোপাধ্যায় যাচ্ছেন আলিপুর মহিলা সংশোধনাগারে।

0
পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়। প্রতীকী ছবি

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) জেল হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল কোর্ট। এ বার ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত।

আদালতের নির্দেশ মতোই এ দিন জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করাতে নিয়ে যাওয়া হয় পার্থ-অর্পিতাকে। অন্য দিনের মতো এ দিনও কাঁদতে কাঁদতে হাসপাতাল থেকে বেরোতে দেখা যায় অর্পিতাকে। ঢোকা অথবা বেরনোর সময় মুখ খোলেননি পার্থ। স্বাস্থ্যপরীক্ষা করানোর পর আদালতে পেশ করা হয় তাঁদের।

আদালতে ইডি জানায়, দু’জনকেই জেল হেফাজতে নিয়ে জেরা করতে চায়। ৫০টির উপর ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা হচ্ছে বলে আদালতে জানায় তদন্তকারী সংস্থা। অন্য দিকে, জামিনের আবেদন জানান পার্থর আইনজীবী। তবে অর্পিতার তরফে জামিনের আবেদন জানানো হয়নি।

ইডি-র দাবি মেনে পার্থ-অর্পিতার ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। তবে এ বার পার্থকে রাখা হবে প্রেসিডেন্সি সংশোধনাগারে। অন্য দিকে, অর্পিতাকে রাখা হবে আলিপুর মহিলা সংশোধনাগারে। এর আগে তাঁদের সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে রাখা হয়েছিল।

অন্য দিকে, অর্পিতা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে আদালতে জানান তাঁর আইনজীবী। জেলে থাকাকালীন সব ধরনের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়ে নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, ইতিমধ্যেই অর্পিতার বেলঘরিয়া ও টালিগঞ্জের আবাসন থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। তবে এই টাকা তাঁর নয় বলে দাবি করেছেন অর্পিতা। পাশাপাশি, পার্থরও দাবি, এই টাকা তাঁর নয়। সময়ে সব ঘটনাই প্রকাশ্যে আসবে।

আরও পড়তে পারেন:

হলুদ গোলাপে সৌজন্য! ৪৫ মিনিটের বৈঠকে কী কথা হল মোদী-মমতার

আরবিআই রেপো রেট বাড়াতেই দোটানায় শেয়ার বাজার, তবে দিনের শেষে কাটল উৎকণ্ঠা

টাকা উদ্ধারের তদন্তে সিবিআই? ঝাড়খণ্ডের ৩ বিধায়কের আবেদন গৃহীত হল ডিভিশন বেঞ্চে

পরবর্তী প্রধান বিচারপতি হচ্ছেন উদয় উমেশ ললিত! জানুন তাঁর দেওয়া ৩টি তাৎপর্যপূর্ণ রায়

তাইল্যান্ডের নাইটক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড, নাচতে নাচতেই ঝলসে মৃত ১৩

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন