এপ্রিলেই পুরসভার ভোট! কমিশনে যাচ্ছে নবান্ন

kolkata corporation
প্রতীকী ছবি

কলকাতা: আগামী এপ্রিল মাসেই কলকাতা-সহ রাজ্যের ১০২টি পুরসভার ভোট চেয়ে নির্বাচন কমিশনে দ্বারস্থ হতে পারে রাজ্য সরকার।‌ সূত্রের খবর, কমিশন পুরভোটের জন্য রাজ্যের প্রস্তাব চেয়ে পাঠালে, প্রত্যুত্তরে জানানোর মতো সম্ভাব্য ভোটের দিন স্থির করেছে নবান্ন।

সূত্রের খবর, নির্বাচন কমিশনের কাছে নবান্ন থেকে পুরভোটের সম্ভাব্য তারিখ চেয়ে যে প্রস্তাব যাচ্ছে, সেগুলির মধ্যে রয়েছে ১২ এবং ২৬ অথবা ২৭ এপ্রিল। জানা গিয়েছে, রাজ্য সরকার চাইছে আগামী ১২ এপ্রিল ভোট হোক কলকাতা এবং হাওড়া পুরসভায়। অন্য দিকে বাকি পুরসভাগুলিতে ভোট হোক ২৬ অথবা ২৭ এপ্রিল। তবে এর মধ্যে ব্যারাকপুরের আটটি পুরসভায় ভোট এখনই হচ্ছে না। যেহেতু ব্যারাকপুর কর্পোরেশন হয়ে যাচ্ছে, তাই সেখানে পরবর্তীতে ভোট হবে।

নিয়মানুযায়ী, ভোটের দিন নির্ধারণের আগে নির্বাচন কমিশন রাজ্যের নগরোন্নয়ন দফতরের কাছে প্রস্তাব চেয়ে পাঠায়। জানা গিয়েছে, কমিশনের তরফে প্রস্তাব চাওয়া হলে এই দিনগুলির কথা জানানো হবে বলেই স্থির হয়েছে।

এমনটাও জানা গিয়েছে, কলকাতা এবং হাওড়া পুরসভায় রমজানের মাসের আগে ভোট হলেও বাকিগুলিতে হবে রমজান মাসের পরেই। অন্য দিকে অক্টোবর মাসে মেয়াদ শেষ হতে যাওয়া বিধাননগর এবং আসানসোল পুরসভার ভোট হবে মেয়াদ শেষের পরে।

হু হু করে বাড়ছে প্যারাসিটামলের দাম, নেপথ্যে করোনাভাইরাস

তবে পুরোটাই স্পষ্ট হবে, নির্বাচন কমিশনের নির্ঘণ্ট প্রকাশের পরেই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.