পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

কলকাতা: এসএসসি (SSC)-র পর এ বার টেট (TET) দুর্নীতিতেও নাম জড়াল পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee)। সূত্রের খবর, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-র তল্লাশিতে প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়ি থেকে মিলেছে এই সংক্রান্ত নথি।

ইডি সূত্রে খবর, ২০১২ সালের টেট উত্তীর্ণদের সংশোধিত তালিকার নথি মিলেছে মন্ত্রীর বাড়ি থেকে। পার্থর বাড়ির সিজার লিস্টের ১৫ নম্বরে যা উল্লেখ করেছেন তদন্তকারীরা। এ ছাড়াও পাওয়া গিয়েছে এসএসসি-র শিক্ষক নিয়োগ সংক্রান্ত নথিও।

২০১২ সালের টেটের প্রথম তালিকা বাতিল করে দ্বিতীয় তালিকা প্রকাশিত হয়। সিজার লিস্টের ১৩ নম্বরে উল্লেখ, পার্থর বাড়িতে মিলেছে শিক্ষক নিয়োগ, বদলি সংক্রান্ত নথি ও অ্যাডমিট কার্ড।

[সিজার লিস্টের অংশ বিশেষ, ছবি: এবিপি আনন্দ]

ইডি-র দাবি, শুধু টেট বা এসএসসি সংক্রান্ত নথি নয়, পার্থর বাড়িতে তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) নামে থাকা ৭টি সম্পত্তির দলিল মিলেছে। সিজার লিস্টে সে সবেরও উল্লেখ করেছেন তদন্তকারীরা।

উল্লেখ্য, মন্ত্রী এখন ইডির হেফাজতে রয়েছেন। আপাতত সিজিও কমপ্লেক্সে রাখা হয়েছে তাঁকে। সেখানেই আছেন অর্পিতাও। সূত্রের খবর, মঙ্গলবার বিকেলের দিকে পার্থ এবং অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি।

আরও পড়তে পারেন: 

লখিমপুর খেরি হিংসা মামলা: মন্ত্রীপুত্র আশিস মিশ্রের জামিন আবেদন খারিজ হাইকোর্টে

‘নিজের বাবার ছবি নিয়ে ভোট চান’, শিন্ডে শিবিরকে কটাক্ষ উদ্ধবের

‘পুলিশ রাষ্ট্রে রাজা মোদী’, বিক্ষোভ দেখাতে গিয়ে আটক রাহুল গান্ধী

পার্থ-কাণ্ডে মমতাকে চিঠি অধীরের, কী লিখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি

রাষ্ট্রপতি ভোটে হেরেছেন, এ বার কি তৃণমূলে ফিরবেন যশবন্ত সিনহা?

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন