কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়ার পর মন্ত্রীসভার সমস্ত পদ থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়। সোমবার নবান্নে মন্ত্রীসভার বৈঠক। ব্যাপক রদবলের সম্ভাবনা।

রাজনৈতিক মহলে দু’টি সম্ভাবনার কথা শোনা যাচ্ছে। প্রথমত, বিভিন্ন মন্ত্রীর দফতর বদলাতে পারেন মুখ্যমন্ত্রী। খারাপ পারফরম্যান্সের জন্য কেউ কেউ মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন। মন্ত্রীসভায় আনা হতে পারে বেশ কিছু নতুন মুখ। দ্বিতীয় সম্ভাবনা হিসেবে বলা হচ্ছে, পার্থকাণ্ডের পরে তৃণমূলের ভাবমূর্তি ফেরাতে গোটা মন্ত্রীসভাই ভেঙে দিতে পারেন মুখ্যমন্ত্রী। তবে এই সম্ভাবনাটি ক্ষীণ বলেই ধারণা রাজনৈতিক মহলের।

এখনও পর্যন্ত অবশ্য এ সম্পর্কে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। তবে নবান্নের শীর্ষকর্তা যা বলেছেন, তার সারমর্ম হল, এই মন্ত্রীসভার দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও সাধন পাণ্ডে প্রয়াত। গত বৃহস্পতিবার রাজ্যের শিল্প, পরিষদীয় এবং তথ্যপ্রযুক্তি দফতর থেকে সরিয়ে দেওয়া হয় পার্থকে। তাঁর দফতরগুলিও সব আপাতত মুখ্যমন্ত্রীর হাতে। তাই মন্ত্রীদের মধ্যে দায়িত্ব বণ্টনের প্রয়োজন খুবই বেশি। মুখ্যমন্ত্রী হয়তো সেই কাজেই হাত দেবেন।

অন্য দিকে, রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধেও অভিযোগ উঠেছে প্রভাব খাটিয়ে নিজের মেয়েকে চাকরি পাইয়ে দেওয়ার। যা আদালতে প্রমাণিত। চাকরি গিয়েছে পরেশকন্যা অঙ্কিতার। যে কারণে, নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়ানোর পরে পরেশকে শিক্ষা প্রতিমন্ত্রীর পদ থেকে সরানোর সম্ভাবনাও আছে।

সূত্রের খবর, রাজ্য মন্ত্রীসভার রদবদল সংক্রান্ত নথি ইতিমধ্যেই রাজভবনে পৌঁছেছে। জল্পনা চলছে, তেমন হলে মন্ত্রীসভার নতুন মুখ হিসেবে দেখা যেতে পারে বাবুল সুপ্রিয়, তাপস রায় এবং পার্থ ভৌমিককে।

আরও পড়তে পারেন: 

সংগীতজগতে নক্ষত্রপতন, প্রয়াত নির্মলা মিশ্র

‘ছাতা’ যথেষ্ট শোক্তপোক্ত! শ্রীলঙ্কার মতো সংকটের মুখোমুখি হবে না ভারত, অভয়বাণী রঘুরাম রাজনের

লিজ ট্রাসের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ, কেন স্বপ্নভঙ্গ হতে চলেছে ঋষি সুনকের

ভারতের প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত সম্পূর্ণ সুস্থ, ত্বকের দাগও উধাও

কখন ‘সেটিং’ না হয়ে যায়! এসএসসি দুর্নীতি নিয়ে সরব বিদ্বজ্জনেরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন