বর্ধমান স্টেশনের ওভারব্রিজে পদপিষ্ট হয়ে জখম ১৫ যাত্রী

0

ওয়েবডেস্ক: দুই প্ল্যাটফর্মে আসছে দু’টি ট্রেন। এমন পরিস্থিতিতে ট্রেন ধরার হুড়োহুড়ির মাঝে পড়ে বর্ধমান স্টেশনের ওভারব্রিজে পদপিষ্ট হয়ে জখম হলেন কমপক্ষে ১৫ জন যাত্রী।

সময় তখন বিকেল চারটে। ৪ নম্বর প্ল্যাটফর্ম থেকে ছাড়ছে আপ পুরুলিয়া লোকাল। একেবারে পাশেই ৫ নম্বর প্ল্যাটফর্মে এসেছে ডাউন পূর্বা এক্সপ্রেস। এই ট্রেন থেকে যাত্রীরা সবে নেমে ফুটব্রিজ দিয়ে উপরে উঠছিলেন। সেই সময়ই ঘোষণা হয় ৪ নম্বর থেকে ছাড়বে পুরুলিয়া লোকাল। ব্যস, সৃষ্টি হয় চরম বিশৃঙ্খলার। কারণ, তখন ওই ফুটব্রিজ দিয়েই যতটা তাড়াতাড়ি সম্ভব নামতে যান পুরুলিয়া লোকাল ধরতে চাওয়া যাত্রীরা।

একই সঙ্গে বিপরীতমুখী যাত্রীদের ভিড়ের চাপে শুরু হয়ে যায় ধাক্কাধাক্কি। আর তার মাঝে পড়েই পদপিষ্ট হয়ে জখম হলেন প্রায় ১৫ যাত্রী। আহতদের মধ্যে ১১জনকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এঁদের মধ্যে এক মহিলা যাত্রীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। রয়েছে দুই শিশুও।

তবে যাত্রীদের অভিযোগ, এ ধরনের ঘটনা প্রায়শই দেখা যায় বর্ধমান স্টেশনে। একটি ওভারব্রিজ দিয়ে ওঠা-নামার কারণেই এমন ঘটনা আগেও ঘটেছে। যাত্রীদের তরফে রেল কর্তৃপক্ষকে একাধিক বার জানানো সত্ত্বেও কোনো সুরাহা মেলেনি বলে নিত্যযাত্রীদের অভিযোগ। একই সঙ্গে অভিযোগ, ট্রেন প্রায় স্টেশনে ঢোকার মুখে ঘোষণা করার কারণে এ ধরনের ঘটনা ঘটে।

[ আরও পড়ুন: কোতুলপুর থানাকে অ্যাম্বুলেন্স দিলেন রাজ্যের মন্ত্রী ]

তবে বর্ধমান স্টেশনের রেলের সিনিয়র আধিকারিক স্বপন অধিকারী দাবি করেন, সময় মতোই ঘোষণা করা হয়। এ দিনের ঘটনা অনভিপ্রেত। এ দিন দুর্ঘটনার সঙ্গে সঙ্গে রেলপুলিশ এসে আহত যাত্রীদের উদ্ধার করায় বড়োসড়ো বিপদের হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে। এর আগে সাঁতরাগাছি স্টেশনে ভয়াবহ মৃত্যুর ঘটনা ঘটেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here