stampede at santragachhi station
সেই ফুটব্রিজ।

ওয়েবডেস্ক: ফুটব্রিজে হুড়োহুড়ি। পদপিষ্ট হয়ে মারা গেলেন দু’ জন যাত্রী। মঙ্গলবার রাত ৮টা নাগাদ এই দুর্ঘটনা ঘটল দক্ষিণপূর্ব রেলের সাঁতরাগাছি স্টেশনে।

এই দুর্ঘটনায় আহত হয়েছেন ১৪ জন, এঁদের মধ্যে ২টি শিশু ও ২ জন মহিলা রয়েছেন। আহতদের হাওড়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনাস্থলে ছুটে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের প্রধান সুরজিৎ কর পুরকায়স্থ। দুর্ঘটনা নিয়ে প্রশাসনিক তদন্তের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। রেলের কাজে সমন্বয়ের অভাব আছে বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। রেল চাইলে তাদের সব রকম ভাবে সাহায্য করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সাঁতরাগাছি স্টেশনের ২ এবং ৩ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে ফুটব্রিজে এই দুর্ঘটনা ঘটে। উৎসবের মরশুম হওয়ায় স্টেশনে প্রচুর ভিড় ছিল। মুখ্যমন্ত্রী বলেন, একই সময়ে তিনটি ট্রেনের ঘোষণায় প্রচুর যাত্রী ফুটব্রিজে উঠে পড়েন এবং প্ল্যাটফর্ম পরিবর্তন করতে যান। ফলে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায় এবং পদপিষ্টের ঘটনা ঘটে।

রেলের পক্ষে দুটি হেল্প লাইন খোলা হয়েছে – ০৩৩ ২৬২৯৫৫৬১ (সাঁতরাগাছি) এবং ০৩২২২১০৭২ (খড়গপুর)।

রাজ্য সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আশঙ্কাজনক অবস্থায় যিনি হাসপাতালে ভর্তি আছেন তাঁকে ১ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here