বিধানসভার গাড়ি ফেরালেন পার্থ, মন্ত্রিত্ব ছাড়ার জোর জল্পনা

0
পার্থ চট্টোপাধ্যায়। ছবি: পিটিআই-এর সৌজন্যে

কলকাতা: এসএসসি দুর্নীতিতে গ্রেফতার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ফিরিয়ে দিলেন বিধানসভার গাড়ি। বর্তমানে তিনি যেমন রাজ্যের শিল্প, বাণিজ্য ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী, পাশাপাশি তিনি পরিষদীয় মন্ত্রীও। বিধানসভা থেকে পরিষদীয় মন্ত্রী হিসেবে তাঁকে যে গাড়ি দেওয়া হয়েছিল, সেটাই ফিরিয়ে দিলেন এ দিন।

এই গাড়ির সওয়ারি হয়ে গত এক দশকেরও বেশি সময় ধরে ঘুরেছেন পার্থ। তবে মঙ্গলবার বিকেলে সেই গাড়িটিকেই আচমকা দেখা গেল বিধানসভা চত্বরে। ঘটনায় প্রকাশ, সোমবার বিকেলেই মন্ত্রীর দফতর থেকে ওই গাড়ি ফেরত দেওয়ার কথা জানানো হয় বিধানসভাকে। এ দিন সেই গাড়ি বিধানসভার গ্যারেজে পৌঁছে চাবি তুলে দেওয়া হল কর্তৃপক্ষের হাতে।

এই ঘটনার পরই পার্থর মন্ত্রিত্ব ছাড়া নিয়ে জোর জল্পনা। একাংশের ধারণা, বিধানসভার গাড়ি ফিরিয়ে দেওয়া হয়তো মন্ত্রিত্ব ছাড়ার প্রাথমিক পদক্ষেপ!

উল্লেখ্য, গত শনিবার পার্থকে গ্রেফতার করে ইডি। মাঝে নাটকীয় ঘটনাপ্রবাহের পর মন্ত্রী এখন ইডির হেফাজতে রয়েছেন। আপাতত সিজিও কমপ্লেক্সে রাখা হয়েছে তাঁকে। এরই মধ্যে শোনা যাচ্ছে, আগামী বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক। ওই বৈঠকে পার্থকে নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে কি না, তা জানা যায়নি। তবে সমস্ত মন্ত্রীর উপস্থিত থাকার কথা।

সোমবার নজরুল মঞ্চ থেকে পার্থ ইস্যুতে মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “বিচারে আইন যা রায় দেবে, আমাদের দল মাথা পেতে নেবে। যত চরম শাস্তিই হোক, আমরা কোনো হস্তক্ষেপ করব না। যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড।” এ দিন ভুবনেশ্বর থেকে কলকাতায় ফেরার সময় বিমানবন্দরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্য প্রসঙ্গে সংক্ষিপ্ত উত্তরে পার্থ বলেন, “ঠিক বলেছেন”।

আরও পড়তে পারেন: 

প্রয়াত ‘১ টাকার চিকিৎসক’, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর

ক্যামেরায় সামনেই কংগ্রেস নেতাকে মারধর, চুলের মুঠি ধরে টেনে হিঁচড়ে নামাল দিল্লি পুলিশ

অর্থনীতিকে ধ্বংস করছে রাজনৈতিক দলগুলোর দেদার প্রতিশ্রুতি, নিয়ন্ত্রণে কেন্দ্রের জবাব চাইল সুপ্রিম কোর্ট

টেট মামলায় এ বার ইডি অফিসে ডাকা হল মানিক ভট্টাচার্যকে

বিশৃঙ্খলার অভিযোগে রাজ্যসভা থেকে সাসপেন্ড তৃণমূলের ৭-সহ ১৯ বিরোধী সাংসদ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন