কলকাতা: রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরই প্রকাশ্যে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। যাতে তাঁর সঙ্গে ক্রমশ দূরত্ব বাড়াচ্ছে তৃণমূল!

শুক্রবার সকাল থেকে টানা ২৭ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। শনিবার সকালে জানা যায়, শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমানে শিল্পমন্ত্রী পার্থকে গ্রেফতার করেছে ইডি। অন্য দিকে, শুক্রবার রাতেই পার্থ-ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে হদিশ মেলে কোটি কোটি টাকা, বিদেশি মুদ্রা এবং গয়নার। শনিবার সকাল সকাল পার্থর দায় ঝেড়ে ফেলার বার্তা মেলে তৃণমূলের তরফে। এরই মধ্যে উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। যা তৃণমূলের অন্দরেও ক্ষোভের সঞ্চার করার জন্য যথেষ্ট।

সূত্র উদ্ধৃত করে টিভি৯বাংলার প্রতিবেদনে বলা হয়েছে, নাকতলার বাড়িতে গ্রেফতারের পর ঘনিষ্ঠজনদের সঙ্গে ফোনে কথা বলার অনুমতি দেওয়া হয় পার্থকে। সে সময়ই ইডি তদন্তকারীদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম এবং ফোন নম্বর দেন মন্ত্রী। স্বাভাবিক ভাবেই তা উঠে যায় ইডির মেমোয়।

সূত্রের খবর, সে সময় মুখ্যমন্ত্রীকে বারতিনেক ফোনও করেন পার্থ। কিন্তু তিনি ফোনে পাননি মুখ্যমন্ত্রীকে। শনিবার দুপুর দেড়টা নাগাদ জোকা ইএসআই হাসপাতাল থেকে মেডিক্যাল টেস্ট করানোর পর পার্থকে নিয়ে বেরোয় ইডি। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে ইডি-র গাড়িতে ওঠার সময় পার্থকে জিজ্ঞাসা করা হয় নেত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে কি না। যা উত্তরে পার্থের সংক্ষিপ্ত জবাব, ‘‘চেষ্টা করেছিলাম। পাইনি।’’

এক দিকে দুর্নীতির অভিযোগ, অন্য দিকে পার্থর ‘নারী-সঙ্গ’ নিয়েও চলছে জোরদার চর্চা। সবমিলিয়ে তৃণমূলের বড়ো একটা অংশ পার্থকে নিয়ে বিড়ম্বনায়। পার্থকে নিয়ে দল যে কড়া অবস্থান নিয়েছে, সে কথাও গোপন করছেন না তৃণমূলের প্রথমসারির নেতৃত্ব। আদালতে পার্থর বিরুদ্ধে প্রামাণ্য কোনো নথি মান্যতা পেলে, দল যে তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে, সে কথাও স্পষ্ট জানানো হয়েছে।

আরও পড়তে পারেন:

রাজ্য সরকারের বঙ্গবিভূষণ পুরস্কার নিচ্ছেন না নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন

পার্থ অসুস্থতার ‘ড্রামা’ করছেন, হাইকোর্টে সওয়াল ইডি আইনজীবীর

পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার জামিন আবেদন খারিজ, ১ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত

মামলার গেরোয় আধার-ভোটার কার্ড লিঙ্ক, সুপ্রিম কোর্টে শুনানি সোমবার

ব্যাঙ্কিং সেক্টরেও জলবায়ু পরিবর্তনের ঝুঁকির প্রভাব, বিশেষ পদক্ষেপ নিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন