nabanna

কলকাতা:পঞ্চায়েত ভোটের সম্ভাব্য দিন রাজ্য নির্বাচন কমিশনকে জানিয়ে দিল নবান্ন। ফ্যাক্সবার্তায় রাজ্য সরকার জানাল, আগামী ১৪ মে করা হোক পঞ্চায়েত নির্বাচন। ফল গণনার জন্য নির্ধারিত হয়েছে দু’দিন বাদে, ১৬ মে।

কমিশন সূত্রে খবর, রাজ্য সরকারের এক দিনে ভোট করানোর প্রস্তাবে সায় থাকলেও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন রয়েছে তাদের। ফলে নিরাপত্তা সমস্যা কাটাতে দু’দফায় ভোট করানোর কথা নিয়ে রাজ্য সরকারকে ভেবে দেখার আবেদন জানাতে পারে কমিশন। কারণ, এক দিনে ভোটগ্রহণ হলে পর্যাপ্ত পরিমাণ পুলিশ না পাওয়ার বিষয়টি নিয়েই চিন্তায় রয়েছে কমিশন। কয়েক দিন আগেই মনোনয়ন পেশ নিয়ে বেলাগাম হিংসার ঘটনায় কমিশনকে আদালত পর্যন্ত টেনে গিয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। কলকাতা হাইকোর্টে এ ব্যাপারে ভর্ৎসিত হতে হয়েছে সরকার ও কমিশন উভয়পক্ষকেই। আদালত নির্দেশ দিয়েছে, মনোনয়ন বা ভোট নেওয়ার আগে নিরাপত্তা ব্যবস্থাকে সুনিশ্চিত করতে। সেই জায়গায় দাঁড়িয়ে কমিশন রাজ্যের এক দিনে ভোটগ্রহণের সিদ্ধান্তকে কতটা আমল দেবে, তা নিয়েই প্রশ্ন দেখা দিল।

আর পড়ুন: নির্বাচন কমিশনকে চূড়ান্ত ফ্যাক্সবার্তা পাঠাচ্ছে নবান্ন

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল থেকেই কমিশনের সঙ্গে আলোচনায় বসার আর্জি জানানো হয়। বলা হয়, এ দিন কমিশন আলোচনায় না বসলে রাজ্য নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করে দেবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here