শুভেন্দু অধিকারীকে নিয়ে বিস্ফোরক মন্তব্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া সাংসদের, ফের দলবদল?

0
গত ডিসেম্বরে সুনীলের বাড়িতে শুভেন্দু। ছবি: দ্য টেলিগ্রাফ থেকে

খবর অনলাইন ডেস্ক: শুভেন্দু অধিকারী-সহ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডল। একই সঙ্গে তৃণমূলে ফেরার জল্পনাও মঙ্গলবার উসকে দিলেন তিনি।

সুনীল বলেন, “বিজেপি আমাদের বিশ্বাস করতে পারেনি। তৃণমূল থেকে যাঁরা বিজেপিতে এসেছেন, তাঁদের সহ্য করতে পারছে না। বিজেপি হয়তো মনে করছে এঁদের বিশ্বাস করা ঠিক হবে না। কিন্তু দিল্লি থেকে উড়ে এসে ভোটে জেতা যায় না। পঞ্চায়েত স্তরে, বুথ স্তরে বিজেপি-র দুর্বলতা ছিল। শুধু মিটিং মিছিল, জনসভা করলে হয় না, মানুষের কাছে পৌঁছতে হয়”।

অনেকের সঙ্গেই প্রতারণা!

সুনীল বলেন, “শুভেন্দু প্রথম আমার বাড়ি আসে। যে কথা আমায় যে যে কথা দিয়েছিল, একটা কথা মানেনি। দাদা ভাই হয়ে এক সঙ্গে কাজ করব বলেছিল। কিন্তু কথা রাখেনি”। শুভেন্দু তাঁর সঙ্গে প্রতারণা করেছে কি না, এমন প্রশ্নে তাঁর উত্তর, “শুধু আমার আমার সঙ্গে নয়, অনেকের সঙ্গেই করেছে”। এরপর বলেন, “শুভেন্দুকে নিয়ে আমি আর একটাও কথা বলতে চাই না। শুভেন্দু কারও ফোনই ধরে না। আমার সঙ্গে এখন সম্পর্ক নেই”।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কাজ করতে দেওয়া উচিত বলে মনে করেন সাংসদ। তা হলে তিনিও কি তৃণমূলে ফেরার কথা ভাবছেন? প্রশ্নের উত্তরে সুনীল বলেন, “প্রস্তাব এলে আমার কোনো আপত্তি নেই”।

তৃণমূল নেবে তো?

মুকুল রায় তৃণমূলে ফেরার পরই রাজ্য-রাজনীতিতে দলত্যাগ বিরোধী আইন নিয়ে টানাপোড়েন চলছে। বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এই আইন কার্যকরের হুঁশিয়ারি দিয়েছেন। অন্যদিকে, কাঁথির সাংসদ শিশির অধিকারী, সুনীলের সাংসদপদ খারিজের আবেদন জানিয়েছে তৃণমূল। এমন পরিস্থিতিতেই সংবাদমাধ্যমে মুখ খুললেন সুনীল।

গত ১৯ ডিসেম্বর শুভেন্দুর সঙ্গেই মেদিনীপুরে অমিত শাহের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছিলেন সুনীল। এ দিন তিনি ফের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা উসকে দিলেন। কিন্তু সুনীলকে দলে ফেরানোয় আপত্তি তুলে তৃণমূল সাসংদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, “তৃণমূল ওঁকে প্রস্তাব দিতে যাবে কেন? উনি কে? ওঁর কোনো স্ট্যান্ডার্ডই নেই। নিজের ধান্দায় বিজেপি-তে গিয়েছিলেন। ওঁর লোকসভা কেন্দ্রে তো বিজেপি হেরে ভূত হয়েছে! চুরি-ডাকাতি করা লোক। ইঁদুরের গর্তে ঢুকে রয়েছে। নিজের সুবিধার জন্য আসতে চাইছেন”।

আরও পড়তে পারেন: ‘পার্থ আমার ছোটোবেলার বন্ধু’, নাকতলায় গিয়ে বললেন মুকুল রায়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন