মিড-ডে মিলে নিম্নমানের খাবারের অভিযোগ, প্রতিবাদে অবরোধ-বিক্ষোভ বাঁকুড়ার সারেঙ্গায়

bankura mid day meal road blockage

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া মিড-ডে মিলে দেওয়া খাবার নিম্নমানের। এই অভিযোগে বৃহস্পতিবারের সন্ধ্যার পর শুক্রবার সকাল থেকে ফের আন্দোলনে নামলেন বাঁকুড়ার সারেঙ্গার গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও অভিভাবকরা।

শুক্রবার সকালে সারেঙ্গা বিডিও অফিসে তালা দিয়ে বিক্ষোভ দেখালেন তাঁরা।

সারেঙ্গার এই বিদ্যালয়ে নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ দীর্ঘদিনের। এই বিষয়ে বার বার স্কুল কর্তৃপক্ষকে অভিভাবক ও পড়ুযারা জানালেও কোনো কাজ হয়নি বলে অভিযোগ।

ছাত্রছাত্রীদের অভিযোগ, প্রায় রোজই তাদের নিম্নমানের ডাল ও সব্জি দিয়ে মিড-ডে মিল দেওয়া হয়। এই ঘটনার প্রতিবাদ ও তদন্তের দাবিতে হাতে প্ল্যাকার্ড নিয়ে বৃহস্পতিবার দুপুর থেকে অভিভাবকদের সঙ্গে নিয়ে পথ অবরোধ শুরু করে ছাত্রছাত্রীরা।

আরও পড়ুন পোলার ভোর্টেক্সে ত্রস্ত যুক্তরাষ্ট্র, নিমেষের মধ্যে জমে যাচ্ছে ফুটন্ত গরম জল, দেখুন ভিডিও

বিষয়টি ব্লক প্রশাসনকে জানিয়েও কোনো কাজ হয়নি। তবে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথাবার্তার পর বৃহস্পতিবার রাতে অবরোধ উঠে গেলেও শুক্রবার সকাল থেকে ফের বিক্ষোভ শুরু হয়।

গোবিন্দপুর গ্রামের মানুষ সারেঙ্গার বিডিও অফিসের গেটে বিক্ষোভে বসে পড়েন। এই ঘটনার বিরুদ্ধে তিনি ব্যবস্থা নেবেন, গ্রামের মানুষকে এই ভাবে আশ্বাস দিতে হবে বিডিও সংলাপ বন্দ্যোপাধ্যায়কে। তার পরেই তাঁরা অবরোধ তুলবেন বলে জানান গ্রামবাসীরা।

তবে বিডিও এই সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দেওয়ার অবশেষে অবরোধ তোলেন গ্রামবাসীরা।

তবে টিউবওয়েলের কারণে খাবারের মান খারাপ হলেও, স্থানীয়দের বিষয়টি নিয়ে বেশি জলঘোলা করা উচিত নয় বলে জানান এই স্কুলের প্রধান শিক্ষিকা রিনা পাল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.