কলকাতা: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে পাঠানোর নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে গিয়েছে ইডি।

এ দিনের সওয়াল-জবাবে ইডি-র আইনজীবী বলেন, “আমরা ১৪ দিনের হেফাজত চেয়েছিলাম, কিন্তু মাত্র ২ দিন দেওয়া হয়েছে। নির্দিষ্ট একটি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য আদালত নির্দেশ দিতে পারে না”। পাশাপাশি তিনি দাবি করেন, “এসএসকেএম ইডির সঙ্গে সহযোগিতা করছে না। ইডি আধিকারিকদের হুমকি দিয়েছেন পার্থ। ডনের মতো ব্যবহার করেছেন তিনি”।

অন্য দিকে, পার্থর আইনজীবী দেবাশিস রায়ের দাবি, ইডি সঠিক তথ্য দেয়নি। হাসপাতাল পরিবর্তন নিয়ে আলাদা আবেদন জানিয়েছিল ইডি। সেটা আগামীকাল সকাল সাড়ে ১০টায় বিচারক শুনানির জন্য রেখেছেন।

এর পরই ইডি-র আইনজীবী বলেন, “ওঁনাকে (পার্থ) সর্বোত্তম হাসপাতালে নিয়ে যেতে পারি আমরা। এমস কল্যাণীতে নিয়ে যাব। সঠিক পরীক্ষা হবে”। তাঁর বিস্ফোরক দাবি, পার্থ ‘ড্রামা’ করছেন।

তাৎপর্যপূর্ণ ভাবে বিচারপতি বিবেক চৌধুরী পার্থের আইনজীবীকে বলেন, “এসএসকেএম প্রতিটি প্রভাবশালীর জন্য নিরাপদ জায়গা”। টানটান সওয়াল-জবাবের পর শেষ হয় শুনানি। কিছুক্ষণের মধ্যে নির্দেশ দেবে হাইকোর্ট।

উল্লেখ্য, শনিবার পার্থকে তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে। তাঁকে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত। কিন্তু একই সঙ্গে পার্থকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করার যে নির্দেশ দিয়েছে নিম্ন আদালত, তাতে তারা ‘অসন্তুষ্ট’। নিয়ম মেনে শুনানি হয়নি বলে তাদের অভিযোগ। তাই নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে শনিবার রাতেই প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের কাছে দ্রুত শুনানির আর্জি জানানো হয়।

আরও পড়তে পারেন:

পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার জামিন আবেদন খারিজ, ১ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত

মামলার গেরোয় আধার-ভোটার কার্ড লিঙ্ক, সুপ্রিম কোর্টে শুনানি সোমবার

ব্যাঙ্কিং সেক্টরেও জলবায়ু পরিবর্তনের ঝুঁকির প্রভাব, বিশেষ পদক্ষেপ নিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক

শিশির অধিকারীর সাংসদপদ কি তা হলে খারিজ হচ্ছে? ২৮ জুলাই সংসদ ভবনে শুনানি

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ইতিহাস! রুপো জয় নীরজ চোপড়ার

গ্রেফতারের পর এসএসকেএমে প্রথম রাত কাটালেন পার্থ চট্টোপাধ্যায়, রয়েছেন স্থিতিশীল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন