আসন খালি সত্ত্বেও ভর্তি করা হয়নি, বিক্ষোভে উত্তাল সোনামুখী কলেজ

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: কলেজে আসন খালি থাকা সত্ত্বেও ভর্তি হতে না পেরে বিক্ষোভে উত্তাল হল সোনামুখী কলেজচত্বর। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বাঁকুড়ার সোনামুখী কলেজে। আসন খালি সত্ত্বেও ভর্তি হতে না পারার কারণেই ছাত্রছাত্রীরা বিক্ষোভে শামিল হয়। এই ঘটনার জেরে কলেজে ভর্তি হতে না পারা ছাত্রছাত্রীদের পড়াশোনার ভবিষ্যত নিয়ে চিন্তিত অভিভাবকগণ।

বিক্ষোভরত ছাত্রছাত্রীদের অভিযোগ, নিয়ম মেনে কলেজে ভর্তির আবেদন করা সত্ত্বেও কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতেই এই অবস্থা। ছাত্রছাত্রীদের আরও অভিযোগ, কলেজের তরফে সেই সময় জানানো হয়েছিল প্রত্যেকের মোবাইলে এসএমএসের মাধ্যমে ভর্তির বিষয়ে জানানো হবে। কিন্তু মোবাইলে কোনো এসএমএস না আসায় তারা কলেজে যোগাযোগ করে। মঙ্গলবার ভর্তির শেষ দিনেও তারা ভর্তি হতে পারল না। সন্ধ্যা সাড়ে ছটা নাগাদ ছাত্রছাত্রীদের ভর্তির বিষয়ে বিষ্ণুপুর মহকুমা শাসকের দফতরে যোগাযোগ করতে বলা হচ্ছে বলেও তাদের অভিযোগ।

আন্দোলনরত ছাত্রছাত্রীদের পক্ষে আলোক মিস্ত্রী, পুজা পরামানিকদের অভিযোগ, কলেজ কর্তৃপক্ষের কোনো এসএমএস না পেয়ে আমরা কলেজে যোগাযোগ করি। গত তিন চার দিন ধরে আমরা এসে ফিরে যাচ্ছি। ভর্তির কোনো ব্যবস্থাই হয়নি। আজ সারা দিনের পর সন্ধ্যায় মহকুমা শাসকের অফিসে যোগাযোগ করার কথা বলে কলেজ কর্তৃপক্ষ। ছাত্রছাত্রীদের অভিযোগ, সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে তাদের বিপদে ফেলার চেষ্টা করছে কলেজ কর্তৃপক্ষ।

কলেজের অধ্যক্ষ বাপ্পাদিত্য মণ্ডল বলেন, এখনও একশোর উপর আসন ফাঁকা আছে। কলেজে ভর্তির জন্য আবেদনকারী প্রত্যেক ছাত্রছাত্রীকে মোবাইলে এসএমএস পাঠানো হয়েছিল। তবে ভর্তি হতে না পারা আন্দোলনরত ছাত্রছাত্রীদের বিষয়ে তিনি কোনো সিদ্ধান্ত নিতে পারবেন না বলে জানান। বিষয়টি কলেজ পরিচালন সমিতির সভাপতি বিষ্ণুপুরের মহকুমা শাসক যদি বিশ্ববিদ্যালয় ও উচ্চশিক্ষা দফতরে যোগাযোগ করতে পারেন তবেই সম্ভব বলে জানান।

শেষ পাওয়া খবরে জানা জায়, বিষ্ণুপুর মহকুমা শাসক মানস মণ্ডল বলেছেন, বিষয়টি তিনি শুনেছেন। কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। সরকারি নিয়ম মেনেই সমস্ত কাজকর্ম হবে। বিক্ষোভরত ছাত্রছাত্রীদের কাল বুধবার দেখা করতে বলা হয়েছে। মহকুমা শাসক আশ্বাস দিয়েছেন, ছাত্রছাত্রীদের পড়াশোনার ব্যাপারে বা ভর্তির ব্যাপারে যাতে কোনো রকম অসুবিধার সম্মুখীন হতে না হয় সেই দিকে তিনি খেয়াল রাখবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.