আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে গালাগালি, চড় মারার হুমকি, গ্রেফতার ছাত্রনেতা

0
উপাচার্যকে চড় মারার হুমকি। ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

কলকাতা: আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ঘরে ঢুকে অকথ্য ভাষায় গালাগালি ও চড় মারার হুমকি দিয়েছিলেন ছাত্রনেতা গিয়াসউদ্দিন মণ্ডল-সহ কয়েক জন। শনিবার ওই ঘটনার ভিডিও ভাইরাল হয়। রবিবার অভিযুক্ত ছাত্রনেতাকে গ্রেফতার করে টেকনোসিটি থানার পুলিশ।

অনেকের দাবি, গিয়াসউদ্দিন তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন ইউনিট সভাপতি। যদিও অভিযুক্তকে দলীয় কর্মী নয় বলেই জানিয়েছেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য।

তবে উপাচার্য মুহাম্মদ আলির ঘরে ঢুকে তাণ্ডব চালানোর ভিডিও প্রকাশ্যে আসার পরই নিন্দার ঝড় ওঠে সব মহলে। উপাচার্যকে উদ্দেশ্য করে ওই ভিডিয়োয় গিয়াসউদ্দিনকে বলতে শোনা যায়, “ওই গালে দু’টো চড়িয়ে দেব। আমার চড়ে প্রচুর লাগে। যে ক’টা তোর ছেলে আছে জিজ্ঞেস করে নিবি”।

উপাচার্যের অভিযোগ, সাহায্য চেয়ে তিনি পুলিশকে ফোন করেছিলেন। কিন্তু কেউ এগিয়ে আসেননি। অন্য দিকে, প্রাক্তন ছাত্রনেতার অভিযোগ,”উপাচার্য কোটি কোটি টাকার দুর্নীতির সঙ্গে যুক্ত। পাঁচ জন পড়ুয়াকে তিনি পিএইচডি-তে অনৈতিক ভাবে সুযোগ করে দিয়েছেন। পরীক্ষা দেওয়ার আগেই ওই পড়ুয়ারা প্রশ্নপত্র পেয়ে গিয়েছিলেন। সে বিষয়ে কথা বলতে গিয়েছিলাম”।

একটি সূত্রে খবর, কিছুদিন আগেই গিয়াসউদ্দিনকে বহিষ্কার করা হয় বিশ্ববিদ্যালয় থেকে। তার পর থেকেই সে উপাচার্যের উপর ক্ষিপ্ত। তবে ওই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় রাজ্য-রাজনীতিতে। কেন এই ছাত্রনেতাকে গ্রেফতার করা হচ্ছে না, তা নিয়ে সুর চড়াচ্ছিলেন বিরোধীরা। শেষমেশ রবিবার অভিযুক্তকে গ্রেফতার করেছে টেকনোসিটি থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ধৃতের মোবাইল ফোন।

আরও পড়তে পারেন:

এশিয়ার সবচেয়ে ধনী গৌতম আদানি, বিশ্ব র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়লেন মুকেশ অম্বানি

বাতিল অনাস্থাভোট! শেষ মুহূর্তে মোক্ষম চাল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

‘আমি নির্দোষ’, গ্রেফতারের পর দাবি ঝালদার নিহত কংগ্রেস কাউন্সিলরের দাদার

পৌঁছেছে ৪০ হাজার টন, কলম্বোকে আরও ২০ হাজার টন ডিজেল পাঠানোর প্রস্তুতি ভারতের

রাষ্ট্রসঙ্ঘে কোভাক্সিনের সরবরাহ বন্ধ করল হু, ভারত বায়োটেকের দাবি কার্যকারিতায় কোনো প্রভাব পড়বে না

১৩ দিনে ১১ বার! এ বার ১১৩ ছাড়িয়ে গেল পেট্রোলের দাম, সেঞ্চুরির দিকে ডিজেল

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন